March 19, 2024, 9:06 am

সংবাদ শিরোনাম
সিলেট তামাবিল মহাসড়কে ক্যারিক্যাব ও পিকআপের সংঘর্ষে নিহত ৫, আহত ৭ কুড়িগ্রামে ৩ শতাধিক রোগীদেরকে ফ্রি চিকিৎসা সেবা প্রদান কুড়িগ্রামে সড়ক দুর্ঘটনা রোধে শিক্ষক শিক্ষার্থীদের নিয়ে প্রচারণায় পুলিশ সিংড়ায় চলনবিলে সরকারী খাল দখলমুক্ত হওয়ায় মাছ ধরলো শত শত মানুষ র‍্যাবের অভিযানে রাজশাহীর বানেশ্বরে জোরপূর্বক চাঁদা আদায়ের সময় চক্রের মূলহোতা’সহ গ্রেফতার- ৩ বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষ্যে জাতির জনকের প্রতিকৃতিতে লালমনিরহাট জেলা পুলিশের বিনম্র শ্রদ্ধা নিবেদন তিস্তা ইউনিভার্সিটিতে বঙ্গবন্ধুর ১০৪তম জন্মদিন ও জাতীয় শিশু দিবস পালন জমি সংক্রান্ত বিরোধের জের ধরে দলবদ্ধ হামলা লুটপাট ও ভাঙচুর, রমেকে ভর্তি র‍্যাবের অভিযানে জুয়া খেলার সরঞ্জাম, ফেন্সিডিল ও নগদ অর্থ উদ্ধার’ ০৮ পেশাদার জুয়ারী ও মাদকসেবী গ্রেফতার চিনিকলের প্রশাসনিক কর্মকর্তা ও বেতারের সাবেক শিল্পী নাজমুল ইসলামের ইন্তেকাল

বেনাপোলে কোয়ারেন্টাইনে থাকা ৫ ভারত ফেরত করোনায় আক্রান্ত

বেনাপোল::
ভারতে করোনা ভাইরাস ( কোভিড-১৯) সংক্রমণ পরিস্থিতি অবনতির  কারনে বাংলাদেশের স্থল সীমান্ত বন্ধ রয়েছে। তবে যারা সে দেশের ভ্রমন,  ব্যবসা বানিজ্য, চিকিৎসা সহ নানাবিধ কাজে যেয়ে আটকা পড়েছিল তারা বিশেষ অনুমতি সাপেক্ষে দেশে প্রবেশ করছে। তাদের এই ফেরা নিয়ে আন্তর্জাতিক চেকপোষ্ট বেনাপোল স্থল বন্দর এলাকা অত্যন্ত ঝুঁকিতে রয়েছে। এই পথে আসা যাত্রীদের সরকারের নির্দেশনা অনুযায়ী প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে রাখছে প্রশাসন। বেনাপোলের ১৩ টি আবাসিক হোটেল সহ যশোর শহরের বিভিন্ন হোটেলে এসব যাত্রীরা থাকছে। এরই মধ্যে আজ বেনাপোলে দুটি হোটেলে থাকা ৫ জন যাত্রী  করোনা পজিটিভ সংক্রামনে আক্রান্ত হয়েছে। এ খবর চারিদিকে ছড়িয়ে পড়ায় সাধারন মানুষ আতঙ্কগ্রস্থ হয়ে পড়েছে। এর আগে, গত মে মাসে বেনাপোল শহরের আশে পাশে ১১ জন করোনা পজিটিভ সংক্রামনে আক্রান্ত হয়েছে।
বেনাপোলের মৌ হোটেল ও নিশাত নামে দুটি হোটেলে করোনা পজিটিভে আক্রান্ত হয়েছে  ৫ জন। এর মধ্যে নিশাত হোটেলে  পিরোজপুর জেলার  জয় হালদার (৪০) রক্তিম (৫), মনিকা বৈরাগী (৩২) এবং মৌ হোটেলে খুলনার জয়ন্তী রানী (৩২) ও রিম্পা বশাক (৫৫)।
সাবেক ইউপি সদস্য ও স্থানীয় আওয়ামীলীগ নেতা গিয়াস উদ্দিন বলেন, সীমান্ত শহর বেনাপোল। এই শহরে বৈধ পাসপোর্ট যাত্রী ছাড়াও অবৈধ পথে অনেক বাংলাদেশী নাগরিক প্রবেশ করে। এরা বর্তমান সময়ে দেশে আসায় এবং পাসপোর্ট যাত্রীদের হোটেলে রাখায় বেনাপোলের মানুষ শঙ্কিত। এছাড়া যারা ভারত থেকে আসছে তাদের এই শহরের আবাসিক হোটেলে রাখলেও নেই কোন সু পরিকল্পনা। এরা হোটেল থেকে নেমে ঘোরা ফেরা ও কেনাকাটা করে আবার হোটেলে প্রবেশ করছে। এদের অবাধে ঘোরা ফেরার কারনে এই শহরে আশঙ্কজনক হারে করোনা সংক্রমণ জীবানু ছড়িয়ে পড়তে পারে।
বেনাপোল ইমিগ্রেশন এর স্বাস্থ্য কর্মী হাসান শিমুল ও মামুনুর রহমান বিষয়টি নিশ্চিত করে বলেন, যারা ভারত থেকে আসছে এবং করোনা নেগেটিভ সনদ নিয়ে আসছে তাদের বাংলাদেশেও পরীক্ষা নিরিক্ষা করা হচ্ছে। যে পাচঁজনের করোনা পজিটিভ ধরা পড়েছে এরা গত ১৮ তারিখে বেনাপোলে প্রবেশ করে। এসব যাত্রীদের ওই আবাসিক থেকে হাসপাতালে স্থানান্তর করা হবে।
Facebook Comments Box
Share Button

     এ জাতীয় আরো খবর