March 29, 2024, 12:14 am

সংবাদ শিরোনাম
মুন্সিগঞ্জ জেলার বৈখর এলাকা হতে ০৩টি দেশীয় অস্ত্র পাইপগান ফেনসিডিলসহ ০২ জন অবৈধ অস্ত্রধারী গ্রেপ্তার কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চল পরিদর্শন করলেন ভূটানের রাজা ৭২ হাজার জাল টাকাসহ চক্রের সদস্য গ্রেফতার পটুয়াখালীতে শ্রমীক লীগ সভাপতির বিরুদ্ধে মামলা দিয়ে হয়রানীর অভিযোগ সুন্দরগঞ্জে সাজাপ্রাপ্ত আসামীসহ ৯ জুয়াড়ি গ্রেপ্তার র‍্যাব-৫, এর অভিযানে রাজশাহীর গোদাগাড়ী সীমান্তবর্তী দূর্গম চর হতে ১১০ গ্রাম হেরোইন উদ্ধার’ চিলমারীতে স্ত্রীর বিরুদ্ধে স্বামীর সংবাদ সম্মেলন অনুষ্ঠিত রংপুরে নিরাপদ খাদ্য সরবরাহে কতৃপক্ষের ব্যাপক অভিজান পীরগঞ্জের ১৫টি পরিবারের যাতায়াতের একমাত্র রাস্তা বন্ধ, মামলার রায় পেয়েও ১৭ মাস ধরে অবরুদ্ধ চট্টগ্রাম-কক্সবাজার রেলে কাটা পড়ে কিশোরীর মৃত্যু

বাংলাদেশিদের আহ্বান ফ্রাঙ্কফুর্টে টেক্সটাইলের প্রদর্শনীতে অংশ নিতে

বাংলাদেশিদের আহ্বান ফ্রাঙ্কফুর্টে টেক্সটাইলের প্রদর্শনীতে অংশ নিতে

ডিটেকটিভ নিউজ ডেস্ক

জার্মানির ফ্রাঙ্কফুর্ট শহরে টেকনিক্যাল টেক্সটাইল ও বিশেষায়িত টেক্সটাইল নিয়ে চার দিনের এক প্রদর্শনীতে বাংলাদেশি ব্যবসায়ীদের টানতে ঢাকায় সংবাদ সম্মেলন করেছে আয়োজক সংস্থা মেসে ফ্রাঙ্কফুর্ট।

আগামী ১৪ থেকে ১৭ মে টেক্সপ্রসেস ও টেকটেক্সটিলের ওপর এই প্রদর্শনী সামনে রেখে রোববার ঢাকার সোনারগাঁও হোটেলে ওই সংবাদ সম্মেলন হয়।

জার্মানভিত্তিক প্রতিষ্ঠান মেসে ফ্রাঙ্কফুর্ট, বাংলাদেশ-এর প্রধান নির্বাহী কর্মকর্তা ওমর সালাউদ্দিন প্রদর্শনী নিয়ে বিভিন্ন তথ্য তুলে ধরেন।

তিনি বলেন, “বাংলাদেশ থেকে বেশ কিছু দর্শক এই প্রদর্শনীতে গিয়েছে নতুন কৌশল ও উদ্ভাবন সম্পর্কে জানতে। এর মধ্যে উল্লেখযোগ্য হল- জায়ান্ট গ্রুপ, মেট্রো গ্রুপ, নাসা গ্রুপ, এভিন্স গ্রুপ, ডেকো গ্রুপ ও ইসলাম গার্মেন্টস। এছাড়াও আরও অনেকে।”

২০১৫ ও ২০১৭ সালে যথাক্রমে ১১৩ জন ও ১৩৯ জন বাংলাদেশ থেকে এই প্রদর্শনীতে অংশ নেন বলে জানান তিনি।

বিভিন্ন দেশের গবেষণা ও সর্বাধুনিক প্রযুক্তি নিয়ে দুই বছর পর পর এই প্রদর্শনীর আয়োজন করে আসছে মেসে ফ্রাঙ্কফুর্ট।

ওমর সালাউদ্দিন বলেন, “টেকটেক্সটিলের মধ্যে আছে টেকনিক্যাল টেক্সটাইল এবং তাদের বহুবিধ প্রয়োগ, যার মধ্যে উল্লেখযোগ্য হল জিওটেক্সটাইলস, মেডিকেল টেক্সটাইল, সেফটি ও সিকিউরিটি পোশাক, প্রতিরক্ষামূলক পোশাক এবং খেলাধুলার জন্য উপযোগী কাপড়।

সংবাদ সম্মেলনে বলা হয়, টেক্সপ্রসেস টেক্সটাইল গার্মেন্ট মেশিনারিজের নকশা, লেআউট, কাটিং, ট্রিমিং, ডিজিটাল টেক্সটাইল মুদ্রণ, কন্ডিশনিং, ফিনিশিং, টেক্সটাইল সরবরাহ এবং টেক্সটাইল রিসাইক্লিং নিয়ে কাজ করে।

মেসে ফ্রাঙ্কফুর্টের কর্মকর্তা ওমর বলেন, “মাইক্রো-কারখানাগুলি ভবিষ্যতের পোশাকের ভাবনা নিয়ে এগিয়ে যাচ্ছে এবং এটাই হবে টেক্সপ্রসেস প্রদর্শনীর মূলভাব।”

সংবাদ সম্মেলনে জার্মানির ভিডিএমএ টেক্সটাইল মেশিনারি অ্যাসোসিয়েশন, টেক্সটাইল কেয়ার, ফেব্রিক ও লেদার টেকনোলজির চেয়ারম্যান গুন্তার ভাইট উপস্থিত ছিলেন। জার্মানি ও ইউরোপের যান্ত্রিক প্রকৌশল শিল্পের তিন হাজারের বেশি প্রতিষ্ঠানের প্রতিনিধিত্ব করে ভিডিএমএ।

Facebook Comments Box
Share Button

     এ জাতীয় আরো খবর