March 28, 2024, 11:03 pm

সংবাদ শিরোনাম
মুন্সিগঞ্জ জেলার বৈখর এলাকা হতে ০৩টি দেশীয় অস্ত্র পাইপগান ফেনসিডিলসহ ০২ জন অবৈধ অস্ত্রধারী গ্রেপ্তার কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চল পরিদর্শন করলেন ভূটানের রাজা ৭২ হাজার জাল টাকাসহ চক্রের সদস্য গ্রেফতার পটুয়াখালীতে শ্রমীক লীগ সভাপতির বিরুদ্ধে মামলা দিয়ে হয়রানীর অভিযোগ সুন্দরগঞ্জে সাজাপ্রাপ্ত আসামীসহ ৯ জুয়াড়ি গ্রেপ্তার র‍্যাব-৫, এর অভিযানে রাজশাহীর গোদাগাড়ী সীমান্তবর্তী দূর্গম চর হতে ১১০ গ্রাম হেরোইন উদ্ধার’ চিলমারীতে স্ত্রীর বিরুদ্ধে স্বামীর সংবাদ সম্মেলন অনুষ্ঠিত রংপুরে নিরাপদ খাদ্য সরবরাহে কতৃপক্ষের ব্যাপক অভিজান পীরগঞ্জের ১৫টি পরিবারের যাতায়াতের একমাত্র রাস্তা বন্ধ, মামলার রায় পেয়েও ১৭ মাস ধরে অবরুদ্ধ চট্টগ্রাম-কক্সবাজার রেলে কাটা পড়ে কিশোরীর মৃত্যু

বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে কুয়াকাটা পৌর আওয়ামী লীগের বিন¤্র শ্রদ্ধা

আনু আনোয়ার,পটুয়াখালী প্রতিনিধিঃ

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদাৎ বার্ষিকী পালন করেছে কুয়াকাটা পৌর আওয়ামী লীগ। এ উপলক্ষে ১৫ আগস্ট ভোর ৬টায় জাতীয় ও শোক এবং দলীয় পতাকা উত্তোলন শেষে কুয়াকাটা পৌর মেয়র সহ দলীয় নেতাকর্মিরা বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে বিন¤্র শ্রদ্ধা নিবেদন করেন। এরপর সন্ধা সাড়ে ৭টায় কুয়াকাটা পৌর মেয়র ও পৌর আওয়ামী লীগের সভাপতি আঃ বারেক মোল্লার সভাপতিত্বে এক আলোচনা সভা ও দোয়া মোনাজাত অনুষ্ঠিত হয়। এ সময় সভায় বক্তব্য রাখেন পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব মনির আহম্মেদ ভূইয়া, পৌর কাউন্সিলর তোফায়েল আহম্মেদ তপু, পৌর ৮নং ওয়ার্ড আওয়ামী লীগ সভাপতি ডাঃ আনোয়ার হোসেন,পৌর শ্রমীক লীগ সভাপতি মোঃ আব্বাস কাজী,পৌর যুবলীগের আহবায়ক মোঃ ইসাহাক শেখ,পৌর ছাত্রলীগ সভাপতি মোঃ মজিবর রহমান প্রমুখ। আলোচনা সভায় পৌর আওয়ামী লীগ সহ বিভিন্ন অঙ্গ সংগঠনের প্রায় পাচঁ শতাধিক নেতাকর্মিরা অংশগ্রহন করে। অনুষ্ঠান সঞ্চালনা করেন পৌর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক অনন্ত মুখার্জী।
শোক অনুষ্ঠানে পৌর আওয়ামী লীগের সভাপতি ও পৌর মেয়র আঃ বারেক মোল্লা বলেন, ১৫ আগষ্টের ঘাতকরা বঙ্গবন্ধু ও তার পরিবারের সদস্যদের হত্যা করেই ক্ষান্ত হয়নি। এ দেশ থেকে আওয়ামী লীগ ও আওয়ামী লীগের রাজনীতিকে চিরতরে বিদায় দিতে ষড়যন্ত্রের জাল বুনতে থাকে। তারা জানতো বঙ্গবন্ধু কন্যা দেশ নেত্রী শেখ হাসিনা বেচেঁ থাকলে তাদের মিশন সফল হবে না। তাই তারা শেখ হাসিনার উপর গ্রেনেড হামলা সহ হত্যা চেষ্টার নীল নকসা তৈরী করে। কিন্ত আল্লাহর অশেষ রহমতে তাদের এ মিশন ব্যর্থ হয়। পৌর মেয়র বলেন, ষড়যন্ত্রকারীরা এখনও বসে নেই, জামাত বিএনপির এজেন্টদের আওয়ামী লীগের মধ্যে ঢুকিয়ে দিয়ে আওয়ামী লীগের মধ্যে বিভাজন সৃষ্টি করছে। এদের ষড়যন্ত্রের ফাঁদে না পড়তে দলীয় নেতাকর্মিদের সজাগ থাকতে বলেন তিনি। আলোচনা সভা শেষে ১৯৭৫ সালের ১৫ আগস্ট কালো রাতে ঘাতকদের হাতে নিহত জাতির জনক ও তার পরিবারের সদস্যদের রুহের মাগফেরাত এবং দেশ ও জাতির কল্যান কামনায় দোয়া মোনাজাত করা হয়েছে। দোয়া মোনাজাত পরিচালনা করেন মাও.জাহিদুল ইসলাম জাহিদ।

প্রাইভেট ডিটেকটিভ/১৬ আগষ্ট ২০২০/ইকবাল

Facebook Comments Box
Share Button

     এ জাতীয় আরো খবর