March 28, 2024, 11:48 pm

সংবাদ শিরোনাম
মুন্সিগঞ্জ জেলার বৈখর এলাকা হতে ০৩টি দেশীয় অস্ত্র পাইপগান ফেনসিডিলসহ ০২ জন অবৈধ অস্ত্রধারী গ্রেপ্তার কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চল পরিদর্শন করলেন ভূটানের রাজা ৭২ হাজার জাল টাকাসহ চক্রের সদস্য গ্রেফতার পটুয়াখালীতে শ্রমীক লীগ সভাপতির বিরুদ্ধে মামলা দিয়ে হয়রানীর অভিযোগ সুন্দরগঞ্জে সাজাপ্রাপ্ত আসামীসহ ৯ জুয়াড়ি গ্রেপ্তার র‍্যাব-৫, এর অভিযানে রাজশাহীর গোদাগাড়ী সীমান্তবর্তী দূর্গম চর হতে ১১০ গ্রাম হেরোইন উদ্ধার’ চিলমারীতে স্ত্রীর বিরুদ্ধে স্বামীর সংবাদ সম্মেলন অনুষ্ঠিত রংপুরে নিরাপদ খাদ্য সরবরাহে কতৃপক্ষের ব্যাপক অভিজান পীরগঞ্জের ১৫টি পরিবারের যাতায়াতের একমাত্র রাস্তা বন্ধ, মামলার রায় পেয়েও ১৭ মাস ধরে অবরুদ্ধ চট্টগ্রাম-কক্সবাজার রেলে কাটা পড়ে কিশোরীর মৃত্যু

বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে চট্টগ্রাম জেলা প্রশাসনের বর্ণাঢ্য কর্মসূচি গ্রহণ

চট্টগ্রাম ব্যুরো :
যথাযথ মর্যাদা ও উৎসবমূখর পরিবেশে স্বাধীনতার মহান স্থপতি, সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস – ২০২২  উদযাপন উপলক্ষে চট্টগ্রাম জেলা প্রশাসন  দিনব্যাপী  বর্ণাঢ্য কর্মসূচি গ্রহণ করেছে।
দিবসের কর্মসূচি শুরু হবে ১৭ মার্চ সূর্যোদয়ের সাথে সাথে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে ৩১ বার তোপধ্বনির মধ্য দিয়ে। একই সময়ে সকল সরকারি, আধা-সরকারি, বেসরকারি ভবনে জাতীয় পতাকা উত্তোলন করা হবে।
এদিন সকাল ৯ টায় শিল্পকলা একাডেমিতে  বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ এবং সকাল ৯.৩০ টায় বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস  উপলক্ষে  কেক কাটা হবে। বিকাল ৪.৩০ টায় সার্কিট হাউজ থেকে জিমনেশিয়াম মাঠ পর্যন্ত  র্যা লি, বিকাল ৫ টায় জিমনেশিয়াম মাঠে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হবে।
দিবসের অন্যান্য কর্মসূচির মধ্যে রয়েছে মাধ্যমিক বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীদের মধ্যে বঙ্গবন্ধুর জীবনীর ওপর  রচনা ও ৭ মার্চের ভাষণের ওপর প্রতিযোগিতা। এছাড়া জেলা শিল্পকলা একাডেমি ও  শিশু একাডেমিতে চিত্রাংকন, হাতের লেখা , নৃত্য ও বঙ্গবন্ধুকে নিয়ে গানের প্রতিযোগিতা  অনুষ্ঠিত হবে । দিনব্যাপী বঙ্গবন্ধুর জীবনীর ওপর বিভিন্ন পুস্তক ও ছবি প্রর্দশনী, বিভিন্ন মসজিদ ও ধর্মীয় উপসনালয়ে মিলাদ মাহফিল , দোয়া প্রার্থনা , শিশু সদন শিশু পরিবার ও শিশু বিকাশ কেন্দ্রে উন্নত মানের খাবার পরিবেশন করা হবে।
১৬ ও ১৭ মার্চ তারিখে ডিসি হিল, সিআরবি , টাইগারপাস ও জিসি মোড়ে বঙ্গবন্ধুর জীবন ও আদর্শ সম্পর্কিত প্রামাণ্যচিত্র  প্রদর্শন করা হবে।
জেলা প্রশাসনের আয়োজনে ১৭-২৩ মার্চ জিমনেশিয়াম মাঠে মুক্তির উৎসব ও সুবর্ণজয়ন্তী মেলা উদযাপন করা হবে।
বিভাগীয় কমিশনার মো. আশরাফ উদ্দিনসহ উর্ধ্বতন সরকারি কর্মকর্তাগণ পৃথক পৃথক এসব অনুষ্ঠানে উপস্থিত থাকব্
Facebook Comments Box
Share Button

     এ জাতীয় আরো খবর