March 19, 2024, 4:01 pm

সংবাদ শিরোনাম
সিলেট তামাবিল মহাসড়কে ক্যারিক্যাব ও পিকআপের সংঘর্ষে নিহত ৫, আহত ৭ কুড়িগ্রামে ৩ শতাধিক রোগীদেরকে ফ্রি চিকিৎসা সেবা প্রদান কুড়িগ্রামে সড়ক দুর্ঘটনা রোধে শিক্ষক শিক্ষার্থীদের নিয়ে প্রচারণায় পুলিশ সিংড়ায় চলনবিলে সরকারী খাল দখলমুক্ত হওয়ায় মাছ ধরলো শত শত মানুষ র‍্যাবের অভিযানে রাজশাহীর বানেশ্বরে জোরপূর্বক চাঁদা আদায়ের সময় চক্রের মূলহোতা’সহ গ্রেফতার- ৩ বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষ্যে জাতির জনকের প্রতিকৃতিতে লালমনিরহাট জেলা পুলিশের বিনম্র শ্রদ্ধা নিবেদন তিস্তা ইউনিভার্সিটিতে বঙ্গবন্ধুর ১০৪তম জন্মদিন ও জাতীয় শিশু দিবস পালন জমি সংক্রান্ত বিরোধের জের ধরে দলবদ্ধ হামলা লুটপাট ও ভাঙচুর, রমেকে ভর্তি র‍্যাবের অভিযানে জুয়া খেলার সরঞ্জাম, ফেন্সিডিল ও নগদ অর্থ উদ্ধার’ ০৮ পেশাদার জুয়ারী ও মাদকসেবী গ্রেফতার চিনিকলের প্রশাসনিক কর্মকর্তা ও বেতারের সাবেক শিল্পী নাজমুল ইসলামের ইন্তেকাল

ফাইতং নানা আয়োজনে জাতীয় শোক দিবস পালিত

ইসমাইলুল করিম লামা (বান্দরবান) প্রতিনিধি :
বান্দরবানের লামায় ফাইতং ইউনিয়ন আওয়ামিলীগ নানা আয়োজনে বঙ্গবন্ধু হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭ তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উদযাপিত হল।
ফাইতং ইউনিয়ন আওয়ামিলী ও ইউনিয়ন পরিষদ উদ্যোগ জাতীয় শোক র‍্যালী ও আলোচনা সভা হয়েছে সোমবার (১৫ আগষ্ট ‘২২) সাড়ে ৭টায় নয়াপাড়া থেকে র‍্যালি দিয়ে উচ্চ বিদ্যালয় এসে জাতির পিতার প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন ও পুষ্পার্ঘ্য অর্পণ করে। পরে একে একে ইউনিয়ন আওয়ামী লীগ, অঙ্গ সহযোগী সংগঠন, সরকারি বেসরকারি কর্মকর্তা ও সুশীল সমাজ বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন।
এবং ফাইতং উচ্চ বিদ্যালয় হল রুমে আলোচনাসভার শুরুতেই বঙ্গবন্ধু ও বঙ্গবন্ধুর পরিবারের নিহতদের আত্মার মাগফেরাত কামনা করে বিশেষ মোনাজাত ও ১ মিনিট নীরবতা পালন করা হয়। আলোচনা সভায় ফাইতং ইউনিয়ন আওয়ামিলীগ আহবায়ক সাবেক পরিষদ চেয়ারম্যান মো. জালাল উদ্দীন কোম্পানি এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ফাইতং ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আওয়ামিলীগ সদস্য সচিব মোঃ ওমর ফারুক।
বিশেষ অতিথি হিসেবে বীর মুক্তিযোদ্ধা নওশের আলী,পুলিশ ফাঁড়ি ইনচার্জ মোহাম্মদ শামিম, আওয়ামীলীগ আহবায়ক কমিটি সদস্য, উচ্চ বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি, শেখ এইচ এম আহসান উল্লাহ, সাবেক সহসভাপতি শহিদুল্লাহ মিন্টু, সদস্য বেলাল উদ্দিন বিপ্লব, সদস্য মোহাম্মদ সোজা আকবর , সদস্য নেজাম উদ্দিন, সদস্য বাবু খোয়াই হ্লা মার্মা, কৃষক লীগ সভাপতি মুহাম্মদ জুবাইরুল ইসলাম (জুবাইর) মেম্বার, সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক মাহামুদুর রহমান শুক্কুর, যুবলীগ সভাপতি বাবু থোয়াইং সানু মার্মা, সাধারণ সম্পাদক বোরহান উদ্দিন রিজু, যুগ্ম সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন শাহীন, ছাত্রলীগের সভাপতি সাদ্দাম হোসাইন জয়, মহিলা আওয়ামিলীগ সভাপতি, শাহেদা ইয়াসমিন, সাধারণ সম্পাদক রিজুয়ারা বেগম, শ্রমিক আহবায়ক মোহাম্মদ শাহেদ, ও ইউনিয়ন আওয়ামিলীগ অঙ্গ সহযোগী সংগঠনের নেতা-কর্মী এছাড়া আরো উপস্থিত ছিলেন, অত্র প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষিকা ও শিক্ষার্থীবৃন্দ, সাংবাদিক সহ প্রমূখ।
বক্তারা বলেন, বঙ্গবন্ধু শাহাদত বার্ষিকীতে ১৫ আগস্ট ১৯৭৫ সালে ভোর রাতে জাতির পিতাকে স্ব- পরিবারে হত্যাকে একটি নাক্ক্যরজনক ও বর্বরোচিত হত্যাকাণ্ড বলে আখ্যা দেন। তাই পালিয়ে থাকা আসামীদের খুঁজে বের করে বিচারের আওতায় এনে ফাঁসি দাবি জানান।
অন্যদিকে ইউনিয়ন আওয়ামী লীগের আয়োজনে দোয়া মাহফিল এবং আলোচনা সভা,কাঙ্গালী ভোজ এর আয়োজন করা হয়েছে
Facebook Comments Box
Share Button

     এ জাতীয় আরো খবর