March 28, 2024, 11:16 pm

সংবাদ শিরোনাম
মুন্সিগঞ্জ জেলার বৈখর এলাকা হতে ০৩টি দেশীয় অস্ত্র পাইপগান ফেনসিডিলসহ ০২ জন অবৈধ অস্ত্রধারী গ্রেপ্তার কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চল পরিদর্শন করলেন ভূটানের রাজা ৭২ হাজার জাল টাকাসহ চক্রের সদস্য গ্রেফতার পটুয়াখালীতে শ্রমীক লীগ সভাপতির বিরুদ্ধে মামলা দিয়ে হয়রানীর অভিযোগ সুন্দরগঞ্জে সাজাপ্রাপ্ত আসামীসহ ৯ জুয়াড়ি গ্রেপ্তার র‍্যাব-৫, এর অভিযানে রাজশাহীর গোদাগাড়ী সীমান্তবর্তী দূর্গম চর হতে ১১০ গ্রাম হেরোইন উদ্ধার’ চিলমারীতে স্ত্রীর বিরুদ্ধে স্বামীর সংবাদ সম্মেলন অনুষ্ঠিত রংপুরে নিরাপদ খাদ্য সরবরাহে কতৃপক্ষের ব্যাপক অভিজান পীরগঞ্জের ১৫টি পরিবারের যাতায়াতের একমাত্র রাস্তা বন্ধ, মামলার রায় পেয়েও ১৭ মাস ধরে অবরুদ্ধ চট্টগ্রাম-কক্সবাজার রেলে কাটা পড়ে কিশোরীর মৃত্যু

নেত্রকোনার কলমাকান্দায় ও কেন্দুয়ায় পানিতে পড়ে দুই শিশুর মৃত্যু

 

নেত্রকোনা জেলার কলমাকান্দা উপজেলার সদর ইউনিয়নের কালিহালা গ্রামে শনিবার দুপুরে বন্যার পানিতে পড়ে আঠারো মাস বয়সী রবিউল আওয়াল নামক এক শিশুর করুণ মৃত্যু হয়েছে। স্থানীয় এলাকাবাসী ও পুলিশ সুত্রে জানা যায়, কালিহালা গ্রামের মোঃ হৃদয় মিয়ার আঠারো মাসের শিশু পুত্র রবিউল শনিবার দুপুরে বাড়ির আঙ্গিনায় খেলা করছিল। কিছুক্ষণ পর পরিবারের লোকজন শিশু রবিউলকে বাড়ির আঙ্গিনায় দেখতে না পেয়ে চারপাশে খোজাখুঁজি শুরু করে। অনেক খুঁজাখুঁজির পর বাড়ির পূর্ব দিকের জমিতে বন্যায় প্লাবিত নতুন পানিতে নিখোঁজ শিশু রবিউলেকে ভাসমান অবস্থায় দেখতে পায়। পবিবারের লোকজন রবিউলকে উদ্ধার করে দ্রুত কলমাকান্দা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষনা করে। এ ব্যাপারে কলমাকান্দা থানার অফিসার ইনচার্জ মোঃ আব্দুল আহাদ খানের সাথে যোগাযোগ করলে তিনি বন্যার পানিতে পড়ে শিশুর মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে বলেন, মৃতের পরিবারের সদস্যদের কোন অভিযোগ না থাকায় ময়না তদন্ত ছাড়াই লাশ স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে। থানায় একটি ইউডি মামলা দায়ের করা হয়েছে।

অপরদিকে  কেন্দুয়ায় পুকুরের পানিতে পড়ে দেড় বছরের শিশু মৃত্যু এ কে এম আব্দুল্লাহ, নেত্রকোনা ঃ নেত্রকোনা জেলার কেন্দুয়া উপজেলার চিরাং ইউনিয়নের চিতোলিয়া গ্রামে শনিবার দুপুরে পুকুরের পানিতে পড়ে মোঃ তাসরিক নামের দেড় বছরের এক শিশু মারা গেছে। স্থানীয় এলাকাবাসী ও পুলিশ সূত্রে জানা যায়, চিতোলিয়া গ্রামের নাজমুল হকের ছেলে তাসরিক শনিবার দুপুরের দিকে বাড়ীর উঠানে খেলা করছিল। তাসরিকের মা তাসরিককে কোথাঁও দেখতে না পেয়ে চারপাশে খোজাখুঁজি শুরু করে। পরে পরিবারের লোকজন বাড়ির পিছনে পুকুরের পানিতে তাসরিককে দেখতে পেয়ে উদ্ধার করে দ্রুত কেন্দুয়া হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করে। এ ব্যাপারে কেন্দুয়া থানার অফিসার ইনচার্জ কাজী শাহ্ নেওয়াজের সাথে যোগাযোগ করলে তিনি পানিতে পড়ে শিশু মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে বলেন, পরিবারের আবেদনের প্রেক্ষিতে ময়না তদন্ত ছাড়াই লাশ স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে। এ ব্যাপারে থানায় একটি অপমৃত্যুর মামলা দায়ের হয়েছে।

Facebook Comments Box
Share Button

     এ জাতীয় আরো খবর