March 29, 2024, 12:12 am

সংবাদ শিরোনাম
মুন্সিগঞ্জ জেলার বৈখর এলাকা হতে ০৩টি দেশীয় অস্ত্র পাইপগান ফেনসিডিলসহ ০২ জন অবৈধ অস্ত্রধারী গ্রেপ্তার কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চল পরিদর্শন করলেন ভূটানের রাজা ৭২ হাজার জাল টাকাসহ চক্রের সদস্য গ্রেফতার পটুয়াখালীতে শ্রমীক লীগ সভাপতির বিরুদ্ধে মামলা দিয়ে হয়রানীর অভিযোগ সুন্দরগঞ্জে সাজাপ্রাপ্ত আসামীসহ ৯ জুয়াড়ি গ্রেপ্তার র‍্যাব-৫, এর অভিযানে রাজশাহীর গোদাগাড়ী সীমান্তবর্তী দূর্গম চর হতে ১১০ গ্রাম হেরোইন উদ্ধার’ চিলমারীতে স্ত্রীর বিরুদ্ধে স্বামীর সংবাদ সম্মেলন অনুষ্ঠিত রংপুরে নিরাপদ খাদ্য সরবরাহে কতৃপক্ষের ব্যাপক অভিজান পীরগঞ্জের ১৫টি পরিবারের যাতায়াতের একমাত্র রাস্তা বন্ধ, মামলার রায় পেয়েও ১৭ মাস ধরে অবরুদ্ধ চট্টগ্রাম-কক্সবাজার রেলে কাটা পড়ে কিশোরীর মৃত্যু

নির্বাচনে অংশ নেব না, দৃঢ়ভাবে জানালেন অর্থমন্ত্রী

নির্বাচনে অংশ নেব না, দৃঢ়ভাবে জানালেন অর্থমন্ত্রী

ডিটেকটিভ নিউজ ডেস্ক

আগামী নির্বাচনে অংশ নেবেন না বলে আবারও দৃঢ়ভাবে জানালেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। তিনি বলেন, নির্বাচনে অংশ নেওয়ার কোনো ইচ্ছে নেই। আমার আসন থেকে আমার ভাই নির্বাচন করবে।  তিনি বলেন, সব রাজনৈতিক নেতাদের একটা বিষয় বোঝা উচিত যে, অবসরে যাওয়ার জন্য ৮৫ বছর যথেষ্ট। এখনও অনেক সিনিয়র রাজনীতিবিদ মাঠে রয়েছেন যাদের অবসরে যাওয়া উচিত। তারা আরও একবার সুযোগ নিতে চান। তবে আমার এখন অবসরে যাওয়ার উত্তম সময়। গতকাল মঙ্গলবার সচিবালয়ে অর্থমন্ত্রীর দফতরে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) গত ২০১৭-১৮ অর্থবছরের লভ্যাংশের চেক হস্তান্তর অনুষ্ঠান শেষে তিনি সাংবাদিকদের একথা বলেন। এ সময় অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগের সচিব আসাদুল ইসলাম, বিএসইসি চেয়ারম্যান ড. এম খায়রুল হোসেনসহ অন্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

অর্থমন্ত্রী বলেন, আগামি নির্বাচনে পুঁজিবাজার ও আর্থিক খাতে তেমন কোনো প্রভাব পড়বে না। এবার নির্বাচনে সব দল অংশগ্রহণ করছে এটা ভালো লক্ষণ ও রাজনৈতিক সফলতা। তবে এর একটা ভালো প্রভাব রাজনীতি, অর্থনীতিসহ সমাজের সব ক্ষেত্রেই পড়বে। সবকিছু ভালোভাবে চলছে। নির্বাচনের প্রতিদ্বন্দ্বী না থাকলে বা কেউ অংশ না নিলে দুঃখ লাগতো।

তিনি বলেন, আমরা ক্ষমতায় আসার পর ২০১১ সালে পুঁজিবাজারে ধস নামে। পরে ২০১৩ সালে একটা সিস্টেমেটিক ওয়েতে নিয়ে আসা হয়। সেসময় বিভিন্ন আইন করে বাজারে স্থিতিশীলতা ফিরিয়ে আনা হয়। বর্তমানে প্রাথমিক গণ প্রস্তাব (আইপিও) ভালো চলছে। বিদেশিরা বিনিয়োগ করছে। এ ছাড়া বাজারে কোনো অস্থিতিশীলতা তৈরি হলে সঙ্গে সঙ্গে ব্যবস্থা নেওয়াসহ শাস্তিও দেওয়া হচ্ছে।

তিনি বলেন, গত ১০ বছর দেশের অর্থনীতি ভালো ছিল। ব্যাংকিং খাতে একটু সমস্যা রয়েছে। এ বিষয়ে আমি যাওয়ার আগে একটা গাইডলাইন দিয়ে যাব।

বিএসইসির চেয়ারম্যান ড. এম খায়রুল হোসেন বলেন, আমাদের দায়বদ্ধতা থেকে প্রতি বছর কোষাগারে লাভের একটি অংশ জমা দিয়ে থাকি। ২০১৭-১৮ অর্থবছরের জন্য ৫৭ কোটি ৫৩ লাখ টাকা জমা দেওয়া হয়েছে। এবছর সব মিলিয়ে ৩৯৫ কোটি টাকা জমা দেওয়া হয়েছে। ক্রমান্বয়ে এটা বাড়ছে।

তিনি বলেন, পুঁজিবাজারে চায়নার বিনিয়োগকারীরা যুক্ত হয়েছে। দিন দিন পুঁজিবাজার একটি শক্তিশালী অবস্থার দিকে যাচ্ছে। বাজারের পরিধি বাড়ছে, নতুন নতুন পণ্য যোগ হচ্ছে।

Facebook Comments Box
Share Button

     এ জাতীয় আরো খবর