March 28, 2024, 11:12 pm

সংবাদ শিরোনাম
মুন্সিগঞ্জ জেলার বৈখর এলাকা হতে ০৩টি দেশীয় অস্ত্র পাইপগান ফেনসিডিলসহ ০২ জন অবৈধ অস্ত্রধারী গ্রেপ্তার কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চল পরিদর্শন করলেন ভূটানের রাজা ৭২ হাজার জাল টাকাসহ চক্রের সদস্য গ্রেফতার পটুয়াখালীতে শ্রমীক লীগ সভাপতির বিরুদ্ধে মামলা দিয়ে হয়রানীর অভিযোগ সুন্দরগঞ্জে সাজাপ্রাপ্ত আসামীসহ ৯ জুয়াড়ি গ্রেপ্তার র‍্যাব-৫, এর অভিযানে রাজশাহীর গোদাগাড়ী সীমান্তবর্তী দূর্গম চর হতে ১১০ গ্রাম হেরোইন উদ্ধার’ চিলমারীতে স্ত্রীর বিরুদ্ধে স্বামীর সংবাদ সম্মেলন অনুষ্ঠিত রংপুরে নিরাপদ খাদ্য সরবরাহে কতৃপক্ষের ব্যাপক অভিজান পীরগঞ্জের ১৫টি পরিবারের যাতায়াতের একমাত্র রাস্তা বন্ধ, মামলার রায় পেয়েও ১৭ মাস ধরে অবরুদ্ধ চট্টগ্রাম-কক্সবাজার রেলে কাটা পড়ে কিশোরীর মৃত্যু

নাটোরে করোনাভাইরাসে আক্রান্ত বেড়ে দাঁড়িয়েছে ১২৭ জনে

মোঃ সালমান হোসাইন,নাটোর জেলা প্রতিনিধিঃ

প্রতিকি ছবি

নাটোরে করোনা আক্রান্ত বেড়েই চলেছে। বৃহস্পতিবার (১৮ জুন) রাতে ঢাকা ও রাজশাহীর দু’টি ল্যাব থেকে দু’দফায় ২০ জন করোনা আক্রান্ত হয় বলে নিশ্চিত করা হয়। এরপর শুক্রবার (১৯ জুন) বিকেলে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) ল্যাব থেকে নতুন করে আরো তিনটি এবং সন্ধ্যায় ঢাকা থেকে আরো ১০ জন করোনায় আক্রান্ত হয়েছে বলে রিপোর্টে জানানো হয়। রামেক ল্যাব থেকে পাঠানো তিন জনের মধ্যে ২ জন ফলোআপ রোগী।
রামেকের ভাইরোলজি বিভাগের প্রধান ও ল্যাব ইনচার্জ প্রফেসর ডা. সাবেরা গুলনাহার জানান, শুক্রবার রামেক ল্যাবে দুই শিফটে ১৮৮ জনের নমুনা পরীক্ষা হয়েছে। এর মধ্যে ফলাফল পাওয়া গেছে ১৮২ জনের নমুনার। যার মধ্যে ১২ জনের নমুনায় করোনা পজেটিভ এসেছে। এদের মধ্যে নাটোরের তিনজন ,রাজশাহীর দুইজন, পাবনার সাতজন রয়েছে। অপরদিকে ঢাকা থেকে পাঠানো রেজাল্টের ১০ জনের ৭ জন লালপুরের এবং ২ জন সিংড়া ও ১ জন সদরের। এনিয়ে জেলায় মোট আক্রান্তের সংখ্যা ১২৭ জন। এর মধ্যে সরকারী কর্মকর্তা, ডাক্তার, শিক্ষক, পুলিশ ও স্বাস্থ্যকর্মী সহ সাধারন মানুষও রয়েছেন।
এদিকে নাটোর পৌর মেয়র উমা চৌধুরীর দেয়া নমুনায় নেগেটিভ রেজাল্ট এসেছে।
নাটোরের সিভিল সার্জন ডাঃ মিজানুর রহমান আক্রান্ত হওয়ার বিষয়টি নিশ্চিত করে জানান, নাটোর থেকে সংগ্রহিত নমুনা পরীক্ষার জন্য ঢাকা ও রাজশাহীতে পাঠানো হয়। রিপোর্টগুলো বিভিন্ন সময় আসার কারনে গণমাধ্যম স্বাস্থ্যকর্মীদের তথ্য সরবরাহ করার ক্ষেত্রে বিড়ম্বনার সৃষ্টি হয়।
এদিকে বৃহস্পতিবার রাত থেকে শুক্রবার সন্ধ্যা পর্যন্ত চার দফায় মোট ৩৩ জনের করোনা পজেটিভ রেজাল্ট আসে। আক্রান্তদের সাথে যোগাযোগ করে তাদের বাড়ি বা প্রতিষ্ঠান লকডাউন করা সহ আক্রান্তদের হোম আইসোলেশনে রাখা হচ্ছে। মানুষ স্বাস্থ্যবিধি মানার ক্ষেত্রে গড়িমসি করায় আক্রান্তের সংখ্যা বাড়ছে। তিনি সকলকে সামাজিক দুরুত্ব বজায় রাখা সহ স্বাস্থ্যবিধি মেনে চলার অনুরোধ জানান।
প্রাইভেট ডিটেকটিভ/১৯ জুন ২০২০ /ইকবাল
Facebook Comments Box
Share Button

     এ জাতীয় আরো খবর