March 19, 2024, 11:32 am

সংবাদ শিরোনাম
সিলেট তামাবিল মহাসড়কে ক্যারিক্যাব ও পিকআপের সংঘর্ষে নিহত ৫, আহত ৭ কুড়িগ্রামে ৩ শতাধিক রোগীদেরকে ফ্রি চিকিৎসা সেবা প্রদান কুড়িগ্রামে সড়ক দুর্ঘটনা রোধে শিক্ষক শিক্ষার্থীদের নিয়ে প্রচারণায় পুলিশ সিংড়ায় চলনবিলে সরকারী খাল দখলমুক্ত হওয়ায় মাছ ধরলো শত শত মানুষ র‍্যাবের অভিযানে রাজশাহীর বানেশ্বরে জোরপূর্বক চাঁদা আদায়ের সময় চক্রের মূলহোতা’সহ গ্রেফতার- ৩ বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষ্যে জাতির জনকের প্রতিকৃতিতে লালমনিরহাট জেলা পুলিশের বিনম্র শ্রদ্ধা নিবেদন তিস্তা ইউনিভার্সিটিতে বঙ্গবন্ধুর ১০৪তম জন্মদিন ও জাতীয় শিশু দিবস পালন জমি সংক্রান্ত বিরোধের জের ধরে দলবদ্ধ হামলা লুটপাট ও ভাঙচুর, রমেকে ভর্তি র‍্যাবের অভিযানে জুয়া খেলার সরঞ্জাম, ফেন্সিডিল ও নগদ অর্থ উদ্ধার’ ০৮ পেশাদার জুয়ারী ও মাদকসেবী গ্রেফতার চিনিকলের প্রশাসনিক কর্মকর্তা ও বেতারের সাবেক শিল্পী নাজমুল ইসলামের ইন্তেকাল

নবীগঞ্জে ঘর-বাড়ি পোড়ানোর ও লুটপাটের ঘটনায় ৭ জন গ্রেফতার

বুলবুল আহমদ, নবীগঞ্জ,হবিগঞ্জ প্রতিনিধিঃ-

পূর্ব শত্রুতার জের ধরে হবিগঞ্জের নবীগঞ্জ উপজেলার নোয়াগাঁও গ্রামে ১৩টি ঘরে অগ্নিসংযোগ, ভাংচুর, লুটপাট ঘটনায় নবীগঞ্জ থানা পুলিশের হাতে ৭ জন গ্রেফতার। আটককৃতদের ৫৪ ধারায় গ্রেফতার করে গতকাল সোমবার (৩১ মে) দুপুরে আসামীদের আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করা হয়েছে।

গ্রেফতারকৃতরা হলেন- উপজেলার গজনাইপুর ইউনিয়নের পাহাড়ী অঞ্চলের সাতাইহাল গ্রামের মৃত কুতুব মিয়ার পুত্র লেবু মিয়া (৩০), লেদু মিয়া (৩৫), মৃত আব্দুস সহিদের পুত্র নাঈম মিয়া (১৯),  মৃত হাজী মৌলা বক্সের পুত্র মুহিবুর রহমান মানিক (৪৩), মৃত বাদশা মিয়ার পুত্র জলফু মিয়া (২৬), মৃত হাসিম উল্লার পুত্র রকিব উল্লাহ (৫০) ও মৃত আব্দুস সহিদের পুত্র মামুন মিয়া (২০)।
জানাযায়, গত ২৬ মে দিবাগত রাতে নোয়াগাঁও গ্রামের রোক্কা বিলে অবস্থিত উপজেলার গজনাইপুর ইউনিয়নের সাতাইহাল গ্রামের মুক্তিযোদ্ধা নুর উদ্দিনের ফিসারিতে পাহাড়াদার আবুল মিয়া ও তার স্ত্রী জারু বেগমকে কুপিয়ে গুরুতর জখম করে দুর্বৃত্তরা। এ ঘটনায় নোয়াগাঁও গ্রামের ৭ জনকে আসামী করে নবীগঞ্জ থানায় একটি মামলা দায়ের করা হয়।
এ ঘটনার জের ধরে ঐ এলাকায় উত্তেজনা বিরাজ করছিল। এ বিষয়টি নিয়ে গত রবিবার (৩০মে) সকালে এক বৈঠকে নবীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ মহি উদ্দিন, নবীগঞ্জ থানার ওসি মোহাম্মদ ডালিম আহমেদ সাতাহাইল গ্রামের লোকজনকে কোনো ধরণের সহিংসতায় না জড়ানোর জন্য অনুরোধ করেন। প্রশাসনের সাথে সাতাইহালের নেতৃত্ব স্থানীয়দের বৈঠক চলাকালিন সময় সাতাইহাল গ্রামের লোকজন নোয়াগাঁও গ্রামে হামলা করে তাণ্ডব চালায়৷
নোয়াগাঁও গ্রামবাসীর অভিযোগ, গত রবিবার (৩০ মে) সকালে সাতাইহাল ৬ মৌজার কয়েক হাজার লোকজন দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে নোয়াগাঁও গ্রামে হামলা করে বাড়ি-ঘরে লুটপাট, অগ্নি সংযোগ ও  ভাংচুর করে । এতে প্রায় কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে ক্ষতিগ্রস্ত পরিবারের লোকজন দাবী করেন।
খবর পেয়ে নবীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ মহি উদ্দিন বিপুল সংখ্যাক পুলিশ ও র‌্যাব  ঘটনাস্থল পরিদর্শন করেন। রাতেই জেলা প্রশাসন, উপজেলা প্রশাসন, উপজেলা পরিষদের পক্ষ থেকে চাল, নগদ অর্থ ও টিন দেয়া হয়। পরবর্তীতে বিশৃঙ্খলা এড়াতে ও আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে রবিবার (৩০ মে) রাতে নবীগঞ্জ থানার ওসি মোহাম্মদ ডালিম আহমেদের নেতৃত্বে অভিযান চালিয়ে ৭জন দাঙ্গাবাজকে আটক করা হয়। সোমবার (৩১ মে) দুপুরে ৫৪ ধারায় গ্রেফতার দেখিয়ে আসামীদের জেল হাজতে প্রেরণ করা হয়েছে।
অপরদিকে নোয়াগাঁও গ্রামের মাদ্দক মিয়া অভিযোগ করে বলেন, আমি ও আমার ৫ ভাই কেউই নুর উদ্দিনের মামলায় আসামী নই তারপরও সাতাইহাল গ্রামের লোকজন আমাদের ৫টি ঘর, রক্ষিত অনেক ধান ও গুরুত্বপূর্ণ জিনিস পত্র পুড়িয়ে ছাঁই করে দিয়েছে।
এ ব্যাপারে মুক্তিযোদ্ধা নুর উদ্দিন বলেন, নোয়াগাঁও গ্রামে সাতাইহাল গ্রামের কেউ হামলা করেনি। আমাদের বিরুদ্ধে মিথ্যা অভিযোগ করা হচ্ছে। তবে, বক্তব্যকে হাস্যকর বলে দাবী করছেন নোয়া গাঁও গ্রামের লোকজন৷
এ ব্যাপারে নবীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ ডালিম আহমেদ বলেন, মামলা দায়েরের বিষয়টি প্রক্রিয়াধীন রয়েছে। ৫৪ ধারায় গ্রেফতারকৃতদের জেল হাজতে প্রেরণ করা হয়েছে।
Facebook Comments Box
Share Button

     এ জাতীয় আরো খবর