March 29, 2024, 11:14 am

সংবাদ শিরোনাম
মুন্সিগঞ্জ জেলার বৈখর এলাকা হতে ০৩টি দেশীয় অস্ত্র পাইপগান ফেনসিডিলসহ ০২ জন অবৈধ অস্ত্রধারী গ্রেপ্তার কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চল পরিদর্শন করলেন ভূটানের রাজা ৭২ হাজার জাল টাকাসহ চক্রের সদস্য গ্রেফতার পটুয়াখালীতে শ্রমীক লীগ সভাপতির বিরুদ্ধে মামলা দিয়ে হয়রানীর অভিযোগ সুন্দরগঞ্জে সাজাপ্রাপ্ত আসামীসহ ৯ জুয়াড়ি গ্রেপ্তার র‍্যাব-৫, এর অভিযানে রাজশাহীর গোদাগাড়ী সীমান্তবর্তী দূর্গম চর হতে ১১০ গ্রাম হেরোইন উদ্ধার’ চিলমারীতে স্ত্রীর বিরুদ্ধে স্বামীর সংবাদ সম্মেলন অনুষ্ঠিত রংপুরে নিরাপদ খাদ্য সরবরাহে কতৃপক্ষের ব্যাপক অভিজান পীরগঞ্জের ১৫টি পরিবারের যাতায়াতের একমাত্র রাস্তা বন্ধ, মামলার রায় পেয়েও ১৭ মাস ধরে অবরুদ্ধ চট্টগ্রাম-কক্সবাজার রেলে কাটা পড়ে কিশোরীর মৃত্যু

ধানমন্ডিতে চাঁদাবাজির শিকার হয়ে বাড়ি থেকে উচ্ছেদ হলো মুক্তিযোদ্ধার পরিবার

ধানমন্ডিতে চাঁদাবাজির শিকার হয়ে বাড়ি থেকে উচ্ছেদ হলো মুক্তিযোদ্ধার পরিবার

ডিটেকটিভ নিউজ ডেস্ক   

চাঁদাবাজির শিকার হয়ে নিজের ফ্ল্যাট থেকে উৎখাত হয়েছেন একজন মুক্তিযোদ্ধা ও তার পরিবার। মানবেতর জীবন যাপন করা পরিবারটি এখন চরম অসহায় অবস্থায় দিন কাটাচ্ছেন। তিনি নিজের বাসস্থান ফিরে পেতে প্রধানমন্ত্রী, স্বরাষ্ট্রমন্ত্রী, আইজিপি ও ডিএমপি কমিশনারের হস্তক্ষেপ কামনা করেন। গতকাল সোমবার বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স এসোসিয়েশন মিলনায়তনে নিজের ও পরিবারের অবিশ^াস্য করুণ কাহিনী তুলে ধরেন মুক্তিযোদ্ধা মো. ইকবাল আজিম।
লিখিত বক্তব্যে তিনি জানান, উত্তরা ফিজিক্যাল এডুকেশন কলেজের অবসরপ্রাপ্ত অধ্যক্ষ তিনি। ধানমন্ডি আবাসিক এলাকার ৬/এ, রোডের ৪৯ নম্বর বাড়ির ১/ডি ফ্ল্যাটটি তার স্ত্রী লুৎফন নাহারের পৈত্রিক সূত্রে পাওয়া। এই ফ্ল্যাটে তিনি দীর্ঘ দিন থেকে বসবাস করে আসছেন। ফ্ল্যাটটি দখলের উদ্দেশ্যে ধানমন্ডি থানা কমিউনিটি পুলিশের কথিত সভাপতি ও ফ্ল্যাটের স্বঘোঘিত সভাপতি শওকত হোসেন নানাভাবে তাকে হয়রানি করে। তার কাছে ভবন উন্নয়নের নামে ১৪ লাখ টাকা চাঁদা দাবি করে। ৬ তলা ভবনের ১৮ ফ্লাটের বাসিন্দারা শওকতের ভয়ে তটস্থ থাকেন। এছাড়া শওকত ধানমন্ডি ঈদগাহ মসজিদ ও ঈদগাহ ফা-ের বিপুল পরিমাণ অর্থ আত্মসাৎ করেন। এর প্রতিবাদ করায় শওকত তার ওপর ক্ষিপ্ত হয়। ইকবাল আজিমের স্ত্রীর বড় ভাই আল হেলাল মোহাম্মদ হোসেন খন্দকারকে হাত করেন। জনৈক সাইদ হোসেনকে দিয়ে ইকবাল আজিমের বিরুদ্ধে গত ১৫ অক্টোবর ধানমন্ডি থানায় সাজানো মামলা দেন। এই মামলায় ইকবাল আজিম গ্রেফতার কলেমগত ১৮ অক্টোবর শওকতের নেতৃত্বে একদল হিজড়াসহ ৩০ থেকে ৩৫ জনের একটি সন্ত্রাসী দল তার বাড়িতে আক্রামণ করে। দেশীয় অস্ত্রের মুখে বাসার সবাইকে জিম্মি করে। ফ্ল্যাটে তার স্ত্রী, দুই ছেলে, মেয়ে ও নাতনীকে মারধর করে ৯টি গুলিসহ লাইসেন্স করা পিস্তল, ৪২ ভরি স্বর্ণালংকার, নগদটাকা, টিভি ফ্রিজ, খাট, ফ্যান, এসিসহ প্রায় ৫০ লাখ টাকার মালামাল লুট করে। এ সময় বাঁধা দেয়ায় তার মেয়ে ও নাতনীকে শারিরিকভাবে লাঞ্ছিত এবং ধর্ষণেরও হুমকি দেয় দুর্বৃত্তরা। এখন তার বাসার দুই ট্রাক মালামাল নিয়ে যায় এবং কিছ মালামাল ভবনের নিচে গ্যারেজে পড়ে আছে।
ইকবাল আজিম থানায় মামলা করতে গেলেও পুলিশ মামলা নেয়নি। পরে তিনি শওকত হোসেন, সাইদ হোসেন, আল হেলাল মোহাম্মদ হোসেন ও নাজিরসহ ১৩ জনকে আসামি করে থানায় মামলা করেন। পুলিশ মামলার কোনো আসামিকে গ্রেফতার করছে না। দুর্বৃত্তরা তাকে ফ্লাটে প্রবেশ করতে দিচ্ছে না। আসামিরা প্রভাবশালী হওয়ায় তিনি পুলিশ প্রশাসনের কাছেও প্রয়োজনীয় সহযোগিতা পাচ্ছেন না। এই অবস্থায় তিনি মেয়ের শ্বশুর বাড়িতে আশ্রয় নিয়েছেন। তার ফ্ল্যাট ফিরে পাওয়া ও সন্ত্রাসীদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেছেন ইকবাল আজিম।
সাংবাদিক সম্মেলনে আরও উপস্থিত ছিলেন ইকবাল আজিমের স্ত্রী লুৎফন নাহার, বড় ছেলে নাসির আজিম, ছোট ছেলে ইসা আজিম, মেয়ে বুশরা ও নাতনী মেহজাবীন।

Facebook Comments Box
Share Button

     এ জাতীয় আরো খবর