March 29, 2024, 7:45 am

সংবাদ শিরোনাম
মুন্সিগঞ্জ জেলার বৈখর এলাকা হতে ০৩টি দেশীয় অস্ত্র পাইপগান ফেনসিডিলসহ ০২ জন অবৈধ অস্ত্রধারী গ্রেপ্তার কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চল পরিদর্শন করলেন ভূটানের রাজা ৭২ হাজার জাল টাকাসহ চক্রের সদস্য গ্রেফতার পটুয়াখালীতে শ্রমীক লীগ সভাপতির বিরুদ্ধে মামলা দিয়ে হয়রানীর অভিযোগ সুন্দরগঞ্জে সাজাপ্রাপ্ত আসামীসহ ৯ জুয়াড়ি গ্রেপ্তার র‍্যাব-৫, এর অভিযানে রাজশাহীর গোদাগাড়ী সীমান্তবর্তী দূর্গম চর হতে ১১০ গ্রাম হেরোইন উদ্ধার’ চিলমারীতে স্ত্রীর বিরুদ্ধে স্বামীর সংবাদ সম্মেলন অনুষ্ঠিত রংপুরে নিরাপদ খাদ্য সরবরাহে কতৃপক্ষের ব্যাপক অভিজান পীরগঞ্জের ১৫টি পরিবারের যাতায়াতের একমাত্র রাস্তা বন্ধ, মামলার রায় পেয়েও ১৭ মাস ধরে অবরুদ্ধ চট্টগ্রাম-কক্সবাজার রেলে কাটা পড়ে কিশোরীর মৃত্যু

জাল সনদ প্রস্তুতকারী চক্রের সদস্য দুই সহোদর গ্রেফতার

আব্দুল্লাহ আল মামুন,বিশেষ প্রতিনিধি:

গত রবিবার (৯ আগষ্ট) রাজধানীর ওয়ারী থানা এলাকা থেকে মো. আক্তার হোসেন (৩১) ও জাকির হোসেন (২৪) নামের জাল সনদ প্রস্তুতকারী চক্রের সদস্য দুই সহোদরকে গ্রেফতার করেছে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)-১০। এ সময় তাদের দখল থেকে শিক্ষা বোর্ড ও বিশ্ববিদ্যালয়সহ বিভিন্ন জাল সনদপত্র এবং জাল সনদ তৈরীর বিভিন্ন সরঞ্জামাদি জব্দ করা হয়।
র‌্যাব সূত্র জানায়, রবিবার সন্ধ্যা সাড়ে সাতটার দিকে র‌্যাব-১০ এর উপ-অধিনায়ক মেজর শাহরিয়ার জিয়াউর রহমানের নেতৃত্বে র‌্যাবের একটি আভিযানিক দল ওয়ারী থানাধীন গোপীবাগ এলাকায় বিশেষ অভিযান চালিয়ে বিভিন্ন ধরনের জাল সনদ প্রস্তুতকারী চক্রের সদস্য আপন দুই ভাই আক্তার হোসেন ও জাকির হোসেনকে গ্রেফতার করে। এ সময় তাদের দখল থেকে বিভিন্ন বোর্ড/ বিশ্ববিদ্যালয়ের ১০ টি ভূয়া সার্টিফিকেট, ২ টি সিপিইউ, ২ টি মনিটর, ৩ টি প্রিন্টার, ১ টি স্ক্যানার, ২ টি কি-বোর্ড, ২ টি মাউস, ৪ টি মোবাইল ফোন ও নগদ ৪ হাজার টাকা জব্দ করা হয়।
র‌্যাবের প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায় যে, আটক আক্তার হোসেন ও জাকির হোসেনের পিতার নাম- আব্দুল হান্নান, সাং- বেজোড়া, থানা- ব্রাম্মনপাড়া, জেলা- কুমিল্লা। তারা দীর্ঘদিন যাবত বিভিন্ন শিক্ষাবোর্ডের এসএসসি, এইচএসসি, দাখিল, আলিম এবং জাতীয় বিশ্ববিদ্যালয়সহ বিভিন্ন সরকারি-বেসরকারি বিশ্ববিদ্যালয়ের অনার্স ও মাস্টার্সের জাল সার্টিফিকেট তৈরী করে আসছিল। টাকার বিনিময়ে বিভিন্ন জাল সনদপত্র, জাল ভোটার আইডি কার্ড, জাল প্রশংসাপত্রসহ বিভিন্ন ধরনের জাল দলিল ও সনদপত্রাদি তৈরী করে ব্যবসার আড়ালে জালিয়াতি কর্মকান্ড চালিয়ে আসছিল তারা। তাদের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় নিয়মিত মামলা রুজু করা হয়েছে।
উল্লেখ্য, গত শনিবার (৮ আগষ্ট) রাজধানীর যাত্রাবাড়ি থানা এলাকা থেকে আলমগীর হোসেন টুটুল এবং আবুল কাশেম নামের জাল সনদ প্রস্তুতকারী চক্রের দুই সদস্যকে গ্রেফতার করেছে কমান্ডিং অফিসার মো. শহীদুল হক মুন্সির নেতৃত্বে র‌্যাব-১০ এর একটি আভিযানিক দল। এ সময় তাদের দখল থেকে জাল সনদ তৈরীর বিভিন্ন সরঞ্জামাদিসহ ২২ টি ভূয়া সার্টিফিকেট জব্দ করা হয়।

প্রাইভেট ডিটেকটিভ/১১ আগষ্ট ২০২০/ইকবাল

Facebook Comments Box
Share Button

     এ জাতীয় আরো খবর