March 28, 2024, 8:43 pm

সংবাদ শিরোনাম
মুন্সিগঞ্জ জেলার বৈখর এলাকা হতে ০৩টি দেশীয় অস্ত্র পাইপগান ফেনসিডিলসহ ০২ জন অবৈধ অস্ত্রধারী গ্রেপ্তার কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চল পরিদর্শন করলেন ভূটানের রাজা ৭২ হাজার জাল টাকাসহ চক্রের সদস্য গ্রেফতার পটুয়াখালীতে শ্রমীক লীগ সভাপতির বিরুদ্ধে মামলা দিয়ে হয়রানীর অভিযোগ সুন্দরগঞ্জে সাজাপ্রাপ্ত আসামীসহ ৯ জুয়াড়ি গ্রেপ্তার র‍্যাব-৫, এর অভিযানে রাজশাহীর গোদাগাড়ী সীমান্তবর্তী দূর্গম চর হতে ১১০ গ্রাম হেরোইন উদ্ধার’ চিলমারীতে স্ত্রীর বিরুদ্ধে স্বামীর সংবাদ সম্মেলন অনুষ্ঠিত রংপুরে নিরাপদ খাদ্য সরবরাহে কতৃপক্ষের ব্যাপক অভিজান পীরগঞ্জের ১৫টি পরিবারের যাতায়াতের একমাত্র রাস্তা বন্ধ, মামলার রায় পেয়েও ১৭ মাস ধরে অবরুদ্ধ চট্টগ্রাম-কক্সবাজার রেলে কাটা পড়ে কিশোরীর মৃত্যু

চৌদ্দগ্রামে বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় ও রক্তদানের মাধ্যমে বিশ্ব রক্তদান দিবস পালিত

মোঃ এমদাদ উল্যাহ,চৌদ্দগ্রাম (কুমিল্লা) প্রতিনিধিঃ

‘রক্তের জন্য ঝড়বে না প্রাণ, আনন্দ সংঘ করবে রক্ত দান’-এই শ্লোগানকে সামনে রেখে কুমিল্লার চৌদ্দগ্রামে বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় ও রক্তদানের মাধ্যমে বিশ্ব রক্ত দান দিবস পালন করেছে চিওড়া আনন্দ সংঘ ব্লাড ডোনেশন ক্লাব। রোববার উপজেলার ধোড়করা বাজারের রেক্স ডায়াগনষ্টিক সেন্টারে দিন ব্যাপী এ কর্মসুচি অনুষ্ঠিত হয়। রক্তের গ্রুপ নির্ণয় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন চিওড়া আনন্দ সংঘের প্রধান সমন্বয়ক শফিউল ইসলাম জিয়া, সমন্বয়ক কে এম ফয়সাল আহমেদ, আনন্দ সংঘ ব্লাড ডোনেশন ক্লাবের প্রধান সমন্বয়ক সাইদুল হক, সমন্বয়ক হোসাইন আহমেদ, নাজমুল হোসাইন, মেহরাব হোসেন ও জাহিদ চৌধুরীসহ অন্যান্য সদস্যবৃন্দ।
চিওড়া আনন্দ সংঘ ব্লাড ডোনেশন ক্লাবের প্রধান সমন্বয়ক সাইদুল হক বলেন, ‘বর্তমান পরিস্থিতিতে রক্তের অভাবে যেন কেউ মারা না যায়, সেই উদ্দেশ্যেই এমন উদ্যোগ গ্রহন করা হয়েছে। প্রতিনিয়তই কুমিল্লা, ঢাকা, ফেনী ও চট্টগ্রামে রক্তের জন্য বিভিন্ন মাধ্যমগুলোতে খোঁজ নিতে দেখি। তাই ওই স্থানগুলোতে আমাদের ইউনিট খুলে রক্ত দানের ব্যবস্থা গ্রহন করি। যেহেতু রক্ত দানকারীকে খুঁজতে হয়, তাই আমরা সহজে ও তাড়াতাড়ি রক্ত দিতে পুর্ব থেকে সকল সদস্যদের রক্ত গ্রুপ ও তাঁর ব্যক্তিগত ঠিকানা সংগ্রহ করে থাকি। যাতে করে প্রয়োজন হলে আমরা দ্রুততার সাথে রক্ত দিতে পারি’। আমাদের এই কার্যমক্রম এগিয়ে নিতে আমাদের বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করতে হয়। সকল সমস্যার মধ্য দিয়ে আমাদের কার্যক্রম চালু রাখতে আমাদের সদস্যদেরকে দিক নির্দেশনা দেয়া থাকে। প্রতিটি সদস্যই সেচ্ছায় মানবতার পাশে থেকে কাজ করে যাচ্ছে। আগামীতেও আমাদের এই কার্যক্রম অব্যাহত থাকবে।
আনন্দ সংঘের প্রধান সমন্বয়ক মু. সফিউল ইসলাম জিয়া বিশ্ব রক্তদান দিবস উপলক্ষে বিনামূল্যে রক্তদান ও রক্তের গ্রুপ নির্ণয়ের মত মহৎ কাজ করায় সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

প্রাইভেট ডিটেকটিভ/১৪ জুন ২০২০ /ইকবাল

Facebook Comments Box
Share Button

     এ জাতীয় আরো খবর