March 29, 2024, 12:26 am

সংবাদ শিরোনাম
মুন্সিগঞ্জ জেলার বৈখর এলাকা হতে ০৩টি দেশীয় অস্ত্র পাইপগান ফেনসিডিলসহ ০২ জন অবৈধ অস্ত্রধারী গ্রেপ্তার কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চল পরিদর্শন করলেন ভূটানের রাজা ৭২ হাজার জাল টাকাসহ চক্রের সদস্য গ্রেফতার পটুয়াখালীতে শ্রমীক লীগ সভাপতির বিরুদ্ধে মামলা দিয়ে হয়রানীর অভিযোগ সুন্দরগঞ্জে সাজাপ্রাপ্ত আসামীসহ ৯ জুয়াড়ি গ্রেপ্তার র‍্যাব-৫, এর অভিযানে রাজশাহীর গোদাগাড়ী সীমান্তবর্তী দূর্গম চর হতে ১১০ গ্রাম হেরোইন উদ্ধার’ চিলমারীতে স্ত্রীর বিরুদ্ধে স্বামীর সংবাদ সম্মেলন অনুষ্ঠিত রংপুরে নিরাপদ খাদ্য সরবরাহে কতৃপক্ষের ব্যাপক অভিজান পীরগঞ্জের ১৫টি পরিবারের যাতায়াতের একমাত্র রাস্তা বন্ধ, মামলার রায় পেয়েও ১৭ মাস ধরে অবরুদ্ধ চট্টগ্রাম-কক্সবাজার রেলে কাটা পড়ে কিশোরীর মৃত্যু

গুগল আনলো সাশ্রয়ী ‘পিক্সেলবুক গো’

গুগল আনলো সাশ্রয়ী ‘পিক্সেলবুক গো’
ডিটেকটিভ নিউজ ডেস্ক


নতুন ক্রোমবুক ল্যাপটপ ‘পিক্সেলবুক গো’ উন্মোচন করেছে গুগল। মঙ্গলবার নিউ ইয়র্ক সিটিতে অনুষ্ঠিত হার্ডওয়্যার ইভেন্টে নতুন পিক্সেল ৪ স্মার্টফোনের সঙ্গে এই ল্যাপটপ উন্মোচন করেছে প্রযুক্তি জায়ান্ট প্রতিষ্ঠানটি।
প্রযুক্তি সাইট ভার্জের প্রতিবেদনে বলা হয়, ল্যাপটপটিতে রাখা হয়েছে ১৩.৩ ইঞ্চি টাচস্ক্রিন। ডিভাইসটির দাম শুরু হয়েছে ৬৪৯ মার্কিন ডলার থেকে। ওইদিন থেকেই ল্যাপটপটির জন্য প্রি-অর্ডারও নিতে শুরু করেছে গুগল।
এখন গ্রাহক কেবল ল্যাপটপটির কালো রঙের মডেলটি প্রি-অর্ডার করতে পারবেন। তবে, শীঘ্রই আরেকটি রঙের পিক্সেলবুক গো প্রি-অর্ডারের সুযোগ পাবেন গ্রাহক। গুগল রঙটির নাম বলছে ‘নট পিংক’।
একটি ভিডিওতে পিক্সেলবুক গো এর কালো সংস্করণটি দেখিয়েছে গুগল। ভিডিওতে দেখানো হয়েছে ডিভাইসটির কিবোর্ড আগের চেয়ে কম শব্দ করবে। নিচের তলটি কিছুটা বাঁকানো যাতে সহজে হাতে ধরা যায়।
ভিডিওটিতে গুগল দাবি করেছে, একবার পূর্ণ চার্জে ল্যাপটপটি ১২ ঘন্টা চলবে। আবার একটি ব্লগপোস্টে গুগল দাবি করেছে, ল্যাপটপটি মাত্র ২০ মিনিট চার্জ দিলেই তা দুই ঘন্টা পর্যন্ত চালানো যাবে।
হার্ডওয়্যার ইভেন্টের মঞ্চে একটি স্লাইডের মাধ্যমে গুগল জানায়, পিক্সেলবুক গো পাওয়া যাবে তিনটি মডেলে যার প্রসেসর হবে যথাক্রমে ইনটেল কোর এম৩, আই৫ এবং আই৭। ডিভাইসটির র‌্যাম থাকবে ৮জিবি বা ১৬জিবি। আর এটির স্টোরেজ থাকবে ৬৪জিবি, ১২৮জিবি বা ২৫৬জিবি এসএসডি।

Facebook Comments Box
Share Button

     এ জাতীয় আরো খবর