March 28, 2024, 3:28 pm

সংবাদ শিরোনাম
র‍্যাব-৫, এর অভিযানে রাজশাহীর গোদাগাড়ী সীমান্তবর্তী দূর্গম চর হতে ১১০ গ্রাম হেরোইন উদ্ধার’ চিলমারীতে স্ত্রীর বিরুদ্ধে স্বামীর সংবাদ সম্মেলন অনুষ্ঠিত রংপুরে নিরাপদ খাদ্য সরবরাহে কতৃপক্ষের ব্যাপক অভিজান পীরগঞ্জের ১৫টি পরিবারের যাতায়াতের একমাত্র রাস্তা বন্ধ, মামলার রায় পেয়েও ১৭ মাস ধরে অবরুদ্ধ চট্টগ্রাম-কক্সবাজার রেলে কাটা পড়ে কিশোরীর মৃত্যু ঠাকুরগাঁওয়ে ওয়ার্ল্ড ভিশনের উদ্যোগে সুবিধাবঞ্চিত নারীদের মাঝে নগদ অর্থ সহায়তা প্রদান ভোলা বোরহানউদ্দিনে নানা আয়োজনে ২৬ মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত হলো নবাবগঞ্জে মেধা বিকাশ কোচিং সেন্টারের পক্ষ থেকে স্বাধীনতা দিবস উপলক্ষে ইফতার মাহফিল অনুষ্ঠিত সিলেটে পথচারীদের মাঝে ইফতার বিতরণ করেছে জমিয়ত সুন্দরগঞ্জে মহান স্বাধীনতা দিবস উদযাপণ

গুইমারায় আগুনে পুড়ে ছাঁই ৬ টি দোকান ও একটি বৌদ্ধ বিহার, জেলা প্রশাসনের পক্ষ থেকে সহযোগিতার আশ্বাস

 

গুইমারা(খাগড়াছড়ি)প্রতিনিধি:

জেলার গুইমারা বাজারে ৬টি দোকান ও বটতলী এলাকায় একটি বৌদ্ধ মন্দির আগুনে পুড়ে ছাঁই হয়েছে।জেলা প্রশাসকের পক্ষ থেকে ক্ষতিগ্রস্থদের সার্বিক সহযোগিতার আশ্বাস প্রদান করা হয়েছে।বাজার ব্যবসায়ীদের ধারনা মতে গতকাল দিবাগত রাত ২ টার দিকে বিদ্যুতের লাইন থেকে আগুনের সূত্রপাত হয়।
খবর পেয়ে মাটিরাংগা ও রামগড় ফায়ার স্টোশন ইউনিট এসে টানা ১ঘন্টা চেষ্টার পর ভোরে আগুন নিয়ন্ত্রন করেন। বাজার পরিচালনা কমিটি সাধারন সম্পাদক ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি জাহাঙ্গির আলম বলেন ,আগুনে পুড়ে যাওয়া ৬টি দোকানে প্রায় কোটি টাকার অধিক পরিমান ক্ষতি হয়েছে।ক্ষতিগ্রস্থরা হলেন-নিজাম ,মোরশেদ ,তৈয়ব আলী,তোফায়েল ,সাহালম,লোকমান সওদাগর।

এদিকে একইদিনে উপজেলার বটতলী মাষ্টার পাড়া ¤্রাইমুনি বৌদ্ধ বিহারটি সৌর বিদ্যুৎ এর ব্যাটারী বিষ্ফোরন হয়ে বিহারে থাকা ৬টি বৌদ্ধ র্মূতিসহ নগত ২লক্ষ টাকা ও বিহারের দায়িত্বরত আগাছড়া ভান্তে(মুক্তিযোদ্ধা মংসাজাই মারমা) মুক্তিযোদ্ধা সনদ পুড়ে গেছে। র্দূঘম এলাকা হওয়ায় ফায়ার স্টোশন ইউনিট সেখানে পৌঁচানো সম্ভব হয়নি।

স্বরজমিনে গিয়ে দেখা যায়,বিহারটি বাঁশ ও কাঠ দ্বারা তৈরি ছিলো,সবকিছু পুড়ে গেছে।আগুনে পোঁড়া টিনগুলো পড়ে আছে।বৃদ্ধ ভান্তে বিহারের মায়ায় বসে কাঁদছেন।তিঁনি কেঁদে কেঁদে জানান,হঠাৎ সৌর বিদ্যুৎ এর ব্যাটারী বিষ্ফোরন হয়ে আগুন লেগে এ র্দুঘটনা ঘটে।তার ধারনামতে বিহারের ক্ষতির পরিমান ৩ লক্ষ টাকা। তিনি বিহারটি পূণ র্নিমানে প্রশাসনের সহযোগিতা কামনা করেছেন।

স্থানীয় সমাজ র্কমী থইয়ো মারমা জানান,বিহারটি আগুনে পুড়ে যাওয়ায় দায়ক -দায়িকাদের র্ধম পালনে সমস্যা হচ্ছে।এলাকার স্বার্থে বিহারটি দ্রুত সময়ে র্নিমান জরুরী বলে তিনি মনে করেন।

খাগড়াছড়ি জেলা প্রশাসকের পক্ষ থেকে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক)মোহাম্মদ হাবিব উল্ল্যাহ মারুফ স্থানীয় ইউপি চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীরীগের সাধারন সম্পাদক মেমং মারমাকে নিয়ে ঘঠনা স্থল পরির্দশন করেন এবং ক্ষতিগ্রস্তদের জেরা প্রশাসকের পক্ষ থেকে দ্রুত সময়ে সহযোহিতা মূলক ক্ষতিপূরন দেওয়ার আশ্বাস প্রদান করেন।

Facebook Comments Box
Share Button

     এ জাতীয় আরো খবর