March 29, 2024, 7:41 pm

সংবাদ শিরোনাম
মুন্সিগঞ্জ জেলার বৈখর এলাকা হতে ০৩টি দেশীয় অস্ত্র পাইপগান ফেনসিডিলসহ ০২ জন অবৈধ অস্ত্রধারী গ্রেপ্তার কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চল পরিদর্শন করলেন ভূটানের রাজা ৭২ হাজার জাল টাকাসহ চক্রের সদস্য গ্রেফতার পটুয়াখালীতে শ্রমীক লীগ সভাপতির বিরুদ্ধে মামলা দিয়ে হয়রানীর অভিযোগ সুন্দরগঞ্জে সাজাপ্রাপ্ত আসামীসহ ৯ জুয়াড়ি গ্রেপ্তার র‍্যাব-৫, এর অভিযানে রাজশাহীর গোদাগাড়ী সীমান্তবর্তী দূর্গম চর হতে ১১০ গ্রাম হেরোইন উদ্ধার’ চিলমারীতে স্ত্রীর বিরুদ্ধে স্বামীর সংবাদ সম্মেলন অনুষ্ঠিত রংপুরে নিরাপদ খাদ্য সরবরাহে কতৃপক্ষের ব্যাপক অভিজান পীরগঞ্জের ১৫টি পরিবারের যাতায়াতের একমাত্র রাস্তা বন্ধ, মামলার রায় পেয়েও ১৭ মাস ধরে অবরুদ্ধ চট্টগ্রাম-কক্সবাজার রেলে কাটা পড়ে কিশোরীর মৃত্যু

গানে গানে ক্রিকেট বিশ্বকাপ

গানে গানে ক্রিকেট বিশ্বকাপ

ডিটেকটিভ স্পোর্টস ডেস্ক

আইসিসি ক্রিকেট বিশ্বকাপ শুরু হয়েছে গতকাল বৃহস্পতিবার। বিশ্ব ক্রিকেটের সবচেয়ে সম্মানজনক এ আসর শুরু আগেই জৌলুস ছড়িয়ে পড়েছে চারদিকে। খেলাটি ঘিরে উন্মাদনার কমতি নেই ক্রিকেটপ্রেমীদের। আর তারই ধারাবাহিকতায় বাংলাদেশ ক্রিকেট টিমকে শুভেচ্ছা জানিয়ে গান প্রকাশ করেছেন অনেকেই। এ ছাড়া ক্রিকেটারদের অনুপ্রাণিত করতে দেশেই সম্প্রতি প্রকাশিত হলো বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের অফিসিয়াল বিশ্বকাপ থিম সং ‘খেলবে টাইগার, জিতবে টাইগার’।

বাংলাদেশ ক্রিকেট দলকে শুভ কামনা জানিয়ে দীর্ঘ ১৫ বছর পর আবারও ক্রিকেট নিয়ে গান গাইলেন দেশের জনপ্রিয় কণ্ঠশিল্পী আসিফ আকবর। ‘প্রাণে প্রাণে আওয়াজ তোল’ শিরোনামের এই গানে আসিফের সঙ্গে কণ্ঠ দিয়েছেন পূজা ও ঐশ্বর্য। শ্নেহাশীষ ঘোষের কথায় গানটির সুর ও সংগীত করেছেন এমএমপি রনি। গানটির ভিডিও পরিচালনা করেছেন মাহমুদ মাহিন।এদিকে ইংল্যান্ডের সাংস্কৃতিক বৈচিত্র্যর সঙ্গে বিশ্বকাপে অংশগ্রহণ করতে চলা দেশগুলোর ক্রিকেট উন্মাদনা মিলিয়ে তৈরি হয়েছে থিম সং ‘স্ট্যান্ড বাই’। গানটিতে কণ্ঠ দিয়েছেন তরুণ শিল্পী মুত্তাক হাসিব। গানটির কথা লিখেছেন হাসিব হাসান চৌধুরী, গানটির সুর ও সঙ্গীত আয়োজন করেছেন তরুণ মিউজিক কম্পোজার আরাফাত মহসিন নিধি। ফেসবুকে প্রকাশ হওয়ার পর ব্যাপক সাড়া জাগিয়েছে গানটি। ‘ক্রিকেট মোদের গর্ব’ শিরোনামে একটি গানে কণ্ঠ দিয়েছেন তরুণ শিল্পী কিশোর দাশ ও দিলশাদ নাহার কনা। গানটি লিখেছেন মাহবুবুল খালিদ এবং সংগীতায়োজন করেছেন রোমান। গানটির একটি মিউজিক ভিডিও-ও প্রকাশ করা হয়েছে। নানা বয়সী মানুষের অংশগ্রহণে তৈরি মিউজিক ভিডিওটিতে ক্রিকেট খেলাকে প্রাধান্য দেয়া হয়েছে। ‘ক্রিকেট মোদের গর্ব, ক্রিকেট অহংকার/ ভেঙে চুরে গড়বো মোরা, বিশ্বটা আবার।’ এমন কথামালায় শুরু হয়েছে গানটি।

বিশ্বকাপ ক্রিকেট নিয়ে তৈরি একটি গানে কণ্ঠ দিলেন সংগীতশিল্পী প্রতীক হাসান। ‘বাংলার দামাল ওরা’ শিরোনামের গানটি লিখেছেন এ আর রাজ আর সংগীতায়োজন করেছেন মুশফিক লিটু।

নগরীর বিভিন্ন স্থানে মিউজিক ভিডিওটির দৃশ্যধারণের কাজ হয়েছে। সম্প্রতি মিডিয়া ভয়েসের ইউটিউব চ্যানেলে গানটি মুক্তি পেয়েছে।

বাংলাদেশ ক্রিকেট দলকে উৎসাহ-অনুপ্রেরণা জোগাতে বিশ্বকাপ ক্রিকেট নিয়ে একটি গানে একসঙ্গে গাইলেন কাজী শুভ, ইলিয়াছ ও সার্জেন্ট ‘দ্বীন ইসলাম। ‘জেগে ওঠো বাংলাদেশ’ শিরোনামের গানটি লিখেছেন ইমদাদ সুমন, সুর করেছেন ওসমান সজীব আর গানটির সংগীতায়োজন করেছেন রাহুল মুৎসুদ্দী।গত শুক্রবার ইউটিউবে প্রকাশ পেয়েছে ‘চলো বাংলাদেশ ২০১’ শিরোনামের একটি গান। গানটি লিখেছেন মেহেদী আনসারি, সুর ও সংগীত পরিচালনা করেছেন ফুয়াদ আল মুক্তাদির। গানটিতে কণ্ঠ দিয়েছেন শুভ, ফুয়াদ আল মুক্তাদির ও জোহান।

এদিকে ‘চার ছক্কায় গর্জে উঠো বাংলাদেশ’ এমন কথার শিরোনামে একটি গান প্রকাশ হয়েছে ইউটিউব ও সামাজিক যোগাযোগ মাধ্যমে। গানে কণ্ঠ, কথা লিখা, সুর ও সংগীত পরিচালনা করেছেন অনোভ আরাফাত নিজেই।

Facebook Comments Box
Share Button

     এ জাতীয় আরো খবর