March 19, 2024, 10:40 am

সংবাদ শিরোনাম
সিলেট তামাবিল মহাসড়কে ক্যারিক্যাব ও পিকআপের সংঘর্ষে নিহত ৫, আহত ৭ কুড়িগ্রামে ৩ শতাধিক রোগীদেরকে ফ্রি চিকিৎসা সেবা প্রদান কুড়িগ্রামে সড়ক দুর্ঘটনা রোধে শিক্ষক শিক্ষার্থীদের নিয়ে প্রচারণায় পুলিশ সিংড়ায় চলনবিলে সরকারী খাল দখলমুক্ত হওয়ায় মাছ ধরলো শত শত মানুষ র‍্যাবের অভিযানে রাজশাহীর বানেশ্বরে জোরপূর্বক চাঁদা আদায়ের সময় চক্রের মূলহোতা’সহ গ্রেফতার- ৩ বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষ্যে জাতির জনকের প্রতিকৃতিতে লালমনিরহাট জেলা পুলিশের বিনম্র শ্রদ্ধা নিবেদন তিস্তা ইউনিভার্সিটিতে বঙ্গবন্ধুর ১০৪তম জন্মদিন ও জাতীয় শিশু দিবস পালন জমি সংক্রান্ত বিরোধের জের ধরে দলবদ্ধ হামলা লুটপাট ও ভাঙচুর, রমেকে ভর্তি র‍্যাবের অভিযানে জুয়া খেলার সরঞ্জাম, ফেন্সিডিল ও নগদ অর্থ উদ্ধার’ ০৮ পেশাদার জুয়ারী ও মাদকসেবী গ্রেফতার চিনিকলের প্রশাসনিক কর্মকর্তা ও বেতারের সাবেক শিল্পী নাজমুল ইসলামের ইন্তেকাল

গাইবান্ধায় সাংবাদিকদের সাথে মতবিনিময় ও প্রেসবিফ্রিং

মুজিববর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রী কর্তৃক ভুমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও গৃহ প্রদান কার্যক্রমের উদ্বোধন

গাইবান্ধা জেলা প্রতিনিধিঃ

\মুজিববর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রী কর্তৃক আগামী ২০ জুন ভুমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও গৃহ প্রদানের কার্যক্রম উপলক্ষে বৃহস্পতিবার গাইবান্ধা জেলা প্রশাসক কার্যালয় কক্ষে জেলার সাংবাদিকদের সাথে এক মতবিনিময় ও প্রেসবিফ্রিং অনুষ্ঠিত হয়। এতে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মো. আবদুল মতিন, সদর উপজেলা নির্বাহী অফিসার মো. আব্দুর রাফিউল আলম, ভুমি অধিগ্রহণ কর্মকর্তা আবু সাঈদ, এনডিসি মো. সাদিকুর রহমান, জেলার প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকরা।
জেলা প্রশাসন আয়োজিত এই প্রেসবিফ্রিংয়ে লিখিত বক্তব্য উপস্থাপন করেন জেলা প্রশাসক মো. আবদুল মতিন। লিখিত বক্তব্যে উল্লেখ করা হয়, আশ্রয়ন প্রকল্পের আওতায় অসহায় ভুমিহীন ও গৃহহীনদের পুনর্বাসনের লক্ষ্যে প্রথম পর্যায়ে সারাদেশে ৬৬ হাজার ১শ’ ৮৯টি পরিবারকে জমি ও গৃহ প্রদান করা হয়। দ্বিতীয় পর্যায়ে আশ্রয়ন প্রকল্পের আওতায় ৫৩ হাজার ৩শ’ ৫৪টি পরিবারকে জমি ও গৃহ প্রদান করা হবে। আগামী ২০ জুন ভুমিহীন এবং গ্রহহীনদের মধ্যে আনুষ্ঠানিকভাবে গৃহ ও জমির দলিল হস্তান্তর করবেন ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
এই প্রকল্পের আওতায় দ্বিতীয় পর্যায়ে গাইবান্ধা জেলায় ১ হাজার ৪শ’ ৩০টি পরিবারের মধ্যে গৃহ ও জমির দলিল হস্তান্তর করা হবে। এরমধ্যে সদরে ২০০টি, সুন্দরগঞ্জে ২০০টি, গোবিন্দগঞ্জে ৩৫০টি, সাদুল্যাপুরে ২০০টি, ফুলছড়িতে ৩৬০টি, সাঘাটায় ৮০টি ও পলাশবাড়ী উপজেলায় ৪০টি। আগামী ২০ জুন সকাল সাড়ে ১০টায় সারাদেশে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভুমিহীন ও গৃহহীন ছিন্নমুল অসহায় মানুষের জন্য নির্মিত এ জেলার মোট ৫৩ হাজার ৩৪০টি গৃহ ও জমি প্রদান কার্যক্রমের ভিডিও কনফারেন্সের মাধ্যমে শুভ উদ্বোধন করবেন।
উক্ত অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আনুষ্ঠানিকভাবে নির্মিত ঘরের চাবি, কবুলিয়ত দলিল, নামজারী খতিয়ান, ডিসিআরের কপি এবং ঘর প্রদানের সনদ সমন্বয়ে সজ্জিত ফোল্ডার সুবিধাভোগীদের নিকট হস্তান্তর কার্যক্রমের শুভ উদ্বোধন করবেন।

Facebook Comments Box
Share Button

     এ জাতীয় আরো খবর