March 19, 2024, 9:01 am

সংবাদ শিরোনাম
সিলেট তামাবিল মহাসড়কে ক্যারিক্যাব ও পিকআপের সংঘর্ষে নিহত ৫, আহত ৭ কুড়িগ্রামে ৩ শতাধিক রোগীদেরকে ফ্রি চিকিৎসা সেবা প্রদান কুড়িগ্রামে সড়ক দুর্ঘটনা রোধে শিক্ষক শিক্ষার্থীদের নিয়ে প্রচারণায় পুলিশ সিংড়ায় চলনবিলে সরকারী খাল দখলমুক্ত হওয়ায় মাছ ধরলো শত শত মানুষ র‍্যাবের অভিযানে রাজশাহীর বানেশ্বরে জোরপূর্বক চাঁদা আদায়ের সময় চক্রের মূলহোতা’সহ গ্রেফতার- ৩ বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষ্যে জাতির জনকের প্রতিকৃতিতে লালমনিরহাট জেলা পুলিশের বিনম্র শ্রদ্ধা নিবেদন তিস্তা ইউনিভার্সিটিতে বঙ্গবন্ধুর ১০৪তম জন্মদিন ও জাতীয় শিশু দিবস পালন জমি সংক্রান্ত বিরোধের জের ধরে দলবদ্ধ হামলা লুটপাট ও ভাঙচুর, রমেকে ভর্তি র‍্যাবের অভিযানে জুয়া খেলার সরঞ্জাম, ফেন্সিডিল ও নগদ অর্থ উদ্ধার’ ০৮ পেশাদার জুয়ারী ও মাদকসেবী গ্রেফতার চিনিকলের প্রশাসনিক কর্মকর্তা ও বেতারের সাবেক শিল্পী নাজমুল ইসলামের ইন্তেকাল

কেরাণীগঞ্জে ৬ প্রতিষ্ঠানকে ভ্রাম্যমাণ আদালতের জরিমানা

আব্দুল্লাহ আল মামুন, বিশেষ প্রতিনিধি:

গত বুধবার (৯ জুন) কেরাণীগঞ্জে ৬ টি প্রতিষ্ঠানকে অর্থদন্ডে দন্ডিত করেন র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত। এদের মধ্যে ১ টি নকল কসমেটিক্স পন্য উৎপাদনকারী প্রতিষ্ঠান এবং বাকি ৫ টি ভেজাল খাবার ও মিষ্টান্ন উৎপাদনকারী প্রতিষ্ঠান বলে জানা যায়।
র‌্যাব-১০, মিডিয়াসেল সূত্র জানায়, বুধবার দুপুর আনুমানিক ১২’টা থেকে রাত ৮’টা পর্যন্ত সময়ে র‌্যাবের নির্বাহী হাকিম মো. আক্তারুজ্জামান ও র‌্যাব-১০ এর সমন্বয়ে একটি আভিযানিক দল ঢাকা জেলার কেরাণীগঞ্জ মডেল থানা এলাকায় ভ্রাম্যমান আদালত কার্যক্রম সম্পন্ন করেন। এ সময় ভ্রাম্যমাণ আদালত কেরাণীগঞ্জ মডেল থানা এলাকায় নোংরা পরিবেশে ভেজাল খাবার ও মিষ্টান্ন তৈরী, মজুদ ও বিক্রি করার অপরাধে ‘ভাগ্য লক্ষী সুইটস্’কে নগদ ৫০ হাজার টাকা, ‘শ্রী লক্ষী সুইটস্’কে নগদ ৫০ হাজার টাকা, ‘গোবিন্দ অভিজাত মিষ্টি বিপনী’কে নগদ ৬০ হাজার টাকা, ‘ধাল-মক্কা সুইটস্’কে নগদ ৬০ হাজার টাকা ও ‘গোপাল ঘোষ সুইটস্’কে নগদ ৫ হাজার টাকা করে অর্থদন্ডে দন্ডিত করেন। এবং অনুমোদনহীন নকল কসমেটিক্স উৎপাদন, মজুদ ও বিক্রি করার অপরাধে ‘এইচ আর কসমেটিক্স’কে নগদ ৩ লক্ষ টাকা জরিমানাসহ মোট ৫ লক্ষ ২৫ পঁচিশ হাজার টাকা জরিমানা প্রদান করেন উক্ত ভ্রাম্যমাণ আদালত। পরে ভ্রাম্যমাণ আদালতের নির্দেশে প্রায় ৮ লক্ষ টাকা মূল্যের অনুমোদনহীন নকল কসমেটিক্স ও ভেজাল খাবার ধ্বংস করে দেয়া হয়।
বেশ কিছুদিন যাবত এসব অসাধু ব্যবসায়ীরা অনুমোদনহীন নকল কসমেটিক্স ও ভেজাল খাবার উৎপাদন, মজুদ ও বিক্রি করে জনসাধারণের সাথে প্রতারনা করে আসছিল বলে র‌্যাবের প্রাথমিক অনুসন্ধানে জানা যায় বলে সূত্র জানায়।

Facebook Comments Box
Share Button

     এ জাতীয় আরো খবর