March 29, 2024, 4:12 am

সংবাদ শিরোনাম
মুন্সিগঞ্জ জেলার বৈখর এলাকা হতে ০৩টি দেশীয় অস্ত্র পাইপগান ফেনসিডিলসহ ০২ জন অবৈধ অস্ত্রধারী গ্রেপ্তার কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চল পরিদর্শন করলেন ভূটানের রাজা ৭২ হাজার জাল টাকাসহ চক্রের সদস্য গ্রেফতার পটুয়াখালীতে শ্রমীক লীগ সভাপতির বিরুদ্ধে মামলা দিয়ে হয়রানীর অভিযোগ সুন্দরগঞ্জে সাজাপ্রাপ্ত আসামীসহ ৯ জুয়াড়ি গ্রেপ্তার র‍্যাব-৫, এর অভিযানে রাজশাহীর গোদাগাড়ী সীমান্তবর্তী দূর্গম চর হতে ১১০ গ্রাম হেরোইন উদ্ধার’ চিলমারীতে স্ত্রীর বিরুদ্ধে স্বামীর সংবাদ সম্মেলন অনুষ্ঠিত রংপুরে নিরাপদ খাদ্য সরবরাহে কতৃপক্ষের ব্যাপক অভিজান পীরগঞ্জের ১৫টি পরিবারের যাতায়াতের একমাত্র রাস্তা বন্ধ, মামলার রায় পেয়েও ১৭ মাস ধরে অবরুদ্ধ চট্টগ্রাম-কক্সবাজার রেলে কাটা পড়ে কিশোরীর মৃত্যু

করোনা! গোয়াইনঘাটের বর্তমান পরিস্থিতি কী?জানালেন চেয়ারম্যান ফারুক আহমেদ

আবু তালহা তোফায়েল,গোয়াইনঘাট (সিলেট) প্রতিনিধিঃ

বিশ্বব্যাপি সংক্রামক করোনাভাইরাসের কারণে গত ২৬ মার্চ থেকে সকল শ্রেণি পেশার মানু্ষ গৃহে অবস্থান করছে। বিশেষ করে দিন মজুর বা খেটে খাওয়া মানুষ কি অবস্থায় আছে তা জানার জন্য গোয়াইনঘাট উপজেলা পরিষদের চেয়ারম্যান জননেতা মোহাম্মদ ফারুক আহমেদ নিজে উপস্থিত হয়ে আজ রবিবার (২৯ মার্চ) গোয়াইনঘাটের লেঙ্গুড়া, তোয়াকুল, নন্দিরগাঁও, ফতেপুর ও ডৌবাড়ি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানবৃন্দ ও ইউপি সদস্যদের সাথে মতবিনিময় করেন।
মতবিনিময়ের মাধ্যমে জানতে পারেন তিনি, দিন মজুর বা খেটে খাওয়া মানুষগুলো আয় রোজগার  বন্ধ থাকার কারণে অনেক পরিবারে খাদ্য সংকট দেখা দিয়েছে। তাদের মধ্যে কিছু কিছু এলাকায় জরুরী ত্রাণ তৎপরতা শুরু করা প্রয়োজন।
এ বিষয়ে জেলা প্রশাসক, সিলেট ও মাননীয় মন্ত্রী ইমরান আহমদ এমপি মহোদয় কে সার্বিক পরিস্থিতি অবহিত করবেন এবং আলোচনাক্রমে পরবর্তী করণীয় ঠিক করা হবে বলে আশ্বস্ত করেন তিনি। বিদেশ থেকে আগত প্রবাসীরা সবাই হোম কোয়ারেন্টাইনে ছিলেন, তাদের প্রায় সবার ১৪ দিন পূর্ণ হয়েছে। ইউপি চেয়ারম্যান সাহেবরা জানান, যাদের ১৪ দিন পূর্ণ হয়েছে তাদের কে আরো কিছু দিন হোম কোয়ারেন্টাইনে থাকার অনুরোধ করা হয়েছে এবং নতুন কেউ আক্রান্ত হওয়ার খবর পাওয়া যায়নি।
বাকি ৪ টি ইউনিয়ন তথা রুস্তমপুর, পশ্চিম জাফলং, পূর্ব জাফলং ও আলীরগাঁও ইউনিয়নে আগামী কাল সোমবার চেয়ারম্যান ফারুক আহমেদ নিজে উপস্থিত হবেন এবং ইউপি চেয়ারম্যান ও সদস্যদের সাথে মতবিনিময় করবেন।
তিনি প্রতিবেদককে যানান যে, তাদেরকে মেসেজ দিয়েছেন, নিজে সতর্ক থাকুন এবং অন্যকে সতর্ক রাখার চেষ্টা করুন। সচেতনতা অবলম্বন করি। মহামারী এই করোনাভাইরাস থেকে সবাই নিজ নিজ স্থান থেকে সতর্কতা অবলম্বন করি। জনগণ সুখে থাকলে আমি সুখে থাকি, জনগণকে নিয়েই আমার সব স্বপ্ন, কল্পনা জল্পনা। আল্লাহ গোয়াইনঘাটবাসীসহ দেশ ও বিদেশে অবস্থানরত সবাইকে আল্লাহ হেফাজতে রাখুক।
প্রাইভেট ডিটেকটিভ/২৯ মার্চ ২০২০/ইকবাল
Facebook Comments Box
Share Button

     এ জাতীয় আরো খবর