March 29, 2024, 8:06 am

সংবাদ শিরোনাম
মুন্সিগঞ্জ জেলার বৈখর এলাকা হতে ০৩টি দেশীয় অস্ত্র পাইপগান ফেনসিডিলসহ ০২ জন অবৈধ অস্ত্রধারী গ্রেপ্তার কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চল পরিদর্শন করলেন ভূটানের রাজা ৭২ হাজার জাল টাকাসহ চক্রের সদস্য গ্রেফতার পটুয়াখালীতে শ্রমীক লীগ সভাপতির বিরুদ্ধে মামলা দিয়ে হয়রানীর অভিযোগ সুন্দরগঞ্জে সাজাপ্রাপ্ত আসামীসহ ৯ জুয়াড়ি গ্রেপ্তার র‍্যাব-৫, এর অভিযানে রাজশাহীর গোদাগাড়ী সীমান্তবর্তী দূর্গম চর হতে ১১০ গ্রাম হেরোইন উদ্ধার’ চিলমারীতে স্ত্রীর বিরুদ্ধে স্বামীর সংবাদ সম্মেলন অনুষ্ঠিত রংপুরে নিরাপদ খাদ্য সরবরাহে কতৃপক্ষের ব্যাপক অভিজান পীরগঞ্জের ১৫টি পরিবারের যাতায়াতের একমাত্র রাস্তা বন্ধ, মামলার রায় পেয়েও ১৭ মাস ধরে অবরুদ্ধ চট্টগ্রাম-কক্সবাজার রেলে কাটা পড়ে কিশোরীর মৃত্যু

এক মাসের লকডাউনে ইংল্যান্ড

ডিটেকটিভ ডেস্কঃঃ

দ্বিতীয় ধাপের করোনা সংক্রমণ রোধে ইংল্যান্ডে এক মাসের লকডাউন জারি করা হয়েছে। ইংল্যান্ডে ১০ লাখ করোনা রোগী শনাক্তের পর শনিবার রাতে ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন লকডাউনের এই ঘোষণা দেন।

দ্বিতীয় ধাপের করোনার সংক্রমণে বিপর্যস্ত ইউরোপ। এ অবস্থায় ইংল্যান্ডে এক মাসের লকডাউন ঘোষণা করেছে ব্রিটিশ সরকার। তবে গতবারের লকডাউনের মতো এবার বন্ধ হচ্ছে না শিক্ষাপ্রতিষ্ঠান। ২ ডিসেম্বরের পর ধীরে ধীরে এই কড়াকড়ি তুলে নেয়া হবে বলেও জানান বরিস জনসন। শনিবার দেশটিতে নতুন করে আক্রান্ত হয়েছেন প্রায় ২২ হাজার মানুষ। প্রাণ গেছে ৩২৬ জনের।

এদিকে বিশ্বে করোনাভাইরাসে প্রাণহানি ১২ লাখ ছাড়িয়েছে। এছাড়া একদিনে ৪ লাখ ৭৫ হাজারের বেশি শনাক্ত নিয়ে আক্রান্ত ছাড়িয়েছে ৪ কোটি ৬৩ লাখ। এদিকে

এক মাসের জন্য আংশিক লকডাউন ঘোষণা করেছে অস্ট্রিয়া। লকডাউন এড়িয়ে গেলেও সংক্রমণ রোধে কড়াকড়ি বাড়িয়েছে পর্তুগাল। প্রয়োজন ছাড়া বাড়ির বাইরে বের না হওয়ার পাশাপাশি পাঁচজনের বেশি মানুষের জমায়েতে দেয়া হয়েছে নিষেধাজ্ঞা। রোগীর ঢল সামলাতে হিমশিম খাচ্ছে বসনিয়ার হাসপাতালগুলো।

ইউরোপে সংক্রমণ রুখতে বিধিনিষেধ ও কড়াকড়ি আরোপ করায় সরকারের সিদ্ধান্তের বিরুদ্ধে বিক্ষোভ চলছে ইতালি, স্পেনসহ বেশকিছু দেশে।

একদিনে সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। শনাক্ত হয়েছে ৮৬ হাজারের বেশি, আর মৃত্যু হয়েছে ৯ শতাধিক মানুষের।মেক্সিকোতে রোববার ৬ হাজারের বেশি শনাক্ত নিয়ে আক্রান্তের সংখ্যা ৯ লাখ ২৪ হাজার ছাড়িয়েছে। নতুন সাড়ে ৪শ মৃত্যুতে দেশটিতে প্রাণহানি দাঁড়িয়েছে প্রায় ৯২ হাজারে।

ভারতে ৪৬ হাজার ৭শ নতুন শনাক্ত নিয়ে আক্রান্তের সংখ্যা ছাড়িয়েছে ৮১ লাখ ৮২ হাজার। করোনায় মৃত্যু হয়েছে তামিলনাড়ুর কৃষিমন্ত্রীর। এদিকে, ১০ নভেম্বর থেকে বিনোদন কেন্দ্র খুলে দেয়ার সিদ্ধান্ত নিয়েছে তামিলনাড়ু সরকার। ১৬ নভেম্বর থেকে খুলছে শিক্ষাপ্রতিষ্ঠান।

এদিকে, রোববার চীনে নতুন করে ২৪ জনের শরীরে মিলেছে করোনাভাইরাস। কর্তৃপক্ষ বলছে, এর মধ্যে ২১ জনই দেশের বাইরে থেকে আগত।

Facebook Comments Box
Share Button

     এ জাতীয় আরো খবর