March 29, 2024, 4:22 am

সংবাদ শিরোনাম
মুন্সিগঞ্জ জেলার বৈখর এলাকা হতে ০৩টি দেশীয় অস্ত্র পাইপগান ফেনসিডিলসহ ০২ জন অবৈধ অস্ত্রধারী গ্রেপ্তার কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চল পরিদর্শন করলেন ভূটানের রাজা ৭২ হাজার জাল টাকাসহ চক্রের সদস্য গ্রেফতার পটুয়াখালীতে শ্রমীক লীগ সভাপতির বিরুদ্ধে মামলা দিয়ে হয়রানীর অভিযোগ সুন্দরগঞ্জে সাজাপ্রাপ্ত আসামীসহ ৯ জুয়াড়ি গ্রেপ্তার র‍্যাব-৫, এর অভিযানে রাজশাহীর গোদাগাড়ী সীমান্তবর্তী দূর্গম চর হতে ১১০ গ্রাম হেরোইন উদ্ধার’ চিলমারীতে স্ত্রীর বিরুদ্ধে স্বামীর সংবাদ সম্মেলন অনুষ্ঠিত রংপুরে নিরাপদ খাদ্য সরবরাহে কতৃপক্ষের ব্যাপক অভিজান পীরগঞ্জের ১৫টি পরিবারের যাতায়াতের একমাত্র রাস্তা বন্ধ, মামলার রায় পেয়েও ১৭ মাস ধরে অবরুদ্ধ চট্টগ্রাম-কক্সবাজার রেলে কাটা পড়ে কিশোরীর মৃত্যু

আর্জেন্টিনায় নতুন ‘পরীক্ষা’ দিতে হবে সাম্পাওলিকে

আর্জেন্টিনায় নতুন ‘পরীক্ষা’ দিতে হবে সাম্পাওলিকে

ডিটেকটিভ স্পোর্টস ডেস্ক

বিশ্বকাপে আর্জেন্টিনাকে আশানুরূপ সাফল্য এনে দিতে পারেননি হোর্হে সাম্পাওলি। আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশন (এএফএ) তাঁকে জাতীয় দল থেকে আপাতত অনূর্ধ্ব-২০ দলের দায়িত্ব দিয়েছে। বয়সভিত্তিক এই দলের কোচ হিসেবে সাম্পাওলির পারফরম্যান্স দেখার পর তাঁর ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত নেবে আর্জেন্টিনা হোর্হে সাম্পাওলিকে নিয়ে উভয়সংকটে পড়েছিল আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশন (এএফএ)। তাঁকে কোচ হিসেবে রাখলেও বিপদ, না রাখলে আরও বড় বিপদ। চুক্তির মেয়াদ শেষ হওয়ার আগে বরখাস্ত করলে ২০ মিলিয়ন ডলার ক্ষতিপূরণ গুনতে হবে এএফএকে। আর জাতীয় দলের কোচ পদে রাখলে নিন্দার তুবড়ি ছোটা চলতেই থাকবে। সেটি বিশ্বকাপে আর্জেন্টিনা দলের ব্যর্থতা বিবেচনায়। তবে সাম্পাওলিকে নিয়ে এই জটিল সমস্যার সমাধান বের করে ফেলেছে এএফএ। সাম্পাওলির অধীনে বিশ্বকাপের শেষ ষোলো থেকে বিদায় নিয়েছে আর্জেন্টিনা। এরপর থেকেই প্রশ্নটা উঠেছে, এই কোচ নিজে সরে দাঁড়াবেন, নাকি তাঁকে ছাঁটাই করা হবে? কিন্তু এর কোনোটাই হলো না। সোমবার এএফএ সভাপতি ক্লদিও তাপিয়ার সঙ্গে বৈঠকে বসেন সাম্পাওলি। সেখানেই সিদ্ধান্ত হয়, আপাতত আর্জেন্টিনা অনূর্ধ্ব-২০ দলের দায়িত্ব নেবেন তিনি।

২৮ জুলাই থেকে ৭ আগস্ট পর্যন্ত স্পেনের ভ্যালেন্সিয়ায় বয়সভিত্তিক দলের একটি টুর্নামেন্ট আছে। সেখানে অনূর্ধ্ব-২০ দলের কোচ হিসেবে সাম্পাওলির পারফরম্যান্স দেখবে এএফএ। এরপর জুলাই মাস শেষে এএফএর নির্বাহী কমিটির বৈঠকে আর্জেন্টিনা জাতীয় দলের কোচ হিসেবে সাম্পাওলির ভবিষ্যতের ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে। এএফএর বিবৃতিতে বলা হয়েছে, জুলাই শেষে নির্বাহী কমিটির যে বৈঠক বসবে, সেখানে সদস্যরা যুগ্মভাবে সাম্পাওলির পারফরম্যান্স মূল্যায়ন এবং তাঁর ভবিষ্যৎ নিয়ে সিদ্ধান্ত নেবেন।

সাম্পাওলির অনূর্ধ্ব-২০ দলের দায়িত্ব নেওয়ার ব্যাপারটিও বেশ নাটকীয়। এই দলটার দায়িত্ব নেওয়ার কথা ছিল সাম্পাওলির সহকারী কোচ সেবাস্তিয়ান বেচ্চাচের। কিন্তু তিনি আর্জেন্টিনা প্রিমেরা লিগের ক্লাব ডিফেন্সা ওয়াই জাস্টিসিয়ার কোচের দায়িত্ব নিয়েছেন। এতে নিজেকে প্রমাণের সুযোগটা পেয়ে গেলেন সাম্পাওলি। তবে জাতীয় দল থেকে অনূর্ধ্ব-২০ দলের কোচ পদে নেমে যাওয়ার ব্যাপারটি দুবার কোপা আমেরিকাজয়ী কোচের সঙ্গে কতটুকু মানায়, সেই প্রশ্নটা কিন্তু থেকেই যায়।

Facebook Comments Box
Share Button

     এ জাতীয় আরো খবর