March 28, 2024, 6:19 pm

সংবাদ শিরোনাম
র‍্যাব-৫, এর অভিযানে রাজশাহীর গোদাগাড়ী সীমান্তবর্তী দূর্গম চর হতে ১১০ গ্রাম হেরোইন উদ্ধার’ চিলমারীতে স্ত্রীর বিরুদ্ধে স্বামীর সংবাদ সম্মেলন অনুষ্ঠিত রংপুরে নিরাপদ খাদ্য সরবরাহে কতৃপক্ষের ব্যাপক অভিজান পীরগঞ্জের ১৫টি পরিবারের যাতায়াতের একমাত্র রাস্তা বন্ধ, মামলার রায় পেয়েও ১৭ মাস ধরে অবরুদ্ধ চট্টগ্রাম-কক্সবাজার রেলে কাটা পড়ে কিশোরীর মৃত্যু ঠাকুরগাঁওয়ে ওয়ার্ল্ড ভিশনের উদ্যোগে সুবিধাবঞ্চিত নারীদের মাঝে নগদ অর্থ সহায়তা প্রদান ভোলা বোরহানউদ্দিনে নানা আয়োজনে ২৬ মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত হলো নবাবগঞ্জে মেধা বিকাশ কোচিং সেন্টারের পক্ষ থেকে স্বাধীনতা দিবস উপলক্ষে ইফতার মাহফিল অনুষ্ঠিত সিলেটে পথচারীদের মাঝে ইফতার বিতরণ করেছে জমিয়ত সুন্দরগঞ্জে মহান স্বাধীনতা দিবস উদযাপণ

আইসল্যান্ডকে ২-০ গোলে হারাল নাইজেরিয়া

আইসল্যান্ডকে ২-০ গোলে হারাল নাইজেরিয়া

ডিটেকটিভ স্পোর্টস ডেস্ক     

ক্রোয়েশিয়ার কাছে ২-০ গোলে হেরে নাইজেরিয়ার চলতি বিশ্বকাপের শুরুটা হয়েছিল বাজে। তাই দলটির সামনে প্রমাণ করার অনেক কিছুই ছিল। শুক্রবার ভলগোগ্রাদ অ্যারেনায় তাদের প্রতিপক্ষ ছিল নবাগত দল আইসল্যান্ড। এই দলটিই নিজেদের প্রথম বিশ্বকাপ ম্যাচে ড্র করেছে আর্জেন্টিনার বিপক্ষে। তবে নাইজেরিয়ার বিপক্ষে তেমন সুবিধা করতে পারেনি। ম্যাচটি আইসল্যান্ড হেরেছে ২-০ গোলে।

শেষ ষোলতে ওঠার সমীকরণ সম্ভবত সবচেয়ে জটিল আকার ধারণ করেছে গ্রুপ-সি’তে। গ্রুপের এক ফেভারিট দল নিজেদের প্রথম দুই ম্যাচ জিতে নিশ্চিত করেছে শেষ ষোল। হিসেবটি কঠিন হয়ে দাঁড়িয়েছে গ্রুপের সবচেয়ে বড় ফেভারিট আর্জেন্টিনার জন্য। তারা নিজেদের প্রথম ম্যাচে ১-১ গোলে ড্র করে আইসল্যান্ডের বিপক্ষে। পরের ম্যাচে ৩-০ গোলে হারে ক্রোয়েশিয়ার বিপক্ষে। এখন পর্যন্ত ১ পয়েন্ট পাওয়া আর্জেন্টিনা চোখ রেখেছিল নাইজেরিয়া ও আইসল্যান্ডের এই ম্যাচে। বস্তুত আর্জেন্টিনার শেষ ষোলতে যাওয়ার আশা এখনও আছে। তবে তা নির্ভর করছে অনেক কিছুর ওপর। এই ম্যাচ জেতায় নাইজেরিয়ার পয়েন্ট এখন ৩। তাই নিজেদের শেষ ম্যাচে এই দলটিকে অবশ্যই হারাতে হবে আর্জেন্টিনার। আর প্রার্থনা করতে হবে যেন আইসল্যান্ড ক্রোয়েশিয়ার বিপক্ষে নিজেদের শেষ ম্যাচ জেতে।

প্রথমার্ধ থেকেই ভাল খেলছিল নাইজেরিয়া। বলের দখলে তারাই এগিয়ে ছিল নবাগত আইসল্যান্ডের চেয়ে এগিয়ে।। তবে গোলের দেখা পায়নি আফ্রিকার এই দলটি।

দ্বিতীয়ার্ধের খেলা শুরু হওয়ার ৪ মিনিটের মাথায় নাইজেরিয়াকে বহুল আকাঙ্ক্ষিত গোলটি এনে দেন ফরোয়ার্ড মুসা। সতীর্থ মিডফিল্ডার ভিক্টর মোজেসের দেয়া ক্রস দক্ষতার সাথে রিসিভ করেন মুসা। উঠে যাওয়া বলটি মাটিতে পড়ে একটি ড্রপ খাওয়ার পর শূন্য থাকা অবস্থায় শট নিয়ে তিনি তা জড়িয়ে দেন আইসল্যান্ডের জালে। নাইজেরিয়াও এগিয়ে যায় ১-০ গোলে

শুক্রবার ভলগোগ্রাদে মুসার প্রথম গোলের মত দ্বিতীয়টিও ছিল অসাধারণ। ৭৫ মিনিটে বল নিয়ে দারুণ গতিতে এক আইসল্যান্ডের খেলোয়াড়কে কাটিয়ে বল নিয়ে ধুকে যান ডিবক্সে। সেখানে আইসল্যান্ডিক গোলরক্ষককে বোকা বানিয়ে তাকে কাটিয়ে আয়েশি ভঙ্গিতে বল জড়ান জালে।

ম্যাচের ৮৩ মিনিটে একটি পেনাল্টি পেয়েছিল আইসল্যান্ড। স্পটকিক নিতে আসা গুফি সিগার্সন সুযোগটি হাতছাড়া করেন। তার শট চলে যায় গোলবারের ওপর দিয়ে। তাতে শেষপর্যন্ত জয় নিয়েই মাঠ ছাড়ে নাইজেরিয়া।

Facebook Comments Box
Share Button

     এ জাতীয় আরো খবর