March 19, 2024, 3:07 pm

সংবাদ শিরোনাম
সিলেট তামাবিল মহাসড়কে ক্যারিক্যাব ও পিকআপের সংঘর্ষে নিহত ৫, আহত ৭ কুড়িগ্রামে ৩ শতাধিক রোগীদেরকে ফ্রি চিকিৎসা সেবা প্রদান কুড়িগ্রামে সড়ক দুর্ঘটনা রোধে শিক্ষক শিক্ষার্থীদের নিয়ে প্রচারণায় পুলিশ সিংড়ায় চলনবিলে সরকারী খাল দখলমুক্ত হওয়ায় মাছ ধরলো শত শত মানুষ র‍্যাবের অভিযানে রাজশাহীর বানেশ্বরে জোরপূর্বক চাঁদা আদায়ের সময় চক্রের মূলহোতা’সহ গ্রেফতার- ৩ বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষ্যে জাতির জনকের প্রতিকৃতিতে লালমনিরহাট জেলা পুলিশের বিনম্র শ্রদ্ধা নিবেদন তিস্তা ইউনিভার্সিটিতে বঙ্গবন্ধুর ১০৪তম জন্মদিন ও জাতীয় শিশু দিবস পালন জমি সংক্রান্ত বিরোধের জের ধরে দলবদ্ধ হামলা লুটপাট ও ভাঙচুর, রমেকে ভর্তি র‍্যাবের অভিযানে জুয়া খেলার সরঞ্জাম, ফেন্সিডিল ও নগদ অর্থ উদ্ধার’ ০৮ পেশাদার জুয়ারী ও মাদকসেবী গ্রেফতার চিনিকলের প্রশাসনিক কর্মকর্তা ও বেতারের সাবেক শিল্পী নাজমুল ইসলামের ইন্তেকাল

অস্বাস্থ্যকর শিশুখাদ্য ও নকল কসমেটিক্স উৎপাদন; তিন প্রতিষ্ঠানকে জরিমানা

আব্দুল্লাহ আল মামুন, বিশেষ প্রতিনিধি::

রাজধানীর কামরাঙ্গীরচর ও চকবাজার থানা এলাকায় অসাস্থ্যকর শিশুখাদ্য এবং নকল কসমেটিক্স পন্য উৎপাদন ও মজুদ রাখার অপরাধে ৩ প্রতিষ্ঠানকে মোট দুই লক্ষ পঁচিশ হাজার টাকা জরিমানা প্রদান করেন ভ্রাম্যমাণ আদালত। এ সময় ভ্রাম্যমান আদালতের নির্দেশে প্রায় ৫’শ কেজি অনুমোদনহীন নকল কসমেটিক্স পণ্য এবং নিম্নমানের ও অস্বাস্থ্যকর শিশু খাদ্য সামগ্রী ধ্বংস করা হয়।
সূত্র জানায়, গত রবিবার (৩০ মে) দুপুর ২’টা থেকে রাত প্রায় ৯’টা পর্যন্ত সময়ে র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আক্তারুজ্জামান ও র‌্যাব-১০ এর সমন্বয়ে একটি আভিযানিক দল রাজধানীর কামরাঙ্গীরচর ও চকবাজার থানা এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন। এ সময় অস্বাস্থ্যকর শিশুখাদ্য সামগ্রী উৎপাদন, মজুদ ও বিক্রি করার অপরাধে ‘আমু ফুড প্রডাক্টস এন্ড বেভারেজ’কে ১ লক্ষ ৫০ হাজার টাকা, ‘হেলাল কসমেটিক্স’কে ২৫ হাজার টাকা এবং ‘সোনালী কসমেটিক্স’ নামক প্রতিষ্ঠানকে ৫০ হাজার টাকা করে তিন প্রতিষ্ঠানকে মোট ২ লক্ষ ২৫ হাজার টাকা জরিমানা প্রদান করেন ভ্রাম্যমাণ আদালত। পরে ভ্রাম্যমান আদালতের নির্দেশে প্রায় ৫’শ কেজি অনুমোদনহীন নকল কসমেটিক্স ও অস্বাস্থ্যকর শিশুখাদ্য সামগ্রী ধ্বংস করে র‌্যাবের আভিযানিক দল।
বেশ কিছুদিন ধরে এই অসাধু ব্যবসায়ীরা অনুমোদনহীন নকল কসমেটিক্স এবং ভেজাল ও অসাস্থকর শিশুখাবার উৎপাদন, মজুদ ও বিক্রি করে আসছিল বলে র‌্যাবের প্রাথমিক অনুসন্ধানে জানা যায় বলে র‌্যাব সূত্র জানায়।

Facebook Comments Box
Share Button

     এ জাতীয় আরো খবর