March 5, 2024, 10:11 am

সংবাদ শিরোনাম
শিক্ষক হাজির ২জন শিক্ষার্থীও হাজির ২ জন উলিপুরে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষকের বিরুদ্ধে মানববন্ধন চিলমারীতে এইড-কুমিল্লার ই-কমার্স বিষয়ে সচেতনতা মূলক র‍্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত আন্তঃজেলা ডাকাত দলের ০৪ সদস্যকে গোপালগঞ্জের সদর থানা এলাকা থেকে গ্রেফতার করেছে র‍্যাব কুড়িগ্রামে ব্রহ্মপুত্রের চরের শিশুদের শিক্ষা উপকরণ দিলো বাফলা পটুয়াখালীতে আগুনে পুড়ে গেছে মাছের আড়তসহ ৬ টি ব্যবসা প্রতিষ্ঠান। কুয়াকাটায় পালিত বিশ্ব বন্যপ্রানী দিবস পালিত হয়েছে শার্শায় মরা গরুর মাংস বিক্রির অভিযোগে কসায়সহ দুজনকে জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত ভোলায় ২২ লক্ষ মানুষের জন্য নেই ব্লাড ব্যাংক সুন্দরগঞ্জে মাদক ব্যবসা অবাধে চলছে নেই কোন প্রতিকার

২০০ গৃহহীন পরিবারের জন্য দৌলতখানের ভবানীপুরে তৈরী হচ্ছে গুচ্ছগ্রাম

২০০ গৃহহীন পরিবারের জন্য দৌলতখানের ভবানীপুরে তৈরী হচ্ছে গুচ্ছগ্রাম

ডিটেকটিভ নিউজ ডেস্ক

ভোলার দৌলতখান উপজেলার ভবানীপুর ইউনিয়ন এর প্রায় ৪ টি গ্রাম ভাঙনে বিলীন হয়ে যাওয়ার পর চর হাজারী মৌজায় জেগে উঠেছে বিশাল চর।

ভোলা-২ আসনের সংসদ সদস্য আলহাজ্ব আলী আজম মুকুল এম পির সহযোগীতায় ও স্থানীয় জনপ্রতিনিধি ভবানীপুর ইউনিয়নের চেয়ারম্যান মোঃ গোলাম নবী নবুর তদারকিতে চর হাজারী মৌজায় গড়ে উঠছে ২০০ গৃহহীন পরিবারের জন্য গুচ্ছ গ্রাম।
সরেজমিন ঘুরে দেখা গেছে,  নদী বেষ্টিত এই এলাকার বেশিরভাগ মানুষই মৎসজীবি। নদীকেন্দ্রিক এই এলাকায় ২০০১ এর পরবর্তী সময়ে ছিল একটি আতংকিত এলাকা। সেই সময় ব্যাপক নির্যাতিত হন ভবানীপুর ইউনিয়ন এর বর্তমান চেয়ারম্যান গোলাম নবী নবু। বেড়ে যায় রাজনৈতিক সহিংসতা, এবং মদ, জুয়া, বাল্যবিবাহ, চুরি, ডাকাতি সহ বিভিন্ন অপরাধ ও অপরাধীদের অভয়ারণ্য। যার দরুন হচ্ছিল না এলাকার আর্থসামাজিক অবস্থার উন্নয়ন। কিন্তু বর্তমান অবস্থা সম্পুর্ণ ভিন্ন। নির্বাচনী ইশতেহার অনুযায়ী এলাকায় নিরাপত্তা নিশ্চিত করতে সক্ষম হয়েছেন বর্তমান এম পি আলী আজম মুকুল। ফলে মাদক,জুয়া,বাল্যবিবাহ সহ বিভিন্ন অসামাজিক কাজ এখন প্রায় নেই বললেই চলে। এছাড়া নদীভাঙন রোধে ৫৫১ কোটি টাকা বরাদ্দে দৌলতখান ও বোরহানুদ্দিনে ব্লক স্থাপন করা হচ্ছে।

Facebook Comments Box
Share Button

     এ জাতীয় আরো খবর