February 29, 2024, 8:19 am

সংবাদ শিরোনাম
উখিয়ায় চাঞ্চল্যকর হত্যাকান্ডের আসামী ১০ ঘন্টার মধ্যে গ্রেফতার কক্সবাজারে আগুনে ২১ দোকান পুড়ে ছাই ইসলামপুরে বিভিন্ন জটিল রোগে আক্রান্তদের মাঝে ধর্মমন্ত্রী চেক বিতরণ কুড়িগ্রামে ১৫ নারী কৃষককে দেড় লক্ষ টাকা বিতরণ রংপুরে গঙ্গাচড়ায় পাটচাষিদের প্রশিক্ষণ প্রদান রংপুরে মৌবন হোটেল এন্ড রেস্টুরেন্টে অসন্তোষজনক পরিবেশের কারণে জরিমানা আদায় র‍্যাব-৫, রাজশাহীর অভিযানে বাঘায় ০১ টি বিদেশী পিস্তল গুলি ও ম্যাকজিন উদ্ধার’ ০১ অস্ত্র ব্যবসায়ীকে গ্রেফতার আন্তর্জাতিক সংস্থার ২৪ জন মিশন প্রধানসহ ৩৪ জন কূটনীতিক কক্সবাজারে সুন্দরগঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্সে বছর পেরিয়ে সিজার বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ার জন্য সোনার মানুষ দরকার-ধর্মমন্ত্রী

স্মার্ট বাংলাদেশ গড়ার লক্ষ্যে পুলিশ কাজ করছে: আইজিপি

অনলাইন ডেস্ক:-

আইজিপি চৌধুরী আবদুল্লাহ আল মামুন বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্মার্ট বাংলাদেশ গড়ার লক্ষ্যে পুলিশ আন্তরিকতার সঙ্গে কাজ করছে। বঙ্গবন্ধুর সোনার বাংলায় মাদক ও সন্ত্রাসবাদের কোনো স্থান হবে না। আমাদের বাহিনীর সদস্যরা প্রযুক্তিনির্ভর, জনবান্ধব, সেবাবন্ধব। আমরা কাঙ্ক্ষিত লক্ষ্য অর্জনে কাজ করছে। আমাদের পেশাগত উৎকর্ষ দিনদিন বৃদ্ধি পাচ্ছে।

বৃহস্পতিবার দুপুরে রাজধানীর রাজারবাগ পুলিশ লাইন্সের প্যারেড গ্রাউন্ডে পুলিশ সপ্তাহ-২০২৩ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে এ কথা বলেন তিনি।

আইজিপি বলেন, পুলিশের নিয়োগ পদায়ন ও পদোন্নতির স্বচ্ছতা আজ সর্বমহলে প্রশংসিত হচ্ছে। সমাজের সব শ্রেণি-পেশার মানুষ, সংস্থা ও সংগঠন আমাদের কার্যক্রমের প্রশংসা করেছে। সর্বক্ষেত্রে আমাদের এই স্বচ্ছতা অব্যাহত রাখতে হবে।

তিনি আরো বলেন, সব শ্রেণি-পেশার মানুষের কাছে কাঙ্ক্ষিত সেবা পৌঁছে দিতে হবে। থানাকে সেবা প্রদানের কেন্দ্র হিসেবে বিবেচনা করে থানার সেবার মান আরো বৃদ্ধি করতে হবে। বিভিন্ন সফলতার মাধ্যমে আমরা মানুষের আকাঙ্ক্ষা বৃদ্ধি করেছি। থানা থেকেও একইভাবে সেবা দিয়ে পুলিশকে মানুষের আশা-আকাঙ্ক্ষা ও ভরসার জায়গা ধরে রাখতে হবে।

চৌধুরী আবদুল্লাহ আল মামুন বলেন, মাদক ও দুর্নীতি দেশের নীরব ঘাতক। প্রধানমন্ত্রী নির্দেশ দিয়েছেন মাদক, সন্ত্রাস ও দুর্নীতির বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি অনুসরণ করে দৃঢ়তার সঙ্গে দায়িত্ব পালন করতে। আমাদের সব সদস্য প্রধানমন্ত্রীর নির্দেশনামূলক বক্তব্যে উজ্জীবিত হয়ে দায়িত্ব পালন করবেন।

পুলিশ প্রধান বলেন, জঙ্গিবাদ দমনে পুলিশ বৈশ্বিক দৃষ্টান্ত স্থাপন করেছে। মাদক প্রতিরোধ করে আমাদের সেই সাফল্য অর্জন করতে হবে। অস্ত্র, মাদক ও সন্ত্রাসবাদ নির্মূলে পুলিশ বৈশ্বিক দৃষ্টান্ত স্থাপন করেছে। একইভাবে সব ক্ষেত্রে প্রধানমন্ত্রীর নির্দেশে দায়িত্ব পালন করার ক্ষেত্রে দৃঢ় প্রতিজ্ঞ থাকতে হবে।

Facebook Comments Box
Share Button

     এ জাতীয় আরো খবর