December 8, 2022, 10:32 pm

সংবাদ শিরোনাম
ভুল চিকিৎসায় শিশু মাইশাকে হত্যাকারীদের বিচারের দাবিতে কুড়িগ্রামে মানববন্ধন রংপুর রিপোর্টার্স ইউনিটির পক্ষ থেকে নবাগত জেলা প্রশাসককে ফুলেল শুভেচছা জনগণের ভাগ্য পরিবর্তনের জন্যই আমার সংগ্রাম: প্রধানমন্ত্রী নয়াপল্টনে বিএনপি সমাবেশ করলে স্বরাষ্ট্রমন্ত্রীর কড়া বার্তা সোশ্যাল মিডিয়ায় আওয়ামী লীগ বিরোধী অপপ্রচারের যথাযথ জবাব দিতে হবে : ছাত্রলীগকে প্রধানমন্ত্রী বিতর্কে সিলেটের পুলিশ উলিপুরে ছেলের সাথে অভিমান করে মায়ের আত্মহত্যা ইসলামপুর হানাদার মুক্ত দিবস আজ স্ত্রী ও তার সহযোগীদের হাত থেকে বাঁচতে চায় স্বামী ঘোড়াঘাটে সাংবাদিকের বাড়ীতে গভির রাতে সন্ত্রাসী হামলা ও লুটপাট

সীমান্তে চোরাচালানী রোধে পারস্পরিক সহযোগিতা কামনা করলেন সেক্টর কমান্ডার আব্দুল্লাহ আল মামুন

বেনাপোল থেকে এনামুলহকঃ সীমান্ত পথে যাতে চোরাচালান বন্ধ হয়, সেজন্য বিজিবি ও সাংবাদিক পরস্পরের সহযোগিতা কামনা করলেন খুলনা দক্ষিণ-পশ্চিম রিজিওনের সেক্টর কমান্ডার আব্দুল্লাহ আল মামুন।
সোমবার (২৬ সেপ্টেম্বর) বেলা ১২ টার সময় বেনাপোল বিজিবি ক্যাম্পে বিজিবি ও সাংবাদিকদের সাথে মতবিনিময় সভায় সেক্টর কমান্ডার আব্দুল্লাহ আল মামুন সর্বদা সীমান্তের অবৈধ ভাবে পণ্য পাচার, মাদক পাচার ও চোরাচালান বন্ধে সাংবাদিকদের পাশে থাকার আহবান জানান।
তিনি বলেন, সীমান্তের অবৈধ ব্যবসা ও চোরাচালান বন্ধ করা বিজিবির একার পক্ষে সম্ভব নয়। যদি সাংবাদিকরা সঠিক তথ্য দিয়ে বিজিবিকে সহযোগিতা করে, তাহলে সহজেই সীমান্তের সব অপরাধ দূর হবে। উভয় উভয়কে সহযোগিতা করলে, তবেই চোরাকারবারিরা আইনের হাতে সহজেই ধরা পড়বে। সাংবাদিকদের কাছে যদি কোন তথ্য থাকে, তাহলে তারা সেটা প্রচার করলে,  বিজিবি সদস্যদের প্রকৃত অপরাধীদের ধরতে বেগ পেতে হবে না। সর্বপরি সাংবাদিকদের সীমান্তের অপরাধ দমনে পাশে থাকতে আশাবাদ ব্যক্ত করেন।
এসময়, বিজিবি ও সাংবাদিকদের মাঝে সীমান্তের সমসাময়িক বিষয় নিয়ে আলোচনা করা হয়। আর কিভাবে উভয় উভয়ের সহযোগিতায় সীমান্তের অবৈধ ভাবে পণ্য পাচার, মাদক পাচার ও চোরাচালান বন্ধ হয়, তা নিয়ে খোলামেলা আলোচনা অনুষ্ঠিত হয়। এসময় বিজিবির পক্ষ থেকে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর ও সমাধান দেওয়া হয়।
উক্ত মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন, খুলনা-২১ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্ণেল তানভীর রহমান পিএসসি, যশোর ৪৯ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্ণেল শাহেদ মিনহাজ সিদ্দিকী, বিজিবি বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা ও শার্শা উপজেলার সাংবাদিকবৃন্দ।
Facebook Comments Box
Share Button

     এ জাতীয় আরো খবর