June 23, 2021, 9:26 am

শিরোনাম :
আরো ৭৬ জনের মৃত্যু, শনাক্ত ৪৮৪৬ ঢাকার সঙ্গে সারা দেশের রেল যোগাযোগ বন্ধ বিপুল পরিমান ইয়াবাসহ ষাট বছরের বৃদ্ধ আটক দীর্ঘ ৫০ বছর পর দিনাজপুর কারাগারে ফাঁসি কার্যকর বন্ধ হলো বেনাপোল বন্দরে আমদানি-রপ্তানি বাণিজ্য কার্যক্রম রাজশাহী ডিবি পুলিশের অভিযানে ২মাদক ব্যবসায়ী গ্রেফতার ভোলার চরফ্যাশনে ভোটকেন্দ্রের বাইরে সংঘর্ষ-গোলাগুলি ; নিহত ১ আগামী কাল থেকে যশোরে আবারো ৭ দিনের লকডাউন বেনাপোলে পৃথক অভিযানে ফেন্সিডিল গাজা ইয়াবাসহ আটক-৫ নারায়ণগঞ্জে বিদেশী সিগারেটসহ ২ কালোবাজারী আটক ইসলামপুরে মাদক ব্যবসায়ী মশু ইয়াবা সহ গ্রেফতার রংপুরে হরিজনের নাবালিকা মেয়ে ধর্ষণকারীদের গ্রেফতার ও সর্বোচ্চ শাস্তির দাবিতে বিক্ষোভ সমাবেশ রংপুরে নারী সাংবাদিক আটক, ডিবির ওসি পরিচয়ে ৩০ হাজার টাকা চাঁদা দাবি ও হুমকি শার্শায় ভ্রাম্যমান আদালতের ৪ টি ব‍্যবসা প্রতিষ্ঠানে জরিমানা ঝিকরগাছার বাঁকড়ায় করোনায় মৃত্যু ৩ আতঙ্কে পুরো এলাকা রাজশাহীর মোহনপুরে ফেন্সিডিল সহ ০১ নারী মাদক ব্যবসায়ী গ্রেফতার যশোরে ২৪ ঘন্টায় করোনায় মৃত্যু ৪ ; আক্রান্ত ৩০৫ নাগেশ্বরীতে ঘুষ গ্রহনের অভিযোগে কর্মসংস্থান ব্যাংকের ব্যবস্থাপক অবরুদ্ধ ৩ হাজার টাকার জন্য মানুষ খুন ! গাইবান্ধায় ২৪ ঘন্টায় করোনা ভাইরাসে নতুন করে ১২ জন শনাক্ত

সরঞ্জামাদিসহ জাল সনদ তৈরী চক্রের সদস্য রনি আটক

Spread the love

আব্দুল্লাহ আল মামুন, বিশেষ প্রতিনিধিঃঃ

গত শুক্রবার (৪ জুন) নীলক্ষেতের বাকুশাহ মার্কেট থেকে রনি পাড়িয়াল (২৮) নামে জাল সার্টিফিকেট প্রস্তুতকারী চক্রের এক সদস্যকে আটক করেছে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)-১০।
র‌্যাব-১০ মিডিয়াসেল সূত্র জানায়, জাল সার্টিফিকেট প্রস্তুত করা সংক্রান্ত নিজস্ব গোপন সংবাদের ভিত্তিতে গত শুক্রবার র‌্যাব-১০ এর একটি আভিযানিক দল রাজধানী ঢাকার নিউ মার্কেট থানাধীন নীলক্ষেতে বাকুশাহ মার্কেট এলাকায় অভিযান পরিচালনা করে। এ অভিযানে রাত আনুমানিক সাড়ে ৯’টায় রনি পাড়িয়ালকে আটক করে উক্ত আভিযানিক দল। এ সময় তার নিকট থেকে ৬০ টি জাল সার্টিফিকেট, ১ টি সিপিইউ, ১ টি মনিটর, ১ টি কী-বোর্ড, ১ টি প্রিন্টার, ১ টি স্ক্যানার, ১ টি মাউস, ২ টি মোবাইল ফোন ও নগদ ১ হাজার ৪ শত ৩০ টাকা জব্দ করা হয়।
র‌্যাবের প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায় যে, গ্রেফতারকৃত রনি পাড়িয়াল দীর্ঘদিন যাবত বিভিন্ন শিক্ষা বোর্ডের এসএসসি, এইচএসসি, দাখিল, আলিম এবং জাতীয় বিশ্ববিদ্যালয়সহ বিভিন্ন সরকারি-বেসরকারি বিশ্ববিদ্যালয়ের অনার্স ও মাস্টার্সের জাল সার্টিফিকেট তৈরী করে আসছিল। সে টাকার বিনিময়ে বিভিন্ন জাল সনদপত্র, জাল ভোটার আইডি কার্ড, জাল প্রশাংসা পত্রসহ বিভিন্ন ধরনের জাল দলিল ও সনদপত্রাদি তৈরী করে ব্যবসার আড়ালে জালিয়াতি কর্মকান্ড চালিয়ে আসছিল। তার বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় নিয়মিত মামলা রুজু করা হয়েছে বলে সূত্রে জানা যায়।

Facebook Comments Box
Share Button

      এ ক্যাটাগরীর আরও সংবাদ