December 8, 2022, 11:18 pm

সংবাদ শিরোনাম
ভুল চিকিৎসায় শিশু মাইশাকে হত্যাকারীদের বিচারের দাবিতে কুড়িগ্রামে মানববন্ধন রংপুর রিপোর্টার্স ইউনিটির পক্ষ থেকে নবাগত জেলা প্রশাসককে ফুলেল শুভেচছা জনগণের ভাগ্য পরিবর্তনের জন্যই আমার সংগ্রাম: প্রধানমন্ত্রী নয়াপল্টনে বিএনপি সমাবেশ করলে স্বরাষ্ট্রমন্ত্রীর কড়া বার্তা সোশ্যাল মিডিয়ায় আওয়ামী লীগ বিরোধী অপপ্রচারের যথাযথ জবাব দিতে হবে : ছাত্রলীগকে প্রধানমন্ত্রী বিতর্কে সিলেটের পুলিশ উলিপুরে ছেলের সাথে অভিমান করে মায়ের আত্মহত্যা ইসলামপুর হানাদার মুক্ত দিবস আজ স্ত্রী ও তার সহযোগীদের হাত থেকে বাঁচতে চায় স্বামী ঘোড়াঘাটে সাংবাদিকের বাড়ীতে গভির রাতে সন্ত্রাসী হামলা ও লুটপাট

শার্শায় ডিজিটাল ল্যাবে আগুন, ২০লাখ টাকার ক্ষতি

বেনাপোল থেকে এনামুলহকঃ যশোরের শার্শায় নিজস্ব উদ্যোগে তৈরি করা একটি ডিজিটাল ল্যাব আগুনে পুড়ে সম্পূর্ণভাবে ভস্মীভূত হয়েছে।
এতে ২০ লাখ টাকা মূল্যের কম্পিউটার সামগ্রী পুড়ে গেছে বলে জানিয়েছেন ওই প্রতিষ্টানের মালিক।
বেনাপোল ফায়ার সার্ভিসের ইনচার্জ রতন কুমার দেবনাথ বলেন,বুধবার গভীর রাতে উপজেলার জামতলা বাজারে ‘মায়া ডিজিটাল ল্যাবে’ এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে।
আধা ঘন্টার প্রচেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে।বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সুত্রপাত বলে ধারনা করা হচ্ছে।
মায়া ডিজিটাল ল্যাবের ব্যবস্থাপক রায়হান আলি বলেন, রাতে নৈশ প্রহরীদের মাধ্যমে সংবাদ পেয়ে এসে দেখি আগুন পুরোপুরি তখনও ধরেনি কিন্তু বিদ্যুৎ বিভাগের গাফিলতির কারনে আমাদের এতো বড় ক্ষতি হয়ে গেল। বারবার তাদের ফোন দেওয়া সত্বেও তারা সাড়া দেয়নি। পরে বাগআচড়া পল্লীবিদ্যুৎ সমিতির কার্যালয়ে যেয়ে বিদ্যুৎ লাইন বিচ্ছিন্ন করার ব্যবস্থা করা হয়। এসময় দ্বায়িত্ব প্রাপ্ত কর্মকর্তা সরকারি নাম্বারের ফোনটি পাশে ফেলে রেখে অন্য ফোনে খোশগল্প করছিল।
মায়া ডিজিটাল ল্যাবের সত্ত্বাধিকারী ইকবল হোসেন বলেন, আগুনে ল্যাবে থাকা একাধিক কম্পিউটার, ল্যাপটপ, প্রিন্টার মেশিন, ফটোকপি মেশিন, লেমিনেটিং মেশিন, ক্যামেরা, সিসিটিভি, আইপিএস সহ আনুষঙ্গিক সকল সরঞ্জাম সম্পুর্ন পুড়ে নষ্ট হয়েছে। এতে অন্তত ২০লাখ টাকার কম্পিউটার সামগ্রী পুড়ে গেছে।
“বিদ্যুৎ বিভাগের গাফিলতির কারনে আমার এত বড় ক্ষতি হয়ে গেল। বিদ্যুৎ সংযোগ বন্ধ থাকলে, আগুন সহজেই নিয়ন্ত্রণ করা যেত।এমন কি ফায়ার সার্ভিসের কর্মীরা যখন কাজ করছে তখন তারা আবারো সংযোগ দিলে তাদের কাজ বাধাগ্রস্ত হয়।”
এ ব্যাপারে শার্শা থানায় একটি সাধারণ ডাইরি করা হবে বলে জানান ইকবল হোসেন।
Facebook Comments Box
Share Button

     এ জাতীয় আরো খবর