,

শিরোনাম
আমরা যুদ্ধ চাই না, শান্তি চাই কিন্তু প্রয়োজনে প্রস্তুত আছি : পরিকল্পনামন্ত্রী বগুড়ায় পৃথক পৃথক মাদক বিরোধী অভিযানে গাঁজা ও ইয়াবাসহ তিনজন মাদক ব্যবসায়ী গ্রেফতার তানোরে পাতা পোড়া রোগে আক্রান্ত আমন ধান, নেই কৃষি অফিসের তদারকি! রংপুর গঙ্গাচরার খতিগ্রস্ত ২৪ পরিবার পেলো ‘প্রান্তিক ফাউন্ডেশন বাংলাদেশ’ এর সহায়তা মোংলায় পূজা দিতে গিয়ে ঘরের স্বর্ণালংকার ও টাকা লুট রংপুরের পীরগঞ্জে খালাস পীর নামক স্থানে মোটরসাইকেল শোরুমে অগ্নিকান্ড। সরিষাবাড়িতে জীবনের ঝুঁকি নিয়ে নদী পারাপার কুড়িগ্রামে ইউএনও’র গাড়ীর সাথে অটো রিকসার সংঘর্ষে আহত ৮  জেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে মীর ইকবালকে বিজয়ী করতে চেয়ারম্যান ময়নার আহবান! রংপুর বিভাগীয় কমিশনারের পূজামণ্ডপ পরিদর্শন

শাত হত্যাকান্ডের রায় প্রকাশ ২জন আমৃত্যু কারাদন্ড, ২জন যাবতজীবন, ১জন খালাস।

মোএম,এম রুহেল, জৈন্তাপুর (সিলেট) প্রতিনিধি :
জৈন্তাপুরের আলোচিত উসমান গনি নিশাত (১৭) হত্যাকান্ডের রায় প্রকাশ হয়েছে  আজ অতিরিক্ত জেলা দায়রা জজ আদালত সিলেট।এ  রায়ে ২জনের আমৃত্যু কারাদন্ড, ২জনের যাবত জীবন কারাদন্ড প্রদান করেন এবং ১জন কে খালাস প্রদান করেন বিজ্ঞ আদালত।
১০ আগষ্ট বুধবার বিকাল ৩টায় অতিরিক্ত জেলা দায়রা জজ আদালত সিলেটে আলোচিত উসমানগনি নিশাত হত্যাকান্ডর রায় ঘোষনা করা হয়। দীর্ঘ শুনানি, যুক্তিতর্ক ও স্বাক্ষী প্রমাণের ভিত্তিত্বে আদালত সিলেটের জৈন্তাপুর উপজেলার দরবস্ত ইউনিয়নের লক্ষীপ্রসাদ কান্দিগ্রামের সৌদিআরব প্রবাসী মন্তাজ আলী ওরফে ময়না ছেলে উসমান গনি নিশাত (১৭) হত্যকান্ডের ঘটনায় সরাসরি জড়িত থাকার প্রমাণ পাওয়ায় আদালতে উপস্থিত তিন আসামীর সম্মুখে রায় প্রকাশ করেন। তার মধ্যে রেজওয়ান আহমদ(২৮), দুলাল আহমদ (৪২) কে আমৃত্যু কারাদন্ড, বকুল (৪২) নাজিম (৩৫) কে যাবতজীবন কারাদন্ড প্রদান করে এবং অপর আসামী হোসেন আহমদ (৪৫) হত্যাকান্ডে কে খালাস প্রদান করেন আদালত।
এদিকে নাজিম উচ্চ আদালত হতে জামিন মুক্ত হয়ে বিচারকার্য ও রায়ের আগেই দেশ ত্যাগ করে দুবাই দেশে পালিয়ে যান, বকুল একই ভাবে জামিন পলাতক রয়েছেন। তবে তিন কোথায় গেছেন তা জানা যায়নি। তবে বিশ^স্ত সূত্র জানায় তিনি সীমান্তবর্তী এলাকা লালাখাল দিয়ে ভারতে পালিয়ে গেছেন।
অপরদিকে রায় ঘোষনার পর নিতহ নিশাতের পিতা সৌদিআরব প্রবাসী মন্তাজ আলী ময়না বলেন, আদালতের রায়ে তিনি ও তার পরিবার সন্তুষ্ট। রায়টি দ্রæত বাস্তবায়নের দাবী আদালতের কাছে।
 আসামী পক্ষের পরিবার জানান তার ন্যায় বিচার বন্চিত হয়েছে।তারা উচ্ছ আদালতে আপিল করবেন।
প্রসঙ্গ : ২০১৫ সনের ৩০ জুন মঙ্গলবার বাড়ী হতে পাশর্^বর্তী কানাইঘাট উপজেলার চতুল বাজারে নিত্যপ্রয়োজনীয় পণ্য ক্রয় করতে গিয়ে উসমান গনি নিশাত (১৭) খুন হন। ২০১৫ সনের ২ জুলাই বৃহস্পতিবার কানাইঘাট উপজেলার দূর্গাপুর উচ্চ বিদ্যালয়ের দক্ষিন পার্শ্বে সুতারি খাল হতে জবাই করা অবস্থায় বুকে আঘাত প্রাপ্ত লাশ উদ্ধার করে পুলিশ। ঐ ঘটনায় উসমান গনি নিশাত এর পিতা মন্তাজ আলী ময়না বাদী হয়ে কানাইঘাট থানায় হত্যা মামলা করেন।
Facebook Comments Box
Share Button

      এ ক্যাটাগরীর আরও সংবাদ