September 26, 2021, 10:36 pm

শিরোনাম :
মানবিক বিপর্যয়ের মুখে মিয়ানমার ২৪ ঘণ্টায় আরো ৩১ মৃত্যু নেত্রকোণার কেন্দুয়ায় প্রেমের স্বীকৃত না পেয়ে নিজের গায়ে পেট্রোল ঢেলে আগুন পুঠিয়া থানা পুলিশের অভিযানে গ্রেফতার ১৫ ৪১ বছর পর শার্শার ৮ জালিয়াতের বিরুদ্ধে যশোর জেলা প্রশাসকের মামলা বিনামূল্যের মাস্ক কিনতে হয়েছে টাকা দিয়ে আটপাড়া উপজেলা প্রশাসনের কাছ থেকে ভারতে পাচার হওয়া দুুই তরুুনীকে বেনাপোল দিয়ে ফেরত গণপিটুনিতে যশোরে এক ব্যক্তির মৃত্যু তারাগঞ্জ উপজেলা স্বাস্থ্য কর্মকর্তার বিরুদ্ধে স্বাস্থ্য সহকারীকে হেনস্তার অভিযোগ লালপুরের ৮ ইমো হ্যাকার গ্রেপ্তার জগন্নাথপুর বাজারে দোকানভিটের মালিকানা নিয়ে দুই ব্যবসায়ীর বিরোধ তুঙ্গে ঝিনাইদহে বজ্রপাত প্রতিরোধে তালবীজ রোপণ জৈন্তাপুরে দেবরের হাতে ভাবি খুন,সৎ ভাই আহত। আওয়ামী লীগের সম্মেলনকে ঘিরে ইসলামপুরে সাজ সাজ রব বেনাপোল স্থলপথে ভারতে গেল সরকারের বিশেষ অনুমতির ২৩ মেট্রিক টন ইলিশ নাটোরে স্ত্রীকে কুপিয়ে স্বামীর বিষপানে আত্মহত্যা কুয়াকাটা কেন্দ্রীয় বাস টার্মিনাল নির্মাণ কাজের উদ্বোধন সংঘর্ষে আহত বৃদ্ধের অবস্থা আশঙ্কাজনক জৈন্তাপুরে মুজিব নগরের ঘরের বারান্ধা ভেঙ্গে দিয়েছে দুস্কৃতিকারিরা বেনাপোল বন্দরের পন্যবহন বন্ধ চলচ্ছে পরিবহনের কর্মবিরতি

রুয়েটে বাসচালক হত্যায় ৪ জনের যাবজ্জীবন

Spread the love

ডিটেকটিভ ডেস্কঃঃ
রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের বাস চালক আব্দুস সালাম হত্যাকাণ্ডের ঘটনায় চার আসামির যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে আদালত।

বুধবার বেলা সাড়ে ১১টার দিকে রাজশাহী দ্রুত বিচার টাইব্যুনালের বিচারক অনুপ কুমার এই রায় দেন। রায় ঘোষণার সময় চার আসামি কাঠগড়ায় উপস্থিত ছিলেন। এই হত্যা মামলার অপ্রাপ্তবয়স্ক অপর দুই আসামি ফয়সাল আহম্মেদ শিফাত ও শিমুল ওরফে পলাশের মামলা শিশু আদালতে বিচাররাধীন আছে।

দ্রুত বিচার ট্রাইব্যুনালে দণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন, সোহেল রানা, নূর নবী হোসেন হৃদয়, আনোয়ার হোসেন সাইমন ও সাব্বির।

রাষ্ট্রপক্ষের আইনজীবী এন্তাজুল হক বাবু বলেন, ৩৬ কার্যদিবসে ২৫ জনের সাক্ষ্যগ্রহণ শেষে বিচারক এই রায় ঘোষণা করেন। ২০১৮ সালের ২৩ এপ্রিল রাতে রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের দেশরত্ন শেখ হাসিনা হলের সামনে আব্দুস সালামকে কুপিয়ে হত্যা করা হয়।

হত্যাকাণ্ডের পরের দিন আব্দুস সালামের ছেলে পলাশ বাদি হয়ে নগরের মতিহার থানায় অজ্ঞাতনামা মামলা দায়ের করেন। মামলার চারদিন পরে শিমুল ওরফে পলাশকে গ্রেফতার করে পুলিশ। এরপের খুলতে থাকে মামলার জট। এরপর দীর্ঘ তদন্ত শেষে মামলার তদন্তকারী কর্মকর্তা ৬ জনের বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করেন।

মামলার বাদি আব্দুস সালামের ছেলে পশাল জানান, আমাদের প্রত্যাশা ছিলো সর্বোচ্চ শাস্তির। কিন্তু আদালত যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে। আমরা এই রায়ে পুরোপুরি সন্তষ্ট নয়।

তবে আসামি পক্ষের আইনজীবী আবু বক্কর বলেন, এ রায়ের বিরুদ্ধে উচ্চ আদালতে আপিল করা হবে।

//ইয়াসিন//

Facebook Comments Box
Share Button

      এ ক্যাটাগরীর আরও সংবাদ