January 17, 2022, 3:39 am

শিরোনাম :
মোংলা-ঘোষিয়াখালী চ্যানেলের নাব্যতা রক্ষায় খননকৃত মাটি ফেলতে জমি অধিগ্রহণই ভরসা ঝালকাঠিতে মাছ ধরাকে কেন্দ্র করে প্রতিপক্ষের হামলায় বৃদ্ধা খুন ! ছেলেকে স্কুলে ভর্তি করাতে এসে বাবা হলেন লাশ! বরিশালে বাবুগঞ্জে ওসি’র তদারতিতে ৪৮ ঘন্টার মধ্যে গৃহবধূ মরিয়ম হত্যার আসামী গ্রেপ্তার সিলেটের পুলিশ কমিশনার নিশারুল আরিফের সফল কার্যক্রম! র‌্যাব-১০ এর অভিযানে ঢাকার দক্ষিণ কেরানীগঞ্জ এলাকা হতে দেশীয় অস্ত্র ও ইয়াবাসহ ডাকাত দলের ০৭ সদস্য গ্রেফতার মৌলভীবাজার গাঁজাসহ মাদক কারবারি আটক কুড়িগ্রামের ফুলবাড়ীতে বিপুল পরিমাণ গাঁজাসহ দুই মাদক ব্যবসায়ী গ্রেফতার সুন্দরগঞ্জে এমজেবি-জেজেবি কর্তৃপক্ষের বিরুদ্ধে মানববন্ধন শশুরের আত্মহত্যায় প্ররোচিত মামলায় জামাই আটক কুলাউড়া সরকারি কলেজের শিক্ষার পরিবেশের উন্নয়নে কাজ করে যাব’- মোহাম্মদ আবু জাফর রাজু হিলিতে ভিওআইপি ব্যবসা করার অপরাধে আটক-১ ইয়ুথনেট ফর ক্লাইমেট জাস্টিস জাফলং ইউনিটের জলবায়ু ধর্মঘট জনবান্ধব ইউএনও’র কর্মপরিকল্পনায় বদলে গেছে ‘তানোর’ হিলিতে ভিওআইপি ব্যবসা করার অপরাধে আটক-১ মাদ্রাসার প্রভাষকের উপর অতর্কিত সন্ত্রাসী হামলার প্রতিবাদে মানববন্ধন সড়ক পারাপারে বিদ্যালয়ের সম্মুখে জেব্রা ক্রসিং দেয়ার দাবি শিক্ষার্থীদের কুড়িগ্রামে ডায়রিয়া ওয়ার্ডে বেড সংখ্যার ৫ গুণ রোগী কারিগরি শিক্ষা বোর্ডের সকল শিক্ষার্থীদের করোনাভাইরাস প্রতিরোধী টিকা বাধ্যতামূলক

রাজশাহীতে ডিবি’র অভিযানে বিপুল পরিমান নকল প্রসাধনী সামগ্রী উদ্ধার সহ- গ্রেফতার ৪

Spread the love

ফিরোজ আলম (রাজশাহী) মোহনপুর প্রতিনিধি::

 

রাজশাহী জেলা গোয়েন্দা শাখা
(ডিবি) পুলিশ দূর্গাপুর থানাধীন এলাকায় অভিযান চালিয়ে বিপুল পরিমাণ ভেজাল প্রসাধনী সামগ্রী উদ্ধার সহ- আসামী ১। নূর মোহাম্মদ ২। রোস্তম @ রাজু ৩। মোস্তাকিন আলী ৪। বিপ্লব হোসেন ৪ জন কে গ্রফতার করেন। আসামীদের বিরুদ্ধে (২৩ ডিসেম্বর) দূর্গাপুর থানায় রুজু করা হয়েছে। মামলা নং-১৩,
মামলাটি তদন্তাধীন।

পুলিশ সুপার, রাজশাহী ও অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) মহোদয়ের দিক নির্দেশনায় পুলিশ পরিদর্শক (নিঃ) মুহাম্মদ রুহুল আমিন, জেলা গোয়েন্দা শাখা, রাজশাহী এর নেতৃত্বে এসআই (নিঃ)/মোঃ ইনামুল ইসলাম ও এসআই(নিঃ)/ মোঃ শামীম হোসেন সহ ডিবির একটি টিম ইং-২৩/১২/২০২১ খ্রিঃ তারিখ ১৫.২০ ঘটিকায় দূর্গাপুর বাজারে অবস্থানকালে গোপন সংবাদের ভিত্তিতে জানিতে পারে যে, দূর্গাপুর থানাধীন দূর্গাপুর বাজারস্থ দূর্গাপুর বাজার হতে তাহেরপুর গামী পাকা রাস্তার পূর্ব পাশে জনৈক মোঃ আতিক আলী, পিতা- মোঃ আতাউর রহমান এর (দোতালা বাড়ির নিচতলা) বাড়ির হোল্ডিং নং-১০৫, বাড়িতে বিভিন্ন কোম্পানির নাম নকল করে ভেজাল প্রসাধনী সামগ্রী তৈরী করছে। উক্ত সংবাদ প্রাপ্ত হয়ে বিষয়টি আইনগত ব্যবস্থা গহনের জন্য পুলিশ পরিদর্শক (নিঃ) মুহাম্মদ রুহুল আমিন, মোবাইল ফোনে বিষয়টি উর্দ্ধতন কর্তৃপক্ষকে অবহিত করে তাঁহাদের দিক নির্দেশনায় উক্ত বাড়ীতে ইং-২৩/১২/২০২১ তারিখ ১৫.৪০ ঘটিকায় অভিযান পরিচালনা করে নি¤েœ বর্ণিত বিভিন্ন কোম্পানির নাম নকল করে ভেজাল প্রসাধনী সামগ্রী ও তৈরির মেশিন, বিভিন্ন প্রসাধনী কেমিক্যাল দ্বারা তৈরী ক্রীম, খালি কাগজের প্যাকেট ও ক্রীম তৈরিতে ব্যবহৃত বিভিন্ন মালামাল সহ কারখানার মালিক আসামী ১। নূর মোহাম্মদ (৩০), পিতা- মৃত নাদের আলী, কারখানার কর্মচারী ১। মোঃ রোস্তম @ রাজু (২৮), ২। মোঃ মোস্তাকিন আলী (২২), উভয় পিতা- মোঃ সাদের আলী, ৩। মোঃ বিপ্লব হোসেন (২৫), পিতা- মোঃ আশরাফ আলী, সর্বসাং- বাশপুকুড়িয়া, থানা- বেলপুকুর, মহানগর রাজশাহী (জেলা-রাজশাহী)দের গ্রেফতার করেন। জিজ্ঞাসাবাদে আসামীগণ ঘটনার সত্যতা স্বীকার করে। তারা আরো জানায় যে, উক্ত ভেজাল প্রসাধনী ঢাকার চকবাজার সহ দেশের বিভিন্ন মার্কেটে বিক্রয় করে। আসামীদের বিরুদ্ধে দূর্গাপুর থানার মামলা নং-১৩, তারিখ-২৩/১২/২০২১ খ্রিঃ, ধারাঃ The Special Powers Act, 1974 SECTIONS 25C (2) (a)/25-D রুজু করা হয়েছে। মামলাটি তদন্তাধীন।
-জব্দকৃত আলামতের বিবরণ –
১। একটি স্টীলের তৈরী চার কোনা স্টানযুক্ত ও দুইটি চেম্বার বিশিষ্ট ভেজাল ক্রীম (প্রসাধনী) তৈরীর মেশিন। মূল্য অনুমান ১,০০,০০০/- টাকা।
২। একটি ড্রীল মেশিন দ্বারা তৈরী বেøন্ড করার মেশিন। মূল্য অনুমান ৩,০০০/- টাকা।
৩। দুইটি সীলভারের পাতিলে রক্ষিত ভেজাল সাদা ক্রীম জাতীয় পদার্থ ও ওজন পাতিল সহ ৪০ কেজি। মূল্য অনুমান ১,০০,০০০/- টাকা।
৪। একটি নীল রংয়ের প্লাষ্টিকের জারকিনে ২০লিটার তরল জাতীয় কেমিক্যাল। মূল্য অনুমান৫০,০০০/- টাকা।
৫। সাদা পলিথিনে রক্ষিত জেল জাতীয় সাদা ক্রীম। ওজন ১০কেজি। মূল্য অনুমান ২০,০০০/- টাকা।
৬। একটি খাকী রংয়ের বস্তার মধ্যে রক্ষিত সাদা পাউডার জাতীয় পদার্থ ২০ কেজি। মূল্য অনুমান ৫০,০০০/- টাকা।
৭। একটি সাদা প্লাষ্টিকের বস্তার মধ্যে রক্ষিত লতা হারবাল এর কাগজের তৈরী ১,৫০০ (এক হাজার পাঁচশত) প্যাকেট। যার প্রতিটি প্যাকেটে লতা হারবাল স্কীন বাইট ক্রীম সহ বাংলা ও ইংরেজীতে আরো অন্যান্য লেখা আছে। মূল্য অনুমান ২,০০০/- টাকা।
৮। একটি সাদা প্লাষ্টিকের বস্তার মধ্যে রক্ষিত লতা হারবাল কোং লেবেল যুক্ত প্লাষ্টিকের কৌটা ২,০০০ (দুই হাজার)টি। যার মূল্য অনুমান ১০,০০০/- টাকা।
উদ্ধারকৃত মালামালের সর্বমোট মূল্য=৩,৩৫,০০০/- টাকা।

এ ঘটনার বিষয়টি নিশ্চিত করার জন্য মোবাইল ফোনে যোগাযোগ করা হলে রাজশাহী জেলা ডিবি অফিসার ইনচার্জ (ওসি) খাইরুল ইসলাম এ প্রতিবেদককে জানান, দীর্ঘদিন ধরে স্হানীয় প্রশাসন ও আইন-শৃঙ্খলা বাহিনীর চোখকে ফাঁকি দিয়ে বিভিন্ন কোম্পানির নাম নকল করে ভেজাল প্রসাধনী সামগ্রী ও তৈরির মেশিন, বিভিন্ন প্রসাধনী কেমিক্যাল দ্বারা তৈরী ক্রীম, খালি কাগজের প্যাকেট ও ক্রীম তৈরিতে ব্যবহৃত বিভিন্ন মালামাল দিয়ে নকল প্রসাধনী-সামগ্রী তৈরী করে
কৌশলে তারা অবৈধ ব্যবসা চালিয়ে আসছিল বৃহস্পতিবার তাদেরকে আটক করতে জেলা ডিবি পুলিশের ১টি চৌকস দল কতৃক বিশেষ অভিযান পরিচালনা করা হয়। গ্রেফতারকৃত আসামীদের কে পুলিশ পাহারার মধ্য দিয়ে বিজ্ঞ আদালতের মাধ্যমে জেলহাজতে প্রেরণ করা হয়।

Facebook Comments Box
Share Button

      এ ক্যাটাগরীর আরও সংবাদ