June 23, 2021, 8:41 am

শিরোনাম :
আরো ৭৬ জনের মৃত্যু, শনাক্ত ৪৮৪৬ ঢাকার সঙ্গে সারা দেশের রেল যোগাযোগ বন্ধ বিপুল পরিমান ইয়াবাসহ ষাট বছরের বৃদ্ধ আটক দীর্ঘ ৫০ বছর পর দিনাজপুর কারাগারে ফাঁসি কার্যকর বন্ধ হলো বেনাপোল বন্দরে আমদানি-রপ্তানি বাণিজ্য কার্যক্রম রাজশাহী ডিবি পুলিশের অভিযানে ২মাদক ব্যবসায়ী গ্রেফতার ভোলার চরফ্যাশনে ভোটকেন্দ্রের বাইরে সংঘর্ষ-গোলাগুলি ; নিহত ১ আগামী কাল থেকে যশোরে আবারো ৭ দিনের লকডাউন বেনাপোলে পৃথক অভিযানে ফেন্সিডিল গাজা ইয়াবাসহ আটক-৫ নারায়ণগঞ্জে বিদেশী সিগারেটসহ ২ কালোবাজারী আটক ইসলামপুরে মাদক ব্যবসায়ী মশু ইয়াবা সহ গ্রেফতার রংপুরে হরিজনের নাবালিকা মেয়ে ধর্ষণকারীদের গ্রেফতার ও সর্বোচ্চ শাস্তির দাবিতে বিক্ষোভ সমাবেশ রংপুরে নারী সাংবাদিক আটক, ডিবির ওসি পরিচয়ে ৩০ হাজার টাকা চাঁদা দাবি ও হুমকি শার্শায় ভ্রাম্যমান আদালতের ৪ টি ব‍্যবসা প্রতিষ্ঠানে জরিমানা ঝিকরগাছার বাঁকড়ায় করোনায় মৃত্যু ৩ আতঙ্কে পুরো এলাকা রাজশাহীর মোহনপুরে ফেন্সিডিল সহ ০১ নারী মাদক ব্যবসায়ী গ্রেফতার যশোরে ২৪ ঘন্টায় করোনায় মৃত্যু ৪ ; আক্রান্ত ৩০৫ নাগেশ্বরীতে ঘুষ গ্রহনের অভিযোগে কর্মসংস্থান ব্যাংকের ব্যবস্থাপক অবরুদ্ধ ৩ হাজার টাকার জন্য মানুষ খুন ! গাইবান্ধায় ২৪ ঘন্টায় করোনা ভাইরাসে নতুন করে ১২ জন শনাক্ত

রমেকে যান্ত্রিক ত্রুটিতে বিকল লিফট,ভোগান্তিতে ৮ জেলার রোগীরা

Spread the love

রংপুর ব্যুরোঃঃ

রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের ১৫টির মধ্যে ৮টি লিফট’ই বিকল।এতে চরম ভোগান্তিতে ৮ জেলার রোগী।

সরেজমিনে গিয়ে দেখা যায়, রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে পুরাতন ভবনে ১৩টি ও নতুন ভবনে ২টি লিফট রয়েছে । এর মধ্যে পুরাতন ভবনের ১৩টি লিফটের মধ্যে ৭টি ও নতুন ভবনের ২টি লিফটের মধ্যে ১ টি লিফট বিকল হয়ে পরে আছে ।

বর্তমানে যে ৭টি লিফট চলছে সেগুলোর অবস্থাও জরাজীর্ণ আবার,চলতি ৭টি লিফটের বেশিরভাগেরই নেই কল সুইচ ।

এতে করে বিভিন্ন ফ্লোরে লিফটের সামনে ওঠানামার জন্য দীর্ঘক্ষণ দাঁড়িয়ে থাকতে হচ্ছে রোগিদের ।

সবচেয়ে বেশি ভোগান্তিতে পড়েছেন জরুরী বিভাগের  রোগিরা । অনেকসময় উঠানামার অপেক্ষায় দাড়িয়ে থাকতে হচ্ছে দীর্ঘক্ষণ।

এদিকে চালু লিফটের সংখ্যা কম থাকায় চালু লিফটগুলোর উপর চাপ পরেছে ।

সবচেয়ে বেহাল দশা পুরাতন ভবনের ৪ নম্বর লিফটের বাহিরে ও ভিতরে কোন ধরনের
কল সুইচ নেই।

এতে করে অনেকসময় ভিতরে আটকা পরছে রোগীসহ অনেকেই ।

৪নং লিফটের ভিতরে বন্ধি হয়ে আটক থাকা সরকার মুকিত জানায় , আমি চার তলায় খোলা পেয়ে লিফটিতে উঠি , উঠার পরে লিফটির দরজা বন্ধ হয়ে যায় ।আমি নিচে নামার জন্য সুইচ চাপ দিতে গেলে দেখি সবকটি সুইচ ভাঙ্গা । অনেকক্ষন চেস্টা করার পরেও লিফটটি খুলছিলো না ।
এরপর একজন এসে বাহিরে কল সুইচটি চাপলে লিফটটি খোলে ,আমি দ্রুত নেমে পড়ি ।

এ ব্যাপারে জানতে চাইলে রংপুর মেডিকেল কলেজের উপ-সহকারী প্রকৌশলী রিংকু জানায় , কয়েকটি লিফট বিকল হওয়ায় বাকি গুলোর  উপরে চাপ পরেছে । বিকল লিফটগুলো সরিয়ে দ্রুত তিনটি নতুন লিফট স্থাপন করাসহ চলতি লিফটগুলো দ্রুত সংস্কার করা হবে।
Facebook Comments Box
Share Button

      এ ক্যাটাগরীর আরও সংবাদ