May 19, 2022, 10:41 am

মোহনপুরে ভোক্তা অধিদপ্তরের অভিযানে ব্যাবসায়ীদের জরিমানা

মোহনপুরে ভোক্তা অধিদপ্তরের অভিযানে ব্যাবসায়ীদের জরিমানা

ফিরোজ আলম, রাজশাহী (মোহনপুর) প্রতিনিধি::
রাজশাহীর মোহনপুর উপজেলার কেশরহাটে বিভিন্ন দোকানে পণ্যের বিক্রয় মুল্যের তালিকা না থাকায় ও তেল ব্যবসায়ীরা সঠিকভাবে তেল না দেওয়ার অপরাধে অভিযান চালিয়ে মোট ১১ হাজার টাকা জরিমানা আদায় করেছেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

বৃহস্পতিবার (১২ মে) বাণিজ্য মন্ত্রণালয়ের সার্বিক তত্ত্বাবধানে এবং জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালক (অ‌তি‌রিক্ত স‌চিব) মহোদয়ের অর্পিত ক্ষমতা বলে জেলা প্রশাসক, রাজশাহীর সার্বিক সহযোগিতায় রাজশাহী জেলা কার্যালয়ের সহকারী প‌রিচালক মাসুম আলী বাজারে তদার‌কি মূলক অ‌ভিযান প‌রিচালনা করেন।

জানা গেছে, মোহনপুর উপজেলার কেশরহাট বাজারে ন্যায্য মূল্যে ভোক্তা অধিকার নিশ্চিত করতে ব্যবসায়ীদের দোকানে ও মজুদ গোডাউনে গিয়ে তদারকি করেন। এমন সময় রূপচাঁদা কম্পানীর বিক্রয় প্রতিনিধিকে তেল অতিরিক্ত ও অনিয়ম করে শর্ত সাপেক্ষে বিক্রয় করার চেষ্টা করলে, ব্যবসায়ীরা জাতীয় ভোক্তা অধিকারের কাছে অভিযোগ করলে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে তেলের গাড়ী আটক করা হয়। এসময় অনিয়মের অভিযোগে রুপচাঁদা কোম্পানিকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়। পাশাপাশি গাড়িতে থাকা তেল ন্যায্য মূল্যে ব্যবসায়ীদের মাঝে বিক্রয় করা হয়।

এছাড়াও বাজারের দোকানে ব্যবসায়ীরা মূল্য তালিকা প্রদর্শন না করে তেল বিক্রয়ের চেষ্টায় ৩ ব্যাবসায়ীকে ২ হাজার করে ৬ হাজার টাকা জরিমানা করা হয়। পরে ব্যাবসায়ীদের ন্যায্য মূল্যে তেল বিক্রয় ও অতিরিক্ত তেল মজুদ না করার নির্দেশ প্রদান করেন তারা। অভিযান পরিচালনায় মোহনপুর থানার এস.আই আব্দুর রবসহ অন্যান্য পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন।

Facebook Comments Box
Share Button

      এ ক্যাটাগরীর আরও সংবাদ