,

শিরোনাম
সরিষাবাড়িতে জীবনের ঝুঁকি নিয়ে নদী পারাপার কুড়িগ্রামে ইউএনও’র গাড়ীর সাথে অটো রিকসার সংঘর্ষে আহত ৮  জেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে মীর ইকবালকে বিজয়ী করতে চেয়ারম্যান ময়নার আহবান! রংপুর বিভাগীয় কমিশনারের পূজামণ্ডপ পরিদর্শন মেট্রোরেলের কোচ ও ইন্জিন খালাস শুরু, সাথে সাথেই নদী পথে তা যাচ্ছে দিয়াবাড়ী মেট্রোরেলের ডিপোতে কুড়িগ্রামের এনআইডি জালিয়াতি করে স্ত্রীকে বোন বানানো আনিছুর গ্রেফতার সারিয়াকান্দিতে প্রেমের প্রস্তাব প্রত্যাখান করায় এসএসসি পরীক্ষার্থীনী গুরুতর আহত প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষে সরিষাবাড়ীতে নৌকা বাইচ প্রতিযোগীতা উন্নয়ন পাগল সংসদ সদস্য মোঃ শাহে আলম এসএসসির প্রশ্নপত্র ফাঁস হয়নি: শিক্ষামন্ত্রী

মোংলা বন্দরে তিন নম্বর সতর্ক সংকেত, সাগর উত্তাল, দিনভর থেমে থেমে বৃষ্টি

বায়জিদ হোসেন, মোংলা প্রতিনিধি ||
ভারতের ওড়িষ্যা-পশ্চিমবঙ্গ উপকূলের উত্তর-পশ্চিম বঙ্গোপসাগরে সৃষ্ট সুস্পষ্ট লঘুচাপের কারণে মোংলা বন্দরে তিন নম্বর স্থানীয় সতর্ক সংকেত জারি করেছে আবহাওয়া অফিস। এর প্রভাবে মঙ্গলবার ভোর থেকে মোংলাসহ সংলগ্ন উপকূলীয় এলাকা জুড়ে থেমে থেমে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হচ্ছে। মোংলা আবহাওয়া অফিসের ইনচার্জ অমরেশ চন্দ্র ঢালী জানান, ওড়িষ্যা উপকূলে লঘুচাপের সৃষ্টি হওয়ায় মোংলায় তিন স্থানীয় সতর্ক সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে। এতে আজ ও কালও বৃষ্টিপাত হবে। দুইদিন পর বৃষ্টিপাত আরো বাড়ার সম্ভাবনা রয়েছে। কারণ ওড়িষ্যার লঘুচাপটি নিম্নচাপে রুপ নিলে সতর্ক সংকেতও বাড়ার সম্ভাবনা রয়েছে। তাই ওড়িষ্যার লঘুচাপটি পর্যবেক্ষণ করা হচ্ছে। লঘুচাপটি দুর্বলও হয়ে যেতে পারে। তারপরও এটি নিম্নচাপে রুপ নিলে তা ওড়িষ্যা উপকূল অতিক্রমের সম্ভাবনা রয়েছে। তখন এ এলাকায় বৃষ্টিপাতের পরিমাণ বাড়তে পারে বলেও জানান তিনি। তিন নম্বর সতর্ক সংকেতের মধ্যেও মোংলা বন্দরে অবস্থানরত সকল দেশী-বিদেশী বাণিজ্যিক জাহাজের পণ্য বোঝাই-খালাস ও পরিবহণের কাজ একেবারে স্বাভাবিকভাবে চলছে বলে জানিয়েছেন হারবার মাষ্টার কমান্ডার শেখ ফখরউদ্দীন। এদিকে উত্তর বঙ্গোপসাগরে অবস্থানরত মাছ ধরার নৌকা ও ট্রলারসমূহকে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত উপকূলের কাছাকাছি থেকে সাবধানে চলাচল করতে বলে আবহাওয়া অফিস।
পূর্ব সুন্দরবন বিভাগের শরণখোলা রেঞ্জের দুবলা টহল ফাঁড়ির ভারপ্রাপ্ত কর্মকর্তা দীলিপ কুমার বলেন, সাগর প্রচন্ড উত্তাল রয়েছে। স্বাভাবিকের তুলনায় জোয়ারের পানি দুই আড়াই ফুট পানি বেশি হয়েছে। আর সাগরের মাছ ধরার ৫০/৬০ ট্রলার দুবলার মেহেরআলী, ভাঙ্গার খাল ও ভেদাখালী খালে আশ্রয় নিয়েছেন বলে জানিয়েছেন এ বন কর্মকর্তা।
Facebook Comments Box
Share Button

      এ ক্যাটাগরীর আরও সংবাদ