February 2, 2023, 3:49 am

সংবাদ শিরোনাম
জয়পুরহাটে অসহায় শীতার্তদের মাঝে পুলিশ সুপারের শীতবস্ত্র বিতরন জগন্নাথপুরে কমদামে সরকারি চাল কিনতে অভাবী মানুষের দীর্ঘ লাইন গাবতলীতে এতিমদের মাঝে বিএনপির শীতবস্ত্র বিতরণ রংপুরে সাংবাদিকের মোবাইল ও টাকা ছিনতাই ঘটনায় শীর্ষ সন্ত্রাসী মুরগী মিলন গ্রেফতার দলিল এক মৌজায় ভোগ করছেন অন্য মৌজায় মোংলায় যুবলীগের বিশেষ বর্ধিত সভা অনুষ্টিত সারিয়াকান্দিতে ছিল গালা গুদাম থেকে চুরি যাওয়া ৩৬০ বস্তা চালের উদ্ধার মধুপুরের লাখো মানুষের স্পন্দন, কে এই সরকার সহিদ  পীরগঞ্জে ১৭তম স্ত্রীকে হত্যার দায়ে আবু সাঈদ কে মৃত্যুদণ্ডের আদেশ দিয়েছেন আদালত।  সরিষাবাড়িতে দুইদিন ব্যাপী ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত

মোংলায় ওলামা সম্মেলন অনুষ্ঠিত  

মোংলা প্রতিনিধি
মোংলায় বিশাল ওলামা সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। উপজেলা ইমাম পরিষদের আয়োজনে পৌর শহরের বিএলএস হ্যান্ডেলিং জামে মসজিদে এ সম্মেলন অনুষ্ঠিত হয়। শনিবার সকাল ৯ টায় শুরু হয়ে বিকেল ৩ টা পর্যন্ত চলে এ সম্মেলন। এ সময় সন্ত্রাস ও জঙ্গীবাদ নির্মুলে, কোরআন ও সুন্নাহের আলোকে আলেমদের ঐক্যের গুরুত্ব ও প্রয়োজনীয়তা, আর্ত-মানবতার সেবা, বিশ্ব নবী (সাঃ) এর আগমনের উদ্দেশ্যে এবং সমাজ সংস্কার ও বিনির্মানে আলমদের করণীয়সহ গৌরব উজ্জল ইতিহাস নিয়ে বক্তব্য রাখেন বক্তারা। উপজেলা ইমাম পরিষদের সভাপতি হাফেজ মাওলানা রেজাউল করিমের সভাপতিত্বে অনুষ্ঠিত এ ওলামা সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে আলোচনা করেন খুলনা দারুল উলুম মাদ্রাসার মুহাদ্দিস মাওলানা নাসির উদ্দীন কাসেমী। এতে প্রধান বক্তা হিসেবে খুলনা আলীয়া কামিল মাদ্রাসার প্রধান মুফতি মাওলানা আঃ রহিম, বিশেষ বক্তা খুলনা দারুল কুরআন সিদ্দিকীয়া কামিল মাদ্রাসার সহকারী অধ্যাপক মাওলানা মনিরুজ্জামান, খুলনা বন্দর জামে মসজিদের ইমাম ও খতিব মাওলানা আনোয়ারুল আযম ও মোংলা উপজেলা জামে মসজিদের খতিব মাওলানা মনিরুজ্জামান বক্তব্য/আলোচনা করেন।
সম্মেলনে মোংলা উপজেলার সকল মসজিদের ইমাম, খতিব ও মুয়াজ্জিন এবং খুলনার বিশিষ্ট মুহাদ্দিস, মুফতি ও অধ্যাপকসহ আলেম-ওলামারা উপস্থিত ছিলেন। উপজেলা ইমাম পরিষদের সাধারণ সম্পাদক মাওলানা আঃ রহমান বলেন, দীর্ঘদিন পরে হলেও স্থানীয় ও খুলনার বিশিষ্ট আলেম-ওমাদারে নিয়ে কোরআন- হাদিসের আলোকে ওলামা সম্মেলন সফল করতে পেরে খুব ভাল লাগছে। কারণ বিভিন্ন জায়গা থেকে আসা আলেম-ওলামাদের উপস্থিতি এ সম্মেলন বিশাল মিলন মেলা পরিণত হয়। আর এ সম্মেলন সফলভাবে সম্পন্ন করতে পেরে ও সার্বিক সহযোগিতায় পাওয়া তিনি উপজেলা নির্বাহী কর্মকর্তা কমলেশ মজুমদার, মোংলা-রামপাল সার্কেলের সিনিয়র সহকারী পুলিশ সুপার মোঃ আসিফ ইকবাল ও থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ মনিরুল ইসলামের প্রতি বিশেষ কৃতজ্ঞতা জানান তিনি।
এদিকে সম্মেলনের শেষে বিশেষ দোয়া-মোনাজাত অনুষ্ঠিত হয়। পরে উপস্থিতিদের সকলের মাঝে উন্নতমানের খাবার/তোবারক বিতরণ করা হয় আয়োজক কমিটির পক্ষ থেকে।
Facebook Comments Box
Share Button

     এ জাতীয় আরো খবর