December 8, 2022, 11:16 pm

সংবাদ শিরোনাম
ভুল চিকিৎসায় শিশু মাইশাকে হত্যাকারীদের বিচারের দাবিতে কুড়িগ্রামে মানববন্ধন রংপুর রিপোর্টার্স ইউনিটির পক্ষ থেকে নবাগত জেলা প্রশাসককে ফুলেল শুভেচছা জনগণের ভাগ্য পরিবর্তনের জন্যই আমার সংগ্রাম: প্রধানমন্ত্রী নয়াপল্টনে বিএনপি সমাবেশ করলে স্বরাষ্ট্রমন্ত্রীর কড়া বার্তা সোশ্যাল মিডিয়ায় আওয়ামী লীগ বিরোধী অপপ্রচারের যথাযথ জবাব দিতে হবে : ছাত্রলীগকে প্রধানমন্ত্রী বিতর্কে সিলেটের পুলিশ উলিপুরে ছেলের সাথে অভিমান করে মায়ের আত্মহত্যা ইসলামপুর হানাদার মুক্ত দিবস আজ স্ত্রী ও তার সহযোগীদের হাত থেকে বাঁচতে চায় স্বামী ঘোড়াঘাটে সাংবাদিকের বাড়ীতে গভির রাতে সন্ত্রাসী হামলা ও লুটপাট

মেট্রোরেলের কোচ ও ইন্জিন খালাস শুরু, সাথে সাথেই নদী পথে তা যাচ্ছে দিয়াবাড়ী মেট্রোরেলের ডিপোতে

মোংলা (বাগেরহাট) প্রতিনিধি
মেট্রোরেলের দ্বাদশ চালানে আসা ৮টি কোচ ও ৪টি ইন্জিন খালাসের কাজ শুরু হয়েছে। রবিবার সকাল ৭টা থেকে জাহাজটি হতে এ কোচ ও ইন্জিন খালাস শুরু হয়। খালাস করে তা রাখা হচ্ছে জাহাজের পাশে ভিড়ানো বার্জে (নৌযান)। এরপর ওই বার্জ এ মালামাল নিয়ে যাচ্ছে ঢাকার উত্তরার দিয়াবাড়ী মেট্রোরেলের ডিপোতে। এর আগে শনিবার বিকেলে জাপান থেকে আাসা এ জাহাজটি বন্দরের ৮ নম্বর জেটিতে ভিড়ে। ভিড়ার পর জাহাজটি থেকে সন্ধ্যায়ই ঢাকার পাওয়ার গ্রীড কোম্পানী লিঃ এর মালামাল খালাস শুরু হয়ে রাতেই শেষ হয়। এ সকল মালামালই নদী পথে ঢাকায় যাচ্ছে।
জাহাজটির স্থানীয় শিপিং এজেন্ট এনসিয়েন্ট স্টিম শিপ কোম্পানীর সিনিয়র এক্সিকিউটিভ (অপারেশন) মোঃ রফিকুল ইসলাম জানান, রবিবার সকাল ৭টা থেকে মেট্রোরেলের কোচ খালাস শুরু হয়েছে, সকাল সাড়ে ৯টা পর্যন্ত ৪টি কোচ বার্জে নামানো হয়েছে। বার্জে নামানোর পরই সাথে সাথেই এ মালামাল নদী পথে বার্জে করে ঢাকার দিয়াবাড়ী মেট্রোরেলের ডিপোর উদ্দেশ্যে ছেড়ে যাচ্ছে। তিনি আরো বলেন, রবিবার সন্ধ্যা নাগাদ এ সকল মালামাল খালাস শেষ হবে। এরপর সোমবার দুপুরে জাহাজটি এ বন্দর ত্যাগ করবে। এ পর্যন্ত ঢাকা মেট্রোরেলের ১১৬টি কোচ ও ইন্জিন এসেছে। তবে এখনও আসতে বাকী রয়েছে ২৮ টি কোচ ও ইন্জিন।
Facebook Comments Box
Share Button

     এ জাতীয় আরো খবর