July 26, 2021, 2:27 am

শিরোনাম :
মাধবপুরে পেশাদার মাদক ব্যবসায়ী আটক করোনা মোকাবেলায় জগন্নাথপুর ও দক্ষিণ সুনামগঞ্জে প্রশাসনের উর্ধ্বতন কর্তারা মাঠে ঝিকরগাছায় খেলাকে কেন্দ্র করে নয়ন নামের এক যুবক হত্যা ধান্ধা লীগে বিব্রত আওয়ামী লীগ; লীগ যুক্ত করে নিত্যনতুন দোকান খুলছে সুবিধাভোগীরা সাদুল্ল‍্যাপুরে পেট্রোল বোমা ও ককটেল সাদৃশ্য বস্তু উদ্ধার চিলমারীতে সাংবাদিকের বাসায় চুরি! শশুর বাড়ি থেকে সিএনজি চুরি! রাজশাহীতে লকডাউন বাস্তবায়নে তানোর থানা পুলিশের তৎপরতা ভারতীয় রেলওয়ের ‘অক্সিজেন এক্সপ্রেস’ বাংলাদেশের পথে জগন্নাথপুরে গৃহবধূর আত্মহত্যা যশোর পৌর পার্কের পুকুরে ডুবে যাওয়া শিক্ষার্থীর মরদেহ উদ্ধার জগন্নাথপুরে লক ডাউন মোকাবেলায় মাঠে প্রশাসন, ১৫ প্রতিষ্ঠানকে অর্থদণ্ড চরফ্যাশনে মেঘনার তীরে অজ্ঞাত দুই যুবকের লাশ উদ্ধার রমেকে অক্সিজেন সিলিন্ডার চুরির চেষ্টায় ড্রাইভার সহ হেল্পার আটক ভোলায় লকডাউনের প্রথম দিনে রাজধানীমুখী যাত্রীদের উপচে পড়া ভিড় ভূমধ্যসাগরে নৌকাডুবিতে ১৭ বাংলাদেশির মৃত্যু বাংলাদেশের নামও পেগাসাসের তালিকায় মুনিয়ার আত্মহত্যায় আনভীরের দোষ পায়নি পুলিশ কাল থেকে সবচেয়ে কঠোর লকডাউন ছুটির দিনে ১৮৭ মৃত্যু, শনাক্ত ৩ হাজার ৬৯৭

মুম্বাইয়ে ভারী বৃষ্টিতে ভূমিধসে ২০ জন নিহত

Spread the love

আন্তর্জাতিক  ডেস্কঃঃ

ভারতের বৃহত্তম শহর মুম্বাইয়ের চেমবুর ও বিক্রোলি এলাকায় ভারী বৃষ্টির মধ্যে কয়েকটি বাড়ি ভেঙে পড়ে অন্তত ২০ জনের মৃত্যু হয়েছে। গতকাল শনিবার রাতে শুরু হওয়া বৃষ্টি আজ রোববারও থামেনি। ভবনের ধ্বংসস্তূপের নিচে আটকে পড়া লোকজনকে উদ্ধার করার কাজ চলছে।

ভারতের ন্যাশনাল ডিজাস্টার রেসপন্স ফোর্স ভূমিধসের ঘটনায় অন্তত চার থেকে পাঁচটি বাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে। মুম্বাইয়ে সতর্কতা জারি করা হয়েছে। এনডিটিভির প্রতিবেদন অনুসারে, লোকজনকে বাইরে ঘোরাঘুরি করতে নিষেধ করা হয়েছে।

চেমবুরে ধ্বংসস্তূপের নিচ থেকে সাত জনের মৃতদেহ বের করে আনা হয় ও ১৫ জনকে আহত অবস্থায় উদ্ধার করা হয়। আহতদের নিকটবর্তী হাসপাতালে ভর্তি করা হয়েছে। অন্যদিকে বিক্রোলির সূর্যনগর এলাকা থেকে জীবিত উদ্ধার করা হয়েছে নয়জনকে।

উদ্ধারকারী কর্মকর্তারা জানান, আহত ব্যক্তিদের স্থানীয় হাসপাতালগুলোতে পাঠানো হচ্ছে। এসব এলাকায় অনেকেই এখনো আটকা পড়ে আছে বলে আশঙ্কা করা হচ্ছে। তাদের উদ্ধারে চেষ্টা চলছে।

গতকাল রাত আটটা থেকে দিবাগত রাত দুইটা পর্যন্ত পাওয়া তথ্য অনুযায়ী, মুম্বাইয়ে ১৫৬ দশমিক ৯৪ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়। এর মধ্যে শহরের পূর্বাঞ্চলে ১৪৩ দশমিক ১৪ মিলিমিটার এবং পশ্চিমাঞ্চলে ১২৫ দশমিক ৩৭ মিলিমিটার বৃষ্টিপাত হয়েছে। মুম্বাইয়ের চুনাভাট্টি, সিওন, দাদার, গান্ধী মার্কেট, চিম্বুর, কুরলা, এলবিএস রোডের এলাকাগুলোতে জলাবদ্ধতা দেখা দিয়েছে। রেল যোগাযোগ বন্ধ হয়ে গেছে।

আগামী পাঁচ দিনও মুম্বাইয়ে ভারী বৃষ্টিপাত হতে পারে বলে জানিয়েছে ভারতের আবহাওয়া বিভাগ।

//ইয়াসিন//

Facebook Comments Box
Share Button

      এ ক্যাটাগরীর আরও সংবাদ