,

শিরোনাম
শেখ হাসিনাকে রাখী বন্ধন উৎসবে উপহার দিল মমতা বন্দোপাধ্যায় গণতান্ত্রিক রাষ্ট্র ব্যবস্থা টিকিয়ে রাখা সব রাজনৈতিক দলের দায়িত্ব: তথ্যমন্ত্রী পুত্র সন্তানের মা হলেন পরীমনি ২০৩০ সালের আগেই ম্যালেরিয়া নির্মূল করা হবে: স্বাস্থ্যমন্ত্রী র‌্যাব- ১০ এর অভিযানে ঢাকার দক্ষিণ কেরাণীগঞ্জ এলাকায় পর্ন ভিডিও সংরক্ষণ ও বিক্রয়ের অপরাধে ০১ জন গ্রেফতার। গাজীপুরের কালিয়াকৈরে সন্ত্রাসীদের হামলায় সাংবাদিক আহত সিলেট বিভাগে ওজনে কারচুপি করার কারণে বিভিন্ন পেট্রল পাম্পকে জরিমানা! সুন্দরবনের খালে গোসল করতে নেমে কুমিরের সাথে লড়াই করে প্রাণে বেঁচে এলো অনার্স পড়ুয়া যুবক জয়পুরহাটে সরকারি ঔষধ রাখার দায়ে ভ্রাম্যমান আদালতে জরিমানা শাত হত্যাকান্ডের রায় প্রকাশ ২জন আমৃত্যু কারাদন্ড, ২জন যাবতজীবন, ১জন খালাস।

মার্কিন নির্বাচন নিয়ে তৎপর হ্যাকাররা: মাইক্রোসফট

আন্তর্জাতিক ডেস্কঃঃ

আসন্ন মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে আবারও হস্তক্ষেপ করার চেষ্টা করছে হ্যাকাররা। ডেমোক্র্যাট প্রার্থী জো বাইডেনের পাশাপাশি হ্যাকারদের নজরদারিতে আছে প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের প্রচারণাও। এমনটি জানিয়েছে প্রযুক্তিভিত্তিক প্রতিষ্ঠান মাইক্রোসফট।

যুক্তরাষ্ট্রের শীর্ষ সাইবার নিরাপত্তা কর্মকর্তারা জানিয়েছেন প্রেসিডেন্ট নির্বাচনের সাথে যুক্ত বিভিন্ন ব্যক্তি ও প্রতিষ্ঠানের ই-মেইল একাউন্ট হ্যাক করার চেষ্টা সনাক্ত করেছে মাইক্রোসফট। নতুন তথ্য বলছে, রাশিয়া, চীন ও ইরান সংশ্লিষ্ট হ্যাকাররা নির্বাচনের সঙ্গে যুক্ত ব্যক্তি ও দলের ওপর নজরদারির চেষ্টা চালাচ্ছে।

২০১৬ সালের নির্বাচনে ডেমোক্র্যাটিক পার্টির প্রচারণার নথি হাতিয়ে নেওয়া রুশ হ্যাকাররা এবারও তৎপর রয়েছে, জানিয়েছে মাইক্রোসফট। বাইডেনের প্রচারণা শিবিরের সঙ্গে সম্পৃক্ত ব্যক্তিদের টার্গেট করেছে চীনা হ্যাকাররা। আর ইরানি হ্যাকাররা টার্গেট ট্রাম্পের প্রচারণা শিবির। তবে অধিকাংশ সাইবার হামলাই ব্যর্থ হয়েছে বলে জানায় মাইক্রোসফট। এই ধরনের হামলার জন্য আগে থেকেই তারা প্রস্তুত, জানিয়েছে বাইডেন শিবির।

Facebook Comments Box
Share Button

      এ ক্যাটাগরীর আরও সংবাদ