June 23, 2021, 10:54 pm

শিরোনাম :
রংপুরে ব্যাটারী চালিত রিক্সা ও ইজি বাইক চালক সংগ্রাম পরিষদের সমাবেশ অনুষ্ঠিত নবীগঞ্জে বাবার জন্য খাবার দিতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্ট ছেলে যশোরে ২৪ ঘন্টায় করোনায় মৃত্যু ৯ ; শনাক্ত ১২১ চুনারুঘাটে প্রতিপক্ষের হামলায় নিহত হত্যার বিচার দাবীতে সংবাদ সম্মেলন জাল টাকা প্রস্তুতকারী চক্রের সক্রিয় সদস্য তৌফিক আটক ঝিকরগাছায় মাদক ব্যবসায়ী ও বোমাবাজ সন্ত্রাসী আটক আরো ৭৬ জনের মৃত্যু, শনাক্ত ৪৮৪৬ ঢাকার সঙ্গে সারা দেশের রেল যোগাযোগ বন্ধ বিপুল পরিমান ইয়াবাসহ ষাট বছরের বৃদ্ধ আটক দীর্ঘ ৫০ বছর পর দিনাজপুর কারাগারে ফাঁসি কার্যকর বন্ধ হলো বেনাপোল বন্দরে আমদানি-রপ্তানি বাণিজ্য কার্যক্রম রাজশাহী ডিবি পুলিশের অভিযানে ২মাদক ব্যবসায়ী গ্রেফতার ভোলার চরফ্যাশনে ভোটকেন্দ্রের বাইরে সংঘর্ষ-গোলাগুলি ; নিহত ১ আগামী কাল থেকে যশোরে আবারো ৭ দিনের লকডাউন বেনাপোলে পৃথক অভিযানে ফেন্সিডিল গাজা ইয়াবাসহ আটক-৫ নারায়ণগঞ্জে বিদেশী সিগারেটসহ ২ কালোবাজারী আটক ইসলামপুরে মাদক ব্যবসায়ী মশু ইয়াবা সহ গ্রেফতার রংপুরে হরিজনের নাবালিকা মেয়ে ধর্ষণকারীদের গ্রেফতার ও সর্বোচ্চ শাস্তির দাবিতে বিক্ষোভ সমাবেশ রংপুরে নারী সাংবাদিক আটক, ডিবির ওসি পরিচয়ে ৩০ হাজার টাকা চাঁদা দাবি ও হুমকি শার্শায় ভ্রাম্যমান আদালতের ৪ টি ব‍্যবসা প্রতিষ্ঠানে জরিমানা

মার্কিন নির্বাচন নিয়ে তৎপর হ্যাকাররা: মাইক্রোসফট

Spread the love

আন্তর্জাতিক ডেস্কঃঃ

আসন্ন মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে আবারও হস্তক্ষেপ করার চেষ্টা করছে হ্যাকাররা। ডেমোক্র্যাট প্রার্থী জো বাইডেনের পাশাপাশি হ্যাকারদের নজরদারিতে আছে প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের প্রচারণাও। এমনটি জানিয়েছে প্রযুক্তিভিত্তিক প্রতিষ্ঠান মাইক্রোসফট।

যুক্তরাষ্ট্রের শীর্ষ সাইবার নিরাপত্তা কর্মকর্তারা জানিয়েছেন প্রেসিডেন্ট নির্বাচনের সাথে যুক্ত বিভিন্ন ব্যক্তি ও প্রতিষ্ঠানের ই-মেইল একাউন্ট হ্যাক করার চেষ্টা সনাক্ত করেছে মাইক্রোসফট। নতুন তথ্য বলছে, রাশিয়া, চীন ও ইরান সংশ্লিষ্ট হ্যাকাররা নির্বাচনের সঙ্গে যুক্ত ব্যক্তি ও দলের ওপর নজরদারির চেষ্টা চালাচ্ছে।

২০১৬ সালের নির্বাচনে ডেমোক্র্যাটিক পার্টির প্রচারণার নথি হাতিয়ে নেওয়া রুশ হ্যাকাররা এবারও তৎপর রয়েছে, জানিয়েছে মাইক্রোসফট। বাইডেনের প্রচারণা শিবিরের সঙ্গে সম্পৃক্ত ব্যক্তিদের টার্গেট করেছে চীনা হ্যাকাররা। আর ইরানি হ্যাকাররা টার্গেট ট্রাম্পের প্রচারণা শিবির। তবে অধিকাংশ সাইবার হামলাই ব্যর্থ হয়েছে বলে জানায় মাইক্রোসফট। এই ধরনের হামলার জন্য আগে থেকেই তারা প্রস্তুত, জানিয়েছে বাইডেন শিবির।

Facebook Comments Box
Share Button

      এ ক্যাটাগরীর আরও সংবাদ