January 27, 2023, 9:38 am

সংবাদ শিরোনাম
জয়পুরহাটে অসহায় শীতার্তদের মাঝে পুলিশ সুপারের শীতবস্ত্র বিতরন জগন্নাথপুরে কমদামে সরকারি চাল কিনতে অভাবী মানুষের দীর্ঘ লাইন গাবতলীতে এতিমদের মাঝে বিএনপির শীতবস্ত্র বিতরণ রংপুরে সাংবাদিকের মোবাইল ও টাকা ছিনতাই ঘটনায় শীর্ষ সন্ত্রাসী মুরগী মিলন গ্রেফতার দলিল এক মৌজায় ভোগ করছেন অন্য মৌজায় মোংলায় যুবলীগের বিশেষ বর্ধিত সভা অনুষ্টিত সারিয়াকান্দিতে ছিল গালা গুদাম থেকে চুরি যাওয়া ৩৬০ বস্তা চালের উদ্ধার মধুপুরের লাখো মানুষের স্পন্দন, কে এই সরকার সহিদ  পীরগঞ্জে ১৭তম স্ত্রীকে হত্যার দায়ে আবু সাঈদ কে মৃত্যুদণ্ডের আদেশ দিয়েছেন আদালত।  সরিষাবাড়িতে দুইদিন ব্যাপী ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত

মাদারীপুর কালকিনিতে ২২টি পূজামণ্ডপে চলছে শেষ মুহূর্তের প্রস্তুতি

কায়কোবাদ শামীম  মাদারীপুর থেকে
শারদীয়া দুর্গোৎসবের বাকি আর মাত্র কয়েকদিন। এরই মধ্যে মাদারীপুর কালকিনিতে একটি পৌরসভা  ও ১০ টি ইউনিয়নের ২২টি  পূজামণ্ডপে শেষ মুহূর্তে মাটির কাজ শেষে এখন চলছে প্রতিমা শিল্পীদের রং-তুলির আচর ও সাজসজ্জা। দম ফেলার ফুসরত নেই প্রতিমা গড়ার কারিগরদের। গভীর রাত পর্যন্ত চলছে প্রতিমায় দোমাটি ও রঙ তুলির কাজ। গত বছর করোনা ভাইরাসের কারনে পূজার আনুষ্ঠানিকতা সীমিত ছিল। এ বছর ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে দূর্গা পুজা উদযাপন করতে চায় হিন্দু সম্প্রদায়ের মানুষ। তবে এরই মধ্যে প্রশাসন পূজা নির্বিঘ্ন করতে কয়েক স্তরবিশিষ্ট নিরাপত্তাব্যবস্থা গ্রহণের আশ্বাস দিয়েছেন।
পূজা উদযাপন কমিটি সূত্রে জানা গেছে, চলতি বছরে দুর্গা পূজা উপলক্ষে কালকিনির মন্দির ও পূজা মণ্ডপগুলো বর্ণিল সাজে সাজানোর কাজ চলছে। ২২ টি পূজা মন্ডপগুলোর মধ্যে অধিক ঝুকিপূর্ণ মণ্ডপগুলোতে বাড়তি নিরাপত্তা এবং কম ঝুঁকিপূর্ণ মণ্ডপগুলোতে পুলিশের পাশাপাশি আইন শৃঙ্খলা বাহিনী কাজ করবে বলে গোয়েন্দা বিভাগ থেকে জানা গেছে।
সরেজমিনে দেখা গেছে, ইতোমধ্যেই মণ্ডপের প্রতিমাগুলোতে মাটির কাজের পাশাপাশি চলছে প্যান্ডেল, গেট, তোরণ ও সাজসজ্জার কাজ। একেক এক মন্দিরে ভিন্ন ভিন্ন সাজে সাজানো হচ্ছে প্রতিমা। যার যেমন সাধ্য সেমতে চলছে সাজসজ্জা। পূজা সফল ও নির্বিঘ্নে সম্পন্ন করতে ইতোমধ্যে উপজেলা  প্রশাসন ও পুলিশ প্রশাসনের পক্ষ থেকে তালিকা করে চলছে নিরাপত্তা ব্যবস্থা ও অনুদান বরাদ্দের কাজ। পূজা মণ্ডপগুলোতে কয়েক স্তরবিশিষ্ট নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হবে।
এ ব্যাপারে জেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি নির্মল কান্তি বৈদ্য  জানান, এ বছর কালকিনি উপজেলায়  ২২টি মণ্ডপে ধর্মীয় ভাবগাম্ভীর্যের মধ্যদিয়ে দুর্গা পূজার প্রস্তুতি চলছে।  তিনি শান্তিপূর্ণভাবে শারদীয় দুর্গোৎসব উদযাপনের জন্য সকলের সার্বিক সহযোগিতা কামনা করেন।
কালকিনি থানা অফিস ইনচার্জ শামীম হোসেন  জানান, দুর্গা পূজা নিবিঘ্ন করতে কয়েক স্তরবিশিষ্ট নিরাপত্তাব্যবস্থা গ্রহণ করা হয়েছে। সাদা পোশাকে পুলিশের পাশাপাশি পোশাকি পুলিশ, আনসারসহ আইন শৃংখলা কমিটির পর্যাপ্ত সদস্য থাকবে। পূজা মণ্ডপগুলোতে যাতে বিশৃঙ্খলা ঘটাতে না পারে তার জন্য  পুলিশ প্রশাসনের সজাগ দৃষ্টি  থাকবে। ঝুঁকিপূর্ণ মণ্ডপগুলোতে অধিক গুরুত্ব দিয়ে নিরাপত্তা ব্যবস্থা থাকবে।
কালকিনি উপজেলার নির্বাহী অফিসার পিংকি সাহা  বলেন, দুর্গা পূজা শান্তিপূর্ণভাবে সম্পন্ন করতে উপজেলা  প্রশাসন ও পুলিশ প্রশাসনের পক্ষ থেকে সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে।
Facebook Comments Box
Share Button

     এ জাতীয় আরো খবর