January 30, 2023, 1:01 am

সংবাদ শিরোনাম
জয়পুরহাটে অসহায় শীতার্তদের মাঝে পুলিশ সুপারের শীতবস্ত্র বিতরন জগন্নাথপুরে কমদামে সরকারি চাল কিনতে অভাবী মানুষের দীর্ঘ লাইন গাবতলীতে এতিমদের মাঝে বিএনপির শীতবস্ত্র বিতরণ রংপুরে সাংবাদিকের মোবাইল ও টাকা ছিনতাই ঘটনায় শীর্ষ সন্ত্রাসী মুরগী মিলন গ্রেফতার দলিল এক মৌজায় ভোগ করছেন অন্য মৌজায় মোংলায় যুবলীগের বিশেষ বর্ধিত সভা অনুষ্টিত সারিয়াকান্দিতে ছিল গালা গুদাম থেকে চুরি যাওয়া ৩৬০ বস্তা চালের উদ্ধার মধুপুরের লাখো মানুষের স্পন্দন, কে এই সরকার সহিদ  পীরগঞ্জে ১৭তম স্ত্রীকে হত্যার দায়ে আবু সাঈদ কে মৃত্যুদণ্ডের আদেশ দিয়েছেন আদালত।  সরিষাবাড়িতে দুইদিন ব্যাপী ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত

মাত্র ৩০ মিনিটে রান্না করুন ‘চিকেন রাইস’

ঘরে যদি থাকে চিকেন, কিছু সবজি, আর চাল তাহলে আর বাইরের খাবার অর্ডার করতে যাবেন কেন? মাত্র আধা ঘণ্টায় ঘরেই রান্না করুন চিকেন রাইস।

এই রেসিপিটি বানানো যেমন সহজ তেমনই সুস্বাদু।  সব বয়সের মানুষ এই খাবার পছন্দ করে থাকে।এছাড়াও চিকেন এমন একটি খাবার যা বেক করলে, ভাজলে, সসে মেশালে টেস্ট বেড়ে যায়। ভারতীয় ভাত-মাংসের কম্বিনেশনের সাথে আমরা অভ্যস্ত।কিন্তু এই রেসিপি একটু অন্য স্বাদের। এতে ব্যবহৃত হয়েছে একগুচ্ছ সবজি।

প্রথমে পরিমাণ মতো চাল ভালো করে ধুয়ে ভিজিয়ে রাখুন। এভাবে ২০ মিনিট রাখার পর সেই ভিজিয়ে রাখা চাল সিদ্ধ করতে দিন। চাল সিদ্ধ হওয়ার পাশাপাশি  মাংসটাও তৈরি করে নিন। প্রথমে মাংসগুলো ভালো করে ধুয়ে পরিষ্কার করে নিন। তারপর একটি প্যান গরম করে তাতে অল্প পরিমাণে তেল দিন। এরপর একে একে আদা-রসুন পেস্ট ও মুরগির টুকরোগুলো দিয়ে একটা পাত্র দিয়ে চাপা দিয়ে হালকা রান্না হতে দিন। ততক্ষণ একটু পেঁয়াজ, ক্যাপসিকাম, গাজর কেটে নিন।

এরপর প্যানে কাটা পেঁয়াজ, ক্যাপসিকাম, গাজর দিয়ে দিন। হালকা ভেজে নিয়ে একে একে সয়া সস, রেড চিলি সস ও সুগন্ধের জন্য মিহি করে কাটা লেবুর খোসা দিয়ে দিন। এবার এইসব উপাদান একসঙ্গে ভালো করে মিশিয়ে নিন। সবশেষে স্বাদমতো নুন দিয়ে কোনো ভালো পাত্রে ঢেলে নিন।

Facebook Comments Box
Share Button

     এ জাতীয় আরো খবর