December 11, 2023, 5:28 am

সংবাদ শিরোনাম
নেত্রকোণার ইদ্রিস আলী হত্যা মামলার অন্যতম প্রধান আসামী কালাম’কে গ্রেফতার করেছে র‍্যাব -১০ মোংলায় ১৪হাজার শিশুকে খাওয়ানো হবে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল নিহত পুলিশ সদস্যের পরিবারের হাতে পেনশন এর অর্থ তুলে দিলেন গাজীপুর জিএমপি কমিশনার মাহবুব আলম টিভি দেখা কেন্দ্র করে স্ত্রীকে হত্যা, স্বামী আটক কুড়িগ্রামে অভিনব কায়দায় ১০ বোতল ফেন্সিডিল সহ গ্রেফতার এক সারিয়াকান্দিতে অগ্নিদগ্ধ পরিবারের মাঝে চেক প্রদান করলেন-ইউএনও কালকিনিতে নানা বাড়ি বেড়াতে গিয়ে পানিতে ডুবে শিশুর মৃত্যু সুন্দরগঞ্জে হানাদারমুক্ত দিবস পালন ভোলায় মুক্ত দিবস উপলক্ষে বর্ণাঢ্য র‍্যালি ও আলোচনা সভা অনুষ্ঠান অনুষ্ঠিত ভারত থেকে আমদানি করা হলো ১৩৪৩ টন পেঁয়াজ

মাত্র ৩০ মিনিটে রান্না করুন ‘চিকেন রাইস’

ঘরে যদি থাকে চিকেন, কিছু সবজি, আর চাল তাহলে আর বাইরের খাবার অর্ডার করতে যাবেন কেন? মাত্র আধা ঘণ্টায় ঘরেই রান্না করুন চিকেন রাইস।

এই রেসিপিটি বানানো যেমন সহজ তেমনই সুস্বাদু।  সব বয়সের মানুষ এই খাবার পছন্দ করে থাকে।এছাড়াও চিকেন এমন একটি খাবার যা বেক করলে, ভাজলে, সসে মেশালে টেস্ট বেড়ে যায়। ভারতীয় ভাত-মাংসের কম্বিনেশনের সাথে আমরা অভ্যস্ত।কিন্তু এই রেসিপি একটু অন্য স্বাদের। এতে ব্যবহৃত হয়েছে একগুচ্ছ সবজি।

প্রথমে পরিমাণ মতো চাল ভালো করে ধুয়ে ভিজিয়ে রাখুন। এভাবে ২০ মিনিট রাখার পর সেই ভিজিয়ে রাখা চাল সিদ্ধ করতে দিন। চাল সিদ্ধ হওয়ার পাশাপাশি  মাংসটাও তৈরি করে নিন। প্রথমে মাংসগুলো ভালো করে ধুয়ে পরিষ্কার করে নিন। তারপর একটি প্যান গরম করে তাতে অল্প পরিমাণে তেল দিন। এরপর একে একে আদা-রসুন পেস্ট ও মুরগির টুকরোগুলো দিয়ে একটা পাত্র দিয়ে চাপা দিয়ে হালকা রান্না হতে দিন। ততক্ষণ একটু পেঁয়াজ, ক্যাপসিকাম, গাজর কেটে নিন।

এরপর প্যানে কাটা পেঁয়াজ, ক্যাপসিকাম, গাজর দিয়ে দিন। হালকা ভেজে নিয়ে একে একে সয়া সস, রেড চিলি সস ও সুগন্ধের জন্য মিহি করে কাটা লেবুর খোসা দিয়ে দিন। এবার এইসব উপাদান একসঙ্গে ভালো করে মিশিয়ে নিন। সবশেষে স্বাদমতো নুন দিয়ে কোনো ভালো পাত্রে ঢেলে নিন।

Facebook Comments Box
Share Button

     এ জাতীয় আরো খবর