December 8, 2022, 4:13 am

সংবাদ শিরোনাম
ভুল চিকিৎসায় শিশু মাইশাকে হত্যাকারীদের বিচারের দাবিতে কুড়িগ্রামে মানববন্ধন রংপুর রিপোর্টার্স ইউনিটির পক্ষ থেকে নবাগত জেলা প্রশাসককে ফুলেল শুভেচছা জনগণের ভাগ্য পরিবর্তনের জন্যই আমার সংগ্রাম: প্রধানমন্ত্রী নয়াপল্টনে বিএনপি সমাবেশ করলে স্বরাষ্ট্রমন্ত্রীর কড়া বার্তা সোশ্যাল মিডিয়ায় আওয়ামী লীগ বিরোধী অপপ্রচারের যথাযথ জবাব দিতে হবে : ছাত্রলীগকে প্রধানমন্ত্রী বিতর্কে সিলেটের পুলিশ উলিপুরে ছেলের সাথে অভিমান করে মায়ের আত্মহত্যা ইসলামপুর হানাদার মুক্ত দিবস আজ স্ত্রী ও তার সহযোগীদের হাত থেকে বাঁচতে চায় স্বামী ঘোড়াঘাটে সাংবাদিকের বাড়ীতে গভির রাতে সন্ত্রাসী হামলা ও লুটপাট

মাকে হত্যার দায়ে অভিনেতার যাবজ্জীবন কারাদণ্ড

২০২০ সালে গুলি করে নিজের মাকে হত্যা করেন ২৪ বছর বয়সী হলিউড অভিনেতা রায়ান গ্র্যানথাম। খুনের কথা ‘রিভারডেল’ খ্যাত অভিনেতা রায়ান অকপটে শিকারও করেন আদালতে।

মাকে খুনের দায়ে দোষী সাব্যস্ত অভিনেতাকে যাবজ্জীবন কারাদণ্ডে দণ্ডিত করেছেন আদালত। ২৪ বছর বয়সি এই কানাডীয় অভিনেতা ২০২০ সালে নিজের বাড়িতেই ৬৪ বছর বয়সি মা বারবারা ওয়েটেকে হত্যা করেছেন।

১৪ বছরের জন্য সশ্রম কারাদণ্ডে দণ্ডিত হয়েছেন রায়ান, মিলবে না কোনো প্যারোল। ব্রিটিশ কলম্বিয়া সুপ্রিমকোর্টের বিচারপতি ক্যাথনিল কের গত ২১ সেপ্টেম্বর এ সাজার রায় ঘোষণা করেন।

ভ্যাঙ্কুভারের ল এনফোর্টমেন্ট ডিপার্টমেন্টের তরফে স্থানীয় সংবাদমাধ্যমকে জানিয়েছে, ২০২০ সাল থেকে পুলিশ হেফাজতে রয়েছেন অভিনেতা। শুরুতে ফার্স্ট ডিগ্রি মার্ডারের অভিযোগ ছিল ‘এ উম্পি কিড’ খ্যাত অভিনেতার বিরুদ্ধে, যদিও বিচারপতি তাকে দ্বিতীয় ডিগ্রির মার্ডারে দোষী সাব্যস্ত করেছেন। গ্রেফতারের পর থেকেই রায়ানের মানসিক স্বাস্থ্যের চিকিৎসা চলছে।

‘ডেডলাইন’-এর প্রতিবেদন থেকে জানা যাচ্ছে, মাকে গুলি করে হত্যার পর কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডোকেও হত্যার পরিকল্পনা ছিল তার, এমনকি গণহত্যার ছক কষেছিল সে। গত মার্চ মাসে ভ্যাঙ্কুভার আদালতে দাঁড়িয়ে নিজের কৃতকর্মের জন্য ক্ষমা প্রার্থণা করে ২৪ বছরের এই অভিনেতা।

‘রিভারডেল’ ছবিতে জেফরি অগাস্টিনের চরিত্রে অভিনয় করে ব্যাপক জনপ্রিয়তা পেয়েছিলেন রায়ান, পরবর্তীতে ‘ডায়রি অফ এ উম্পি কিড’-এ রোডনি জেমসের ভূমিকায় দর্শক দেখেছেন তাকে।

Facebook Comments Box
Share Button

     এ জাতীয় আরো খবর