December 8, 2022, 10:18 pm

সংবাদ শিরোনাম
ভুল চিকিৎসায় শিশু মাইশাকে হত্যাকারীদের বিচারের দাবিতে কুড়িগ্রামে মানববন্ধন রংপুর রিপোর্টার্স ইউনিটির পক্ষ থেকে নবাগত জেলা প্রশাসককে ফুলেল শুভেচছা জনগণের ভাগ্য পরিবর্তনের জন্যই আমার সংগ্রাম: প্রধানমন্ত্রী নয়াপল্টনে বিএনপি সমাবেশ করলে স্বরাষ্ট্রমন্ত্রীর কড়া বার্তা সোশ্যাল মিডিয়ায় আওয়ামী লীগ বিরোধী অপপ্রচারের যথাযথ জবাব দিতে হবে : ছাত্রলীগকে প্রধানমন্ত্রী বিতর্কে সিলেটের পুলিশ উলিপুরে ছেলের সাথে অভিমান করে মায়ের আত্মহত্যা ইসলামপুর হানাদার মুক্ত দিবস আজ স্ত্রী ও তার সহযোগীদের হাত থেকে বাঁচতে চায় স্বামী ঘোড়াঘাটে সাংবাদিকের বাড়ীতে গভির রাতে সন্ত্রাসী হামলা ও লুটপাট

মধুপুরে অপরিকল্পিত ভাবে বাড়ি নির্মানে জনর্দূভোগ চরমে এলাকায় উত্তেজনা 

বাবুল রানা মধুপুর প্রতিনিধি:

টাঙ্গাইলের মধুপুর পৌরসভাধীন উত্তরা আবাসিক এলাকায় অপরিকল্পিত ভাবে গড়ে তোলা ২টি বাস ভবনের পায়খানার মল সহ র্দূগন্ধ  জনিত পানি ছড়িয়ে পড়ে এলাকায় ব্যাপক জনদূর্ভোগের সৃষ্টি হয়েছে বলে অভিযোগ করেছেন স্থানীয় এলাকাবাসী।
সরোজমিনে গিয়ে জানা যায়, ভবনের মালিক ডা.সাইদ বাড়ি নির্মানের সময় পর্ষাপ্ত পানি নিষ্কাশনের ব্যবস্থা না করেই এবং পায়খানার মলের জন্য হাউজ ছোট আকারে তৈরী করার কারনে ৫তলা ২টি ভবনের ময়লা দুর্গন্ধ জনিত পানি আশেপাশের এলাকায় ছড়িয়ে পড়ে জনদূর্ভোগের সৃষ্টি করছে।
স্থানীয়রা জানান, দুর্গন্ধ জনিত পানির কারনে রান্না করে খাওয়া যাচ্ছেনা এমনকি ময়লা পানিতে চলাচল করে অনেকের পায়ে ঘা দেখা দিয়েছে। এই ভবনের সামনে দিয়েই মধুপুর হতে মির্জাবাড়ির জনবহুল রাস্তা এবং এর আশপাশেই রয়েছে বেশ কয়েকটি কিন্ডারগার্টেন স্কুল ও মাদ্রাসা।
কিন্ডারগার্টেনের ৩য় শ্রেণির ছাত্র রাব্বি আহসানের মা রাশেদা নাসরীন জানান, এই দূর্গন্ধের মধ্যে ছেলে মেয়েরা স্কুলে আসতে চায় না, বাজে গন্ধের কারণে টিফিনও খেতে চায়না।বারবার বাসার মালিককে বলেও কোন লাভ হয়নি।আমরা খুব দ্রুত সময়ের মধ্যে এই দূর্ভোগ থেকে মুক্তি পেতে চাই।
এলাকার বিশিষ্টজনেরা বলছেন, আমরা ভবনের মালিককে বারবার এ বিষয় নিয়ে কথা বলেছি কিন্তু কোন লাভ হয়নি। আমরা এলাকাবাসী মিলে পৌরসভায় অভিযোগ করেছি তাতেও সমাধান না হলে আমরা উপজেলা প্রসাশনের সহযোগিতা কামনা করবো।
এই দূর্ভোগের কারণে প্রায় কয়েক হাজার মানুষ মানবেতর জীবনযাপন করছেন এবং জনদূর্ভোগ থেকে বাঁচার জন্য উর্ধতন কর্তৃপক্ষের নিকট আকুল আবেদন জানিয়েছেন এলাকাবাসী ও কয়েকটি শিক্ষা প্রতিষ্ঠানের অভিভাবকগন।
Facebook Comments Box
Share Button

     এ জাতীয় আরো খবর