December 11, 2023, 8:41 pm

সংবাদ শিরোনাম
বর্ণাঢ্য আয়োজনে সুনামগঞ্জে ভ্যাট দিবস ও ভ্যাট সপ্তাহ উদযাপন রংপুর সিটি করপোরেশন এলাকায় ১ লাখ ৩০ হাজার শিশুকে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে রংপুরে দেউতী বাজারে ভোক্তা অধিকারের অভিজান ও জরিমানা কুটি মিয়ার মৃত্যু পরিকল্পিত হত্যাকান্ড, সংবাদ সম্মেলনে পরিবারের দাবি নেত্রকোণার ইদ্রিস আলী হত্যা মামলার অন্যতম প্রধান আসামী কালাম’কে গ্রেফতার করেছে র‍্যাব -১০ মোংলায় ১৪হাজার শিশুকে খাওয়ানো হবে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল নিহত পুলিশ সদস্যের পরিবারের হাতে পেনশন এর অর্থ তুলে দিলেন গাজীপুর জিএমপি কমিশনার মাহবুব আলম টিভি দেখা কেন্দ্র করে স্ত্রীকে হত্যা, স্বামী আটক কুড়িগ্রামে অভিনব কায়দায় ১০ বোতল ফেন্সিডিল সহ গ্রেফতার এক সারিয়াকান্দিতে অগ্নিদগ্ধ পরিবারের মাঝে চেক প্রদান করলেন-ইউএনও

ভোলায় ফের প্রাকৃতিক গ্যাসের সন্ধান

ভোলায় ফের প্রাকৃতিক গ্যাসের সন্ধান

আরিফুর রহমান, ভোলা থেকে

ভোলার চরফ্যাশনে নতুন করে প্রাকৃতিক গ্যাসের সন্ধান পাওয়া গেছে। উপজেলার নীলকমল ইউনিয়নের মৌলভী বাজারের পাশে কাইচ্চাওয়ালা নামক বাড়িতে মঙ্গলবার টিউবওয়েল বসাতে গিয়ে শ্রমিকরা এই গ্যাসের সন্ধান পান।

শফিক নামের এক শ্রমিক বলেন, প্রায় চারশ ফুট নিচে পাইপ যাবার পরেই গ্যাসের শব্দ লক্ষ্য করি আমরা। এরপর দিয়াশলাইয়ের কাঠি দিয়ে আগুন দিতেই দাউ দাউ করে আগুন জ্বলতে শুরু করে।

সরেজমিনে, ঐ বাড়িতে গিয়ে দেখা গেল বাড়ির লোকজন পাইপের মাথার চারপাশে মাটি ও ইট দিয়ে চুলা তৈরি করে রান্না করছেন।

এ ব্যাপারে নীলকমল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইকবাল হোসেন লিখনের কাছে জানতে চাইলে, তিনি বলেন গ্যাস উঠার কথা শুনেছি তাছাড়া আমাদের ভোলায় প্রচুর প্রাকৃতিক গ্যাসের মজুদ আছে। তবে কি পরিমাণ গ্যাস এই কূপে আছে তা এখনও স্পষ্ট নই।

ভোলায় শাহবাজপুর গ্যাস ক্ষেত্রের পর মনিরাম বাজার সংলগ্ন মুন্সিরহাটের কাছে আর একটি কূপের খনন কাজ চলমান। বিভিন্ন উদ্ভিদ ও প্রাণীর দেহাবশেষ অনেক বছর ভূ-গর্ভে চাপা পরেও প্রাকৃতিক গ্যাসের সৃষ্টি হয় তেমনটাও ঘটতে পারে বলে সচেতন মহলের ধারণা।

Facebook Comments Box
Share Button

     এ জাতীয় আরো খবর