June 24, 2021, 12:07 pm

শিরোনাম :
রংপুরে ব্যাটারী চালিত রিক্সা ও ইজি বাইক চালক সংগ্রাম পরিষদের সমাবেশ অনুষ্ঠিত নবীগঞ্জে বাবার জন্য খাবার দিতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্ট ছেলে যশোরে ২৪ ঘন্টায় করোনায় মৃত্যু ৯ ; শনাক্ত ১২১ চুনারুঘাটে প্রতিপক্ষের হামলায় নিহত হত্যার বিচার দাবীতে সংবাদ সম্মেলন জাল টাকা প্রস্তুতকারী চক্রের সক্রিয় সদস্য তৌফিক আটক ঝিকরগাছায় মাদক ব্যবসায়ী ও বোমাবাজ সন্ত্রাসী আটক আরো ৭৬ জনের মৃত্যু, শনাক্ত ৪৮৪৬ ঢাকার সঙ্গে সারা দেশের রেল যোগাযোগ বন্ধ বিপুল পরিমান ইয়াবাসহ ষাট বছরের বৃদ্ধ আটক দীর্ঘ ৫০ বছর পর দিনাজপুর কারাগারে ফাঁসি কার্যকর বন্ধ হলো বেনাপোল বন্দরে আমদানি-রপ্তানি বাণিজ্য কার্যক্রম রাজশাহী ডিবি পুলিশের অভিযানে ২মাদক ব্যবসায়ী গ্রেফতার ভোলার চরফ্যাশনে ভোটকেন্দ্রের বাইরে সংঘর্ষ-গোলাগুলি ; নিহত ১ আগামী কাল থেকে যশোরে আবারো ৭ দিনের লকডাউন বেনাপোলে পৃথক অভিযানে ফেন্সিডিল গাজা ইয়াবাসহ আটক-৫ নারায়ণগঞ্জে বিদেশী সিগারেটসহ ২ কালোবাজারী আটক ইসলামপুরে মাদক ব্যবসায়ী মশু ইয়াবা সহ গ্রেফতার রংপুরে হরিজনের নাবালিকা মেয়ে ধর্ষণকারীদের গ্রেফতার ও সর্বোচ্চ শাস্তির দাবিতে বিক্ষোভ সমাবেশ রংপুরে নারী সাংবাদিক আটক, ডিবির ওসি পরিচয়ে ৩০ হাজার টাকা চাঁদা দাবি ও হুমকি শার্শায় ভ্রাম্যমান আদালতের ৪ টি ব‍্যবসা প্রতিষ্ঠানে জরিমানা

ভেজাল খাদ্য ও নকল পন্য উৎপাদন; চার প্রতিষ্ঠানকে জরিমানা

Spread the love

আব্দুল্লাহ আল মামুন, বিশেষ প্রতিনিধি:

গতকাল (২৫ মে) র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রে মো. আক্তারুজ্জামান ও র‌্যাব-১০ এর সমন্বয়ে রাজধানীর লালবাগ ও চকবাজার থানা এলাকায় পরিচালিত ভ্রাম্যমাণ আদালত ভেজাল খাদ্য ও নকল কসমেটিক্স পন্য উৎপাদন ও মজুদ রাখার অপরাধে ৪ প্রতিষ্ঠানকে মোট সাড়ে ৯ লক্ষ টাকা জরিমানা ও একটি প্রতিষ্ঠানকে সিলগালা করার হয়।
সূত্র জানায়, গতকাল মঙ্গলবার বেলা ১১’টা থেকে সন্ধ্যা ৭’টা পর্যন্ত সময়ে র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আক্তারুজ্জামান ও র‌্যাব-১০ এর সমন্বয়ে একটি আভিযানিক দল রাজধানীর লালবাগ ও চকবাজার এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন। ভ্রাম্যমাণ আদালত অনুমোদনহীন নকল কসমেটিক্স উৎপাদন ও ভেজাল খাবার তৈরি, মজুদ ও বিক্রি করার অপরাধে হক বেকারীকে নগদ ৩ লক্ষ টাকা, বোম্বে কনফেকশনারীকে নগদ ১ লক্ষ ৫০ হাজার টাকা, আরাফাত ফুডকে নগদ ২ লক্ষ টাকা ও সাজিদ ফুডকে নগদ ৩ লক্ষ টাকা করে সর্বমোট ৯ লক্ষ ৫০ হাজার টাকা জরিমানা প্রদান করেন। এ সময় বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেটের নির্দেশেক্রমে কিং কসমেটিক্স নামক একটি প্রতিষ্ঠান সিলগালা করার হয় এবং প্রায় ২০ লক্ষ টাকা মূল্যের অনুমোদনহীন নকল কসমেটিক্স ও ভেজাল খাবার ধ্বংস করে র‌্যাবের আভিযানিক দল।
বেশ কিছুদিন ধরে এই অসাধু ব্যবসায়ীরা অনুমোদনহীন নকল কসমেটিক্স ও ভেজাল খাবার উৎপাদন, মজুদ ও বিক্রি করে আসছিল বলে র‌্যাবের প্রাথমিক অনুসন্ধানে জানা যায় বলে র‌্যাব সূত্র জানায়।

Facebook Comments Box
Share Button

      এ ক্যাটাগরীর আরও সংবাদ