June 15, 2021, 1:25 pm

শিরোনাম :
বোট ক্লাবের কমিটি থেকে নাসির বহিষ্কার ন্যায়বিচার পাব: পরীমনি বগুড়ায় ৭ ইউনিয়নের প্রবেশপথ বন্ ভারতে পাচারের সময় শিশুসহ আটক ৭ দুমকিতে জামাই’র হাতে শ্বাশুড়ি খুন নাটোরের বড়াইগ্রামে পারিবারিক কলহের জেরে এক ব্যাক্তির আত্মহত্যা ঝিনাইদহ থেকে ডাকাতি হওয়া পাটভর্তি ট্রাক খুলনা থেকে উদ্ধার, গ্রেফতার-০৭ মোগলাবাজারে প্রতিপক্ষের গাড়ীতে সন্ত্রাসী হামলা সৌদিতে বাস করা ছাড়া কেউ হজ করতে পারবে না ৫ লাখ টাকা জরিমানা, ৩ ম্যাচে নিষিদ্ধ সাকিব সুন্দরগঞ্জে ৬ জুয়াড়ি গ্রেপ্তার কেরাণীগঞ্জে ৬ প্রতিষ্ঠানকে ভ্রাম্যমাণ আদালতের জরিমানা পেটের ভিতরে ইয়াবা বহন; কারবারি শহিদুল আটক বেনাপোল স্হল বন্দর দিয়ে পন্য আমদানিতে কাষ্টমসের ৮ শর্ত জারি এবারে মৃত্যু ছাড়াল ১৩ হাজার বেড়েছে চিনি-আটার দাম, সব্জির বাজারে স্বস্তি ২ মাস পর ভারত থেকে পেঁয়াজ আমদানি তারাগঞ্জে ব্র্যাকের কার্যালয়ে গৃহবধূর রহস্যজনক মৃত্যু সরিষাবাড়ীতে বিদ্যুৎ পৃষ্ঠ হয়ে ১ জনের মৃত্যু যশোরে করোনা শনাক্ত বাড়ছেই ; আরও আক্রান্ত ১৪৮

ভারত টিকা না দিলে সংকটে পড়বে বাংলাদেশ

Spread the love

ডিটেকটিভ ডেস্কঃঃ

ভারতের সেরাম ইনস্টিটিউট থেকে সরবরাহ নিশ্চিত করতে না পারলে অক্সফোর্ডের টিকা সংকটে পড়বে বাংলাদেশ। এখন পর্যন্ত অবশিষ্ট থাকা ১২ লাখ টিকা ৭ থেকে ১০ দিনের মধ্যেই শেষ হয়ে যাবে বলে জানিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর। তবে টিকা আনার ব্যাপারে ভারতের সঙ্গে কূটনৈতিক যোগাযোগ অব্যাহত আছে বলে জানিয়েছে স্বাস্থ্য বিভাগ।

স্বাস্থ্য অধিদপ্তরের তথ্যমতে, এ পর্যন্ত করোনা টিকার জন্য নিবন্ধন করেছেন ৭২ লাখ ৪৮ হাজার ৮২৯ জন মানুষ। এর মধ্যে প্রথম ডোজের টিকা দেয়া হয়েছে ৫৮ লাখ ১৯ হাজার ৯১২ জনকে। এরপরই সরবরাহের সংকটে প্রথম ডোজের টিকাদান বন্ধ করার পর এখন পর্যন্ত দ্বিতীয় ডোজের টিকা নিয়েছে ৩৯ লাখেরও বেশি মানুষ।
বিএসএমএমইউ এর সহকারী পরিচালক শফিকুল ইসলাম জানান, সেরাম থেকে আনা ১ কোটি ২ লাখ টিকার মধ্যে অবশিষ্ট আছে মাত্র ১২ লাখ; যা দিয়ে আর ৭ থেকে ১০ দিন চলতে পারে। কিছু কিছু কেন্দ্র মজুদ থাকা টিকা দিয়ে চাহিদা মেটাতে পারলেও অনেক কেন্দ্রই পড়ছে টিকা সংকটে।

শঙ্কা থাকার পরও টিকা পেয়ে স্বস্তি ছিলো অনেকের কন্ঠে।

স্বাস্থ্য অধিদপ্তরের মুখপাত্র ডা. নাজমুল হাসান জানান, টিকা নিয়ে চিন্তিত স্বাস্থ্য অধিদপ্তরও। প্রথম ডোজের টিকা পাওয়াদের দ্বিতীয় ডোজের টিকা নিশ্চিত করতে ভারতের সঙ্গে যোগাযোগ অব্যহত আছে।

এদিকে, যারা এখনো টিকা পাননি তাদের শঙ্কিত না হয়ে স্বাস্থ্যবিধি মেনে চলার আহবান জানিয়েছেন জনস্বাস্থ্য বিশেষজ্ঞরা।

//ইয়াসিন//

Facebook Comments Box
Share Button

      এ ক্যাটাগরীর আরও সংবাদ