June 23, 2021, 9:47 am

শিরোনাম :
আরো ৭৬ জনের মৃত্যু, শনাক্ত ৪৮৪৬ ঢাকার সঙ্গে সারা দেশের রেল যোগাযোগ বন্ধ বিপুল পরিমান ইয়াবাসহ ষাট বছরের বৃদ্ধ আটক দীর্ঘ ৫০ বছর পর দিনাজপুর কারাগারে ফাঁসি কার্যকর বন্ধ হলো বেনাপোল বন্দরে আমদানি-রপ্তানি বাণিজ্য কার্যক্রম রাজশাহী ডিবি পুলিশের অভিযানে ২মাদক ব্যবসায়ী গ্রেফতার ভোলার চরফ্যাশনে ভোটকেন্দ্রের বাইরে সংঘর্ষ-গোলাগুলি ; নিহত ১ আগামী কাল থেকে যশোরে আবারো ৭ দিনের লকডাউন বেনাপোলে পৃথক অভিযানে ফেন্সিডিল গাজা ইয়াবাসহ আটক-৫ নারায়ণগঞ্জে বিদেশী সিগারেটসহ ২ কালোবাজারী আটক ইসলামপুরে মাদক ব্যবসায়ী মশু ইয়াবা সহ গ্রেফতার রংপুরে হরিজনের নাবালিকা মেয়ে ধর্ষণকারীদের গ্রেফতার ও সর্বোচ্চ শাস্তির দাবিতে বিক্ষোভ সমাবেশ রংপুরে নারী সাংবাদিক আটক, ডিবির ওসি পরিচয়ে ৩০ হাজার টাকা চাঁদা দাবি ও হুমকি শার্শায় ভ্রাম্যমান আদালতের ৪ টি ব‍্যবসা প্রতিষ্ঠানে জরিমানা ঝিকরগাছার বাঁকড়ায় করোনায় মৃত্যু ৩ আতঙ্কে পুরো এলাকা রাজশাহীর মোহনপুরে ফেন্সিডিল সহ ০১ নারী মাদক ব্যবসায়ী গ্রেফতার যশোরে ২৪ ঘন্টায় করোনায় মৃত্যু ৪ ; আক্রান্ত ৩০৫ নাগেশ্বরীতে ঘুষ গ্রহনের অভিযোগে কর্মসংস্থান ব্যাংকের ব্যবস্থাপক অবরুদ্ধ ৩ হাজার টাকার জন্য মানুষ খুন ! গাইবান্ধায় ২৪ ঘন্টায় করোনা ভাইরাসে নতুন করে ১২ জন শনাক্ত

বেনাপোল বন্দরে ১৩০ মেট্রিক টন বিস্ফোরক আমদনি

Spread the love

বেনাপোল  থেকেএনামুলহকঃঃ

বেনাপোল বন্দর দিয়ে ভারত থেকে  প্রায় দেড় কোটি টাকা মুল্যের  ১৩০ মেট্রিক টন বিস্ফোরক দ্রব আমদানি হয়েছে।

রোববার (৬ জুন ) বিকালে  ভারতের পেট্রাপোল স্থলবন্দর দিয়ে  ৯টি ভারতীয় ট্রাকে দিনাজপুরের মধ্যপাড়া গ্রানাইট মাইনিং কোম্পানি লিমিটেড নামে এ প্রতিষ্ঠান এ  বিষ্ফোরক দ্রব আমদানি করেন।
সিঅ্যান্ডএফ এজেন্ট এএস ইন্টারন্যাশনালের প্রতিনিধি আলামিন জানান, ১লাখ ৪৩ হাজার ৪৩৬.৫৫ ডলার মূল্যে ১৩০ মেট্রিক টন ওজনের বিস্ফোরক দ্রব্য দিনাজপুর মধ্যপাড়া গ্রানাইট মাইনিং কোম্পানি লিমিটেড ভারত থেকে আমদানি করছেন। যা বাংলাদেশি টাকায় মূল্য প্রায় দেড় কোটি টাকা । বিষ্ফোরক দ্রবের ট্রাক বেনাপোল বন্দরের ৩১ নাম্বার ট্রান্সশিপমেন্ট ইয়ার্ডে রাখা হয়েছে।  খালাসে জন্য প্রয়োজনীয় কাগজপত্র কাস্টমসে দাখিল করা হয়েছে। কাগজ পত্র সম্পূর্ণ হলে  ভারতীয় ট্রাক থেকে এসব বিস্ফোরক দ্রব্য খালাস করে বাংলাদেশি ট্রাকে নেওয়া হবে। পরবর্তীতে  ট্রাকগুলো দিনাজপুরের উদ্দেশে বেনাপোল বন্দর থেকে ছেড়ে যাবে বলেও জানান তিনি।
বেনাপোল স্থলবন্দরের ভারপ্রাপ্ত পরিচালক (ট্রাফিক) আব্দুল জলিল জানান, দিনাজপুরের মধ্যপাড়া গ্রানাইট মাইনিং কোম্পানি লিমিটেডের খনন কাজ পরিচালনার জন্য ভারত  থেকে এই বিস্ফোরক দ্রব্য আমদানি করেছেন। অপ্রতিকর ঘটনা এড়াতে বন্দর এলাকায় প্রশাসনিক নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। এছাড়া দ্রুত যাতে পণ্য খালাস নিতে পারেন তার সব ব্যবস্থা নেওয়া হয়েছে বলেও জানান তিনি।
উল্লেখ্য, এর আগে গত ১৪ মার্চ ৮ ট্রাকে ১১১ মেট্রিকটন ও গত বছরের ৩০ ডিসেম্বর ১০ ট্রাকে ১২০ মেট্রিক টন বিষ্ফোরক আমদানি করেছিল এ প্রতিষ্ঠানটি।
Facebook Comments Box
Share Button

      এ ক্যাটাগরীর আরও সংবাদ