June 15, 2021, 12:54 pm

শিরোনাম :
বোট ক্লাবের কমিটি থেকে নাসির বহিষ্কার ন্যায়বিচার পাব: পরীমনি বগুড়ায় ৭ ইউনিয়নের প্রবেশপথ বন্ ভারতে পাচারের সময় শিশুসহ আটক ৭ দুমকিতে জামাই’র হাতে শ্বাশুড়ি খুন নাটোরের বড়াইগ্রামে পারিবারিক কলহের জেরে এক ব্যাক্তির আত্মহত্যা ঝিনাইদহ থেকে ডাকাতি হওয়া পাটভর্তি ট্রাক খুলনা থেকে উদ্ধার, গ্রেফতার-০৭ মোগলাবাজারে প্রতিপক্ষের গাড়ীতে সন্ত্রাসী হামলা সৌদিতে বাস করা ছাড়া কেউ হজ করতে পারবে না ৫ লাখ টাকা জরিমানা, ৩ ম্যাচে নিষিদ্ধ সাকিব সুন্দরগঞ্জে ৬ জুয়াড়ি গ্রেপ্তার কেরাণীগঞ্জে ৬ প্রতিষ্ঠানকে ভ্রাম্যমাণ আদালতের জরিমানা পেটের ভিতরে ইয়াবা বহন; কারবারি শহিদুল আটক বেনাপোল স্হল বন্দর দিয়ে পন্য আমদানিতে কাষ্টমসের ৮ শর্ত জারি এবারে মৃত্যু ছাড়াল ১৩ হাজার বেড়েছে চিনি-আটার দাম, সব্জির বাজারে স্বস্তি ২ মাস পর ভারত থেকে পেঁয়াজ আমদানি তারাগঞ্জে ব্র্যাকের কার্যালয়ে গৃহবধূর রহস্যজনক মৃত্যু সরিষাবাড়ীতে বিদ্যুৎ পৃষ্ঠ হয়ে ১ জনের মৃত্যু যশোরে করোনা শনাক্ত বাড়ছেই ; আরও আক্রান্ত ১৪৮

বেনাপোল দিয়ে ভারত থেকে ৩ বাংলাদেশিকে হস্তান্তর

Spread the love
বেনাপোল থেকেএনামুলহকঃঃ
বিভিন্ন মেয়াদে জেল খেটে ভারত থেকে বেনাপোল চেকপোষ্ট দিয়ে বিশেষ ট্রাভেল পারমিটের মাধ্যেমে ফিরে এসেছে ১ জন তরুনী ও দুইজন পুরুষ।
রোববার (৬ জুন) বিকালে বেনাপোল ইমিগ্রেশন পুলিশের কাছে ভারতীয় ইমিগ্রেশন পুলিশ তাদের হস্তান্তর করে। এরা প্রত্যেকে ২ থেকে আড়াই বছর জেল খেটেছে।
ফেরত আসারা হলোঃ- ফরিদপুর জেলার সদরপুর থানার জরিপডাংগী গ্রামের জয়নাল হোসেনের ছেলে ইমরান হোসেন (২৬) ব্রাম্মনবাড়িয়া জেলার বানচারামপুর থানার গংগানগর গ্রামের শহিদ মিয়ার ছেলে এলাহী মিয়া (৫৫) খুলনা জেলার দিঘলিয়া থানার পারহাজী গ্রামের দিন আলী মোল্যার মেয়ে তাছলিমা আক্তার (২১)।
ফেরত আসা এলাহী মিয়া বলেন, অভাব অনটনের সংসারে দেশে কাজ না পেয়ে দালালদের মাধ্যেমে ভারত যাই। এরপর রাজস্থানে রাজমিস্ত্রির কাজ করার সময় সেখানকার পুলিশ আটক করে জেলে পাঠায়। এরপর ২ বছর জেল খাটার পর আরোয়া ডিটেক্টর নামে একটি শেল্টার হোমে ৬ মাস থাকার পর আজ দেশে ফিরি। তাছলিমা জানায় তার বোন দীর্ঘ দিন ভারত থাকে। তার মাধ্যেমে সে চোরাইপথে ভারত যায়। এরপর সেখানে গেলে পুলিশের কাছে ধরা পড়ে জেল খাটতে হয়।
বেনাপোল ইমিগ্রেশন এর ভারপ্রাপ্ত কর্মকর্তা আহসান হাবিব বলেন, ভালো কাজের আসায় এরা বিভিন্ন সীমান্ত পথে ভারত পাড়ি জমায় দালালদের মাধ্যেমে। এরপর সেখানে কাজ করার সময় সেদেশের পুলিশের কাছে আটক হয়ে আদালতের মাধ্যেমে জেল খানায় যায়। সেখান থেকে একটি শেল্টার হোমের মাধ্যেমে দুই দেশের উচ্চ পর্যায়ে চিঠি চালাচালির এক পর্যায়ে বিশেষ ট্রাভেল পারমিটের মাধ্যেমে দেশে ফেরত আসে। ইমিগ্রেশন এর কাজ শেষে তাদের থানায় হস্তান্তর করা হয়েছে।
বেনাপোল পোর্ট থানার এসআই সোহেল বলেন ফেরত আসাদের ১৪ দিনের কোয়ারেন্টাইনে রাখা হবে। এরপর যদি কোন এনজিও সংস্থা গ্রহন করে তাহলে তাদের হাতে তুলে দেওয়া হবে।
Facebook Comments Box
Share Button

      এ ক্যাটাগরীর আরও সংবাদ