February 24, 2024, 1:16 am

সংবাদ শিরোনাম
রাজধানীর ধানমন্ডিতে পুলিশের অভিযানে ২৯০ বোতল বিদেশি মদ উদ্ধার’ এক নারী’সহ গ্রেফতার-২ এবারে হিলি স্থলবন্দর দিয়ে ভারত থেকে এলো ৫০ মেট্রিকটন নারিকেল জেলা আইনজীবী সমিতির নির্বাচন সম্পন্ন সরিষাবাড়ীতে ফসলের বৃদ্ধিকরণে কৃষক প্রশিক্ষণ অনুষ্ঠিত রংপুরে এসএসসির প্রশ্নপত্র ফাঁস, শিক্ষকের কারাদণ্ড ইসলামপুরে অতি দরিদ্র পরিবারের জীবনযাত্রার মান পরিবর্তনে গ্র্যাজুয়েশন সভা অনুষ্ঠিত উলিপুরে সংবাদ প্রচারের পর দোকান ঘর সরিয়ে নিতে নোটিশ দিলেন সহকারী কমিশনার ভাষা শহীদদের প্রতি বিনম্র শ্রদ্ধা জানালেন ডিএমপি কমিশনার গংগাচড়া স্মার্ট প্রেসক্লাবের সভাপতি আজমীর, সাধারণ সম্পাদক সাগর কুড়িগ্রামের উলিপুরে ৬ জুয়াড়ী গ্রেফতার

বার্সার লা লিগা ভবিষ্যত নিয়ে ভাবছেন না কোচ

বার্সার লা লিগা ভবিষ্যত নিয়ে ভাবছেন না কোচ

ডিটেকটিভ স্পোর্টস ডেস্ক

কাতালুনিয়া স্বাধীনতার ঘোষণা দেওয়ায় লা লিগায় বার্সেলোনার ভবিষ্যত নিয়ে অনিশ্চয়তা তৈরি হয়েছে। তবে এসব নিয়ে আপাতত ভাবছেন না কোচ এরনেস্তো ভালভেরদে। বরং মনোযোগ দিচ্ছেন মাঠের খেলার দিকে।

এ মাসের শুরুতে বিতর্কিত গণভোটে কাতালুনিয়ার স্বাধীনতার পক্ষে রায় আসার পর শুক্রবার কাতালান পার্লামেন্টে স্পেন থেকে আলাদা হয়ে যাওয়ার প্রস্তাব পাশ হয়। এর জবাবে কিছুক্ষণ পরই মাদ্রিদে স্প্যানিশ পার্লামেন্টে কাতালুনিয়ার উপর কেন্দ্রের শাসন জারি করার প্রস্তাব পাশ হয়।

বার্সেলোনা, এস্পানিওল ও জিরোনা-কাতালুনিয়ার এই তিন দল খেলছে এ মৌসুমের লা লিগায়। এর আগে লা লিগার সভাপতি হাভিয়ের তেবাস জানিয়েছিলেন, কাতালুনিয়া স্পেন থেকে আলাদা হয়ে গেলে এই তিন দলের লা লিগায় খেলতে পারবে না।

আগামী রোববার কাতালুনিয়ার দল জিরোনার মাঠে রিয়াল মাদ্রিদের খেলতে যাওয়া নিয়ে শঙ্কা দেখা দিয়েছে। শনিবার রাতে বার্সেলোনা খেলবে আথলেতিক বিলবাওয়ের মাঠে। এই ম্যাচের আগের দিন সংবাদ সম্মেলনে ভালভেরদেকে প্রশ্ন করা হয় চলমান রাজনৈতিক অস্থিরতা নিয়েও।

“একটা ব্যস্ত দিন যাচ্ছে। সবারই নিজের দায়িত্ব আছে। আমার দায়িত্ব আমার দলকে জেতানোর চেষ্টা করা।”

“এটা এখনও ঘটেনি (বার্সেলোনাকে লা লিগা থেকে বাদ দেওয়া)। আমরা একটা অনুমান নিয়ে কথা বলছি। যেটা এখানে ঘটছে, আমি সেটাই অনুসরণ করি। আমার নিজের অভিমত আছে, যেটা আমি নিজের কাছে রাখব। আমি খেলার মনোযোগ দিতে চাই।”

বার্সেলোনা ছাড়া লা লিগা কেমন হবে এমন আলোচনাতেও যোগ দেননি ভালভেরদে, “বার্সা ছাড়া একটা লিগ? আমি শুধু একটা বিষয় জানি যে, কাল আমাদের একটা লিগ ম্যাচ আছে, যেটা আমরা জয়ের চেষ্টা করব।”

Facebook Comments Box
Share Button

     এ জাতীয় আরো খবর