,

শিরোনাম
সরিষাবাড়িতে জীবনের ঝুঁকি নিয়ে নদী পারাপার কুড়িগ্রামে ইউএনও’র গাড়ীর সাথে অটো রিকসার সংঘর্ষে আহত ৮  জেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে মীর ইকবালকে বিজয়ী করতে চেয়ারম্যান ময়নার আহবান! রংপুর বিভাগীয় কমিশনারের পূজামণ্ডপ পরিদর্শন মেট্রোরেলের কোচ ও ইন্জিন খালাস শুরু, সাথে সাথেই নদী পথে তা যাচ্ছে দিয়াবাড়ী মেট্রোরেলের ডিপোতে কুড়িগ্রামের এনআইডি জালিয়াতি করে স্ত্রীকে বোন বানানো আনিছুর গ্রেফতার সারিয়াকান্দিতে প্রেমের প্রস্তাব প্রত্যাখান করায় এসএসসি পরীক্ষার্থীনী গুরুতর আহত প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষে সরিষাবাড়ীতে নৌকা বাইচ প্রতিযোগীতা উন্নয়ন পাগল সংসদ সদস্য মোঃ শাহে আলম এসএসসির প্রশ্নপত্র ফাঁস হয়নি: শিক্ষামন্ত্রী

ফাইতং নানা আয়োজনে জাতীয় শোক দিবস পালিত

ইসমাইলুল করিম লামা (বান্দরবান) প্রতিনিধি :
বান্দরবানের লামায় ফাইতং ইউনিয়ন আওয়ামিলীগ নানা আয়োজনে বঙ্গবন্ধু হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭ তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উদযাপিত হল।
ফাইতং ইউনিয়ন আওয়ামিলী ও ইউনিয়ন পরিষদ উদ্যোগ জাতীয় শোক র‍্যালী ও আলোচনা সভা হয়েছে সোমবার (১৫ আগষ্ট ‘২২) সাড়ে ৭টায় নয়াপাড়া থেকে র‍্যালি দিয়ে উচ্চ বিদ্যালয় এসে জাতির পিতার প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন ও পুষ্পার্ঘ্য অর্পণ করে। পরে একে একে ইউনিয়ন আওয়ামী লীগ, অঙ্গ সহযোগী সংগঠন, সরকারি বেসরকারি কর্মকর্তা ও সুশীল সমাজ বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন।
এবং ফাইতং উচ্চ বিদ্যালয় হল রুমে আলোচনাসভার শুরুতেই বঙ্গবন্ধু ও বঙ্গবন্ধুর পরিবারের নিহতদের আত্মার মাগফেরাত কামনা করে বিশেষ মোনাজাত ও ১ মিনিট নীরবতা পালন করা হয়। আলোচনা সভায় ফাইতং ইউনিয়ন আওয়ামিলীগ আহবায়ক সাবেক পরিষদ চেয়ারম্যান মো. জালাল উদ্দীন কোম্পানি এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ফাইতং ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আওয়ামিলীগ সদস্য সচিব মোঃ ওমর ফারুক।
বিশেষ অতিথি হিসেবে বীর মুক্তিযোদ্ধা নওশের আলী,পুলিশ ফাঁড়ি ইনচার্জ মোহাম্মদ শামিম, আওয়ামীলীগ আহবায়ক কমিটি সদস্য, উচ্চ বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি, শেখ এইচ এম আহসান উল্লাহ, সাবেক সহসভাপতি শহিদুল্লাহ মিন্টু, সদস্য বেলাল উদ্দিন বিপ্লব, সদস্য মোহাম্মদ সোজা আকবর , সদস্য নেজাম উদ্দিন, সদস্য বাবু খোয়াই হ্লা মার্মা, কৃষক লীগ সভাপতি মুহাম্মদ জুবাইরুল ইসলাম (জুবাইর) মেম্বার, সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক মাহামুদুর রহমান শুক্কুর, যুবলীগ সভাপতি বাবু থোয়াইং সানু মার্মা, সাধারণ সম্পাদক বোরহান উদ্দিন রিজু, যুগ্ম সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন শাহীন, ছাত্রলীগের সভাপতি সাদ্দাম হোসাইন জয়, মহিলা আওয়ামিলীগ সভাপতি, শাহেদা ইয়াসমিন, সাধারণ সম্পাদক রিজুয়ারা বেগম, শ্রমিক আহবায়ক মোহাম্মদ শাহেদ, ও ইউনিয়ন আওয়ামিলীগ অঙ্গ সহযোগী সংগঠনের নেতা-কর্মী এছাড়া আরো উপস্থিত ছিলেন, অত্র প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষিকা ও শিক্ষার্থীবৃন্দ, সাংবাদিক সহ প্রমূখ।
বক্তারা বলেন, বঙ্গবন্ধু শাহাদত বার্ষিকীতে ১৫ আগস্ট ১৯৭৫ সালে ভোর রাতে জাতির পিতাকে স্ব- পরিবারে হত্যাকে একটি নাক্ক্যরজনক ও বর্বরোচিত হত্যাকাণ্ড বলে আখ্যা দেন। তাই পালিয়ে থাকা আসামীদের খুঁজে বের করে বিচারের আওতায় এনে ফাঁসি দাবি জানান।
অন্যদিকে ইউনিয়ন আওয়ামী লীগের আয়োজনে দোয়া মাহফিল এবং আলোচনা সভা,কাঙ্গালী ভোজ এর আয়োজন করা হয়েছে
Facebook Comments Box
Share Button

      এ ক্যাটাগরীর আরও সংবাদ