,

শিরোনাম
কুড়িগ্রামে বিদ্যুৎ বিভ্রাটে অতিষ্ঠ মানুষ লক্ষ্মীপুরে অর্থ আত্নসাতের মামলায় ইউপি চেয়ারম্যান কারাগারে র‌্যাব-১০ এর পৃথক অভিযানে ঢাকার কেরানীগঞ্জ ও শ্যামপুর এলাকা থেকে ০৭ জন ছিনতাইকারী আটক। সারাদেশে শিক্ষক নির্যাতন ও হত্যার প্রতিবাদে কুড়িগ্রামে মানববন্ধন বন্যায় যারা ক্ষতিগ্রস্থ হয়েছেন তাদের ঘর তৈরি করে দেয়া হবে : পরিকল্পনা মন্ত্রী কঠোর শাস্তিতে বাইক এবং দুর্নীতিমুক্ত টিকেটিং দাবি বন্যাদুর্গত বানবাসি ক্ষতিগ্রস্ত এক সাংবাদিকে ১মাসের খাদ্য সামগ্রী সহ নগদ অর্থ সহায়তা প্রদান করোনায় একদিনে ১২ জনের মৃত্যু, শনাক্তের হার ১৬.৫১ শতাংশ গোদাগাড়ীর ৩ মাদক সম্রাট সিরাজগঞ্জে ২ কেজি ৩৩০ গ্রাম হেরোইনসহ গ্রেপ্তার যে তারকারা একাধিকবার বিয়ে করেছিলেন

পেলের রেকর্ড টপকে আর্জেন্টিনাকে জেতালেন মেসি

আন্তর্জাতিক  ডেস্কঃঃ

বিশ্বকাপ বাছাইয়ে বড় জয় পেয়েছে আর্জেন্টিনা। লিওনেল মেসির হ্যাটট্রিকে বলিভিয়াকে ৩-০ গোলে উড়িয়ে দিয়েছে আলবিসেলেস্তেরা। দুর্দান্ত জয়ের দিনে লাতিন অঞ্চলে ব্রাজিলিয়ান কিংবদন্তি পেলের ৭৭ গোলের রেকর্ড টপকে মেসির আন্তর্জাতিক গোল সংখ্যা এখন ৭৯টি। কনমেবলের ইতিহাসে এত বেশি গোল আর কারওর নেই।

ঘরের মাঠে শুরুতেই এগিয়ে যায় আর্জেন্টিনা। ৪-৪-২ ছকে আজ বেশ কয়েকটা পরিবর্তন নিয়ে মাঠে নেমেছিল আর্জেন্টিনা। জোভান্নি লো সেলসোর জায়গায় মাঠে নেমেছিলেন সেভিয়ার উইঙ্গার পাপু গোমেজ, আর রাইটব্যাক হিসেবে গঞ্জালো মন্তিয়েলের জায়গায় সুযোগ পেয়েছেন উদিনেসের নাহুয়েল মলিনা।

ওদিকে সেন্টারব্যাকে নিকোলাস ওতামেন্দির সঙ্গে জুটি গড়েছিলেন বেতিসের জার্মান পেৎসাল্লা। গোলবারে এমিলিয়ানো মার্তিনেজ ছিলেন না, তার জায়গায় মাঠে নামানো হয়েছিল আতালান্তার হুয়ান মুসোকে।

মাঝমাঠে পিএসজির লিয়ান্দ্রো পারেদেসের সঙ্গে জুটি বেঁধেছিলেন রদ্রিগো দি পল। আরেক মিডফিল্ডার হিসেবে খেলেছেন আনহেল দি মারিয়া। স্ট্রাইকার হিসেবে মেসির সঙ্গে জুটি বেঁধেছিলেন লাওতারো মার্তিনেজ।

দূরপাল্লার শটে দলকে এগিয়ে নেন মেসি। ৬৪ মিনিটে আসে ম্যাচের দ্বিতীয় গোল। ডি ব্ক্স থেকে বুদ্ধিদ্বীপ্ত শটে জোড়া পূর্ণ করেন ক্ষুদে জাদুকর। অন্তিম সময়ে পেজ্জেলার ফিরতি শটে জাল খুঁজে নেন আর্জেন্টাইন মহাতারকা।

এই নিয়ে বিশ্বকাপ বাছাইপর্বে ২৬ গোল হয়ে গেল মেসির। ম্যাচ শেষের সাক্ষাৎকারেও মেসির গলা দিয়ে উপচে পড়ল আবেগ। ম্যাচ দেখতে মাঠে উপস্থিত ছিলেন মেসির মা, ভাই। তারাও সরাসরি সাক্ষী হয়েছেন এই ইতিহাসের।

মেসি আবেগপ্রবণ হবেন না-ই বা কেন! নিজের মাঠে এই উদযাপনটা করতে পেরে মেসি নিজেও খুশি হয়ে জানান, ‘মনুমেন্তালে এই রেকর্ডটা উদযাপন করতে পারছি, এর থেকে ভালো কিছু হতে পারে না। আমার মা ও ভাই স্ট্যাডে আছে, তারা আমার জন্য অনেক কষ্ট করেছে। তারা আজ আমার জন্য উদযাপন করছে। আমি অনেক খুশি।’

এই রেকর্ড গড়াটা যে মেসির স্বপ্ন ছিল, সেটাও লুকোননি তিনি বলেন, ‘আমি আসলেই এই মূহুর্তটা উপভোগ করতে চেয়েছি। আমি এই রেকর্ডটা নিজের করে নিতে চেয়েছি। রেকর্ডটা ভাঙার স্বপ্ন দেখেছি। অনেক অপেক্ষার পর অবশেষে রেকর্ডটা আমার হয়েছে। অসাধারণ এক মূহুর্ত এটা।’

এদিকে কনমেবল বাছাইপর্বের গ্রুপে আর্জেন্টিনাও রইলো দ্বিতীয় স্থানে। শীর্ষে যথারীতি ব্রাজিল। ওদিকে ঘরের মাঠে পেরুকে ২-০ গোলে হারিয়েছে সেলেসাওরা।

//ইয়াসিন//

Facebook Comments Box
Share Button

      এ ক্যাটাগরীর আরও সংবাদ