February 2, 2023, 4:31 am

সংবাদ শিরোনাম
জয়পুরহাটে অসহায় শীতার্তদের মাঝে পুলিশ সুপারের শীতবস্ত্র বিতরন জগন্নাথপুরে কমদামে সরকারি চাল কিনতে অভাবী মানুষের দীর্ঘ লাইন গাবতলীতে এতিমদের মাঝে বিএনপির শীতবস্ত্র বিতরণ রংপুরে সাংবাদিকের মোবাইল ও টাকা ছিনতাই ঘটনায় শীর্ষ সন্ত্রাসী মুরগী মিলন গ্রেফতার দলিল এক মৌজায় ভোগ করছেন অন্য মৌজায় মোংলায় যুবলীগের বিশেষ বর্ধিত সভা অনুষ্টিত সারিয়াকান্দিতে ছিল গালা গুদাম থেকে চুরি যাওয়া ৩৬০ বস্তা চালের উদ্ধার মধুপুরের লাখো মানুষের স্পন্দন, কে এই সরকার সহিদ  পীরগঞ্জে ১৭তম স্ত্রীকে হত্যার দায়ে আবু সাঈদ কে মৃত্যুদণ্ডের আদেশ দিয়েছেন আদালত।  সরিষাবাড়িতে দুইদিন ব্যাপী ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত

পার্বতীপুরে ৪৪ তম বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ সমাপনী পুরস্কার বিতরণী ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান।

আমজাদ হোসেন, পার্বতীপুর (দিনাজপুর)
ইন্টারনেটে বাংলাদেশের শিশু কিশোরেরা আসক্তি ও মারাত্মক ক্ষতির স্বীকার হচ্ছে এই প্রতিপাদ্যকে সামনে রেখে পার্বতীপুরে উপজেলা পর্যায়ে ৪৪ তম বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ দুই দিনব্যাপী পালিত  শেষে একই মঞ্চে  পুরস্কার বিতরণী ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন  করা হয়েছে।
রবিবার (৪ ডিসেম্বর ) সন্ধ্যায় কেন্দ্রীয় বাস টার্মিনাল চত্বরে দুই দিন এই অনুষ্ঠানের আয়োজন করা হয়।
প্রযুক্তি ও বিজ্ঞান সচেতনতা সৃষ্টি এবং শিশু তরুনদের মধ্যে প্রযুক্তিগত উদ্ভাবনী চেতনা বিকাশের লক্ষ্যে-এই বিজ্ঞান প্রযুক্তি সপ্তহ ও একই মঞ্চে পুরস্কার বিতরণী সাংস্কৃতিক অনুষ্ঠান মঞ্চস্থ হয়।
পার্বতীপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহাম্মদ ইসমাঈলের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব হাফিজুল ইসলাম প্রামানিক । বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পৌর মেয়র আমজাদ হোসেন,সহকারী কমিশনার ভূমি মাহমুদুল হাসান , মডেল থানার অফিসার ইনচার্জ আবুল হাসনাত ও উপজেলা কৃষি কর্মকর্তা মোঃ রাকিবুজ্জামান খান । মেলায় শিক্ষা প্রতিষ্ঠানসহ বিভিন্ন দপ্তরের অংশগ্রহনে ৪০ টি স্টল নিজেদের উদ্ভাবনী বিষয় প্রদর্শণ করা হয়।
উদ্ভাবনী শিক্ষা প্রতিষ্ঠান ও শিক্ষার্থীদের মাঝে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে সিনিয়র জুনিয়র  প্রতি গ্রুপের মধ্যে পাঁচ জনকে নির্বাচিত করে  সার্টিফিকেট প্রদান করা হয়।
সিনিয়র গ্রুপের মধ্যে যারা ১ম থেকে ৫ম  স্থান দখল করে, ১ম স্হান- তানভীর সাকিব – ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল অ্যান্ড কলেজ। ২য় স্হান মাহমুদুল হাসান মুন্না – মন্মথপুর আইডিয়াল ডিগ্রী কলেজ। ৩য় স্হানে সাদিয়া আফরিন শান্ত- ক্যান্টনমেন পাবলিক স্কুল অ্যান্ড কলেজ। ৪র্থ আফরিন আক্তার ইমা- ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল অ্যান্ড কলেজ।
৫ম মোছাঃ রেশমা পারভীন – মন্মথপুর আইডিয়াল ডিগ্রী কলেজ।
৭ তম বিজ্ঞান অলিম্পিয়াড ২০২২ এর জুনিয়র গ্রুপের মধ্যে ১ম স্হান দখল করেন হাফিজাল হাসান – যশাই উচ্চ বিদ্যালয়।
২য় হৈমন্তি সরকার- যশাই উচ্চ বিদ্যালয়।
৩য় মোঃ মোস্তাকিম ইসলাম, যশাই উচ্চ বিদ্যালয়। ৪র্থ জয় রায়, যশাই উচ্চ বিদ্যালয়। ৫ম লাবণ্য দাস– জ্ঞানাঙ্কুর পাইলট মডেল উচ্চ বিদ্যালয়।
জুনিয়র গ্রুপ- শিক্ষা প্রতিষ্ঠানের মধ্যে
১ম-স্হান পার্বতীপুর পাবলিক ক্যান্টনমেন্টন স্কুল অ্যান্ড কলেজে। ২য়  এ,আর, এস,এম ইন্টারন্যাশনাল রেসিডেন্সিয়াল মডেল স্কুল এন্ড কলেজ। ৩য় সরকারী বঙ্গবন্ধু উচ্চ বিদ্যালয়।
সিনিয়র গ্রুপ-১ম-পার্বতীপুর ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এন্ড কলেজ। ২য়-পার্বতীপুর সরকারী কলেজ। ৩য়-পার্বতীপুর আদর্শ ডিগ্রী কলেজ। র শাখা ১ম স্হানে ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল
পুরস্কার বিতরনী অনুষ্ঠানে সমাপনী বক্তব্য রাখেন পার্বতীপুর পৌর মেয়র আমজাদ হোসেন , উপজেলা চেয়ারম্যান হাফিজুল ইসলাম প্রামাণিক , উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ ইসমাইল , তিনি বক্তব্যের মাঝে বলেন,বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ কর্মলায় যে সকল শিক্ষা প্রতিষ্ঠান অংশগ্রহণ করেছেন তারা প্রত্যেকেই প্রশংসা দাবিদ্বার এবং তাদের প্রত্যেকটি প্রতিষ্ঠানের জন্য উপজেলা প্রশাসনের পক্ষ হতে শুভেচ্ছা ও অভিনন্দন জানান।

Facebook Comments Box
Share Button

     এ জাতীয় আরো খবর